শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৪৫ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
মোহনপুরে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা

মোহনপুরে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা

নিজস্ব প্রতিবেদক, মোহনপুর : রাজশাহী জেলার মোহনপুরে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে করনীয় শীর্ষক এক সমন্বয়সভা অনুষ্ঠীত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা পরিষদ সভা কক্ষে নারীর ক্ষমতায়নের পথে বাল্যবিয়ে একটি অন্যতম প্রধান বাধা, যা প্রতিরোধে আরো কার্যকরী সমন্বিত কর্মকৌশল নির্ধারণ করার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।

মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার সানওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, মোহনপুর থানার ওসি তদন্ত মিজানুর রহমান, ভাইস চেয়ারম্যান মেহবুব আলম রাসেল ও সানজিদা রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা বন্দনা সাহা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: আব্দুল মতিন, যুব উন্নয়ন কর্মকর্তা রোকনুউজ্জামান তালুকদার।

এছাড়াও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, শিক্ষক বৃন্দ, ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির জেলা ব্যবস্থাপক ত্রিদীপ চন্দ্র গোলদার, ডেপুটি ম্যানেজার জলিলুর রহমান ও এ্যাসোসিয়েট অফিসার রোজিনা আক্তার সভায় বক্তব্য প্রদান করেন।

সভায় বক্তারা বাল্যবিয়ে প্রতিরোধে ও হ্্রাসকরণে সমন্বিতভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। ব্র্যাক নারীর ক্ষমতায়ন এবং সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির আইনি অধিকার নিশ্চিতকরণে মোহনপুর উপজেলায় নানাবিধ কার্যক্রম পরিচালনা করছে। কর্মশালার মাধ্যম বাল্যবিয়ে প্রতিরোধে প্রশাসনের সাথে সমন্বয় সাধন, বাল্যবিয়ে প্রতিরোধের চ্যালেঞ্জসমূহ এবং ভবিষ্যত কর্মকৌশল নির্ধারণ করা, বাল্যবিয়ে প্রতিরোধে কার্যকরী সমন্বিত উদ্যোগ গ্রহণ করাই ছিল সমন্বয় সভার মূল উদ্দেশ্য। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.