শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৪৩ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
মোহনপুরে মিশুক ষ্ট্যান্ডের জন্য দোকানঘর উচ্ছেদের অভিযোগ

মোহনপুরে মিশুক ষ্ট্যান্ডের জন্য দোকানঘর উচ্ছেদের অভিযোগ

এম এম মামুন (নিজস্ব প্রতিবেদক) মোহনপুর : রাজশাহীর মোহনপুর উপজেলার রাজশাহীর নওগাঁ মহাসড়কের সইপাড়া মোড়ে দোকান ঘর ও বাড়ি উচ্ছেদ করে অবৈধ মিশুক ষ্ট্যান্ড তৈরীর করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এতে করে ক্ষুদ্র ব্যবসায়ী ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। দোকান ঘর ও বসত বাড়ী রক্ষার জন্য মালিকরা গণস্বাক্ষর করে রোববার (১৯ জুন) রাজশাহী জেলা প্রশাসনের কাছে আবেদন করেন।সোমবার ( ২০ জুন) দুপুর ১২ টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, রাজশাহীর মোহনপুর উপজেলার রাজশাহী-নওগাঁ মহাসড়কের সইপাড়া মোড়ে প্রয়োজন না থাকলেও উপজেলা পরিষদ চেয়ারম্যানের কথিত এপিএস মোঃ হুমায়ন কবির ক্ষমতার প্রভাব খাটিয়ে ও উপজেলা প্রশাসনকে প্রভাবিত করে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) প্রকল্পের আওতায় কয়েক লক্ষাধিক টাকার বরাদ্দ নিয়ে উল্লিখিত স্থানের ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকান ঘর উচ্ছেদ করে সেখানে অবৈধ মিশুক ষ্ট্যান্ড স্থাপনের চেষ্টা করছেন। সেই লক্ষে মোড়ে রাস্তার উত্তরাংশে অবস্থিত হত-দরিদ্র ক্ষুদ্র ব্যবসায়ীদের একমাত্র আয়ের উৎস প্রায় ১৫ টি ব্যবসায়ী দোকান ঘর উচ্ছেদ করা হয়েছে।

ভোক্তভোগীরা জানান, ওই স্থানে মিশুক স্ট্যান্ড বাস্তবায়নের প্রয়োজনীয়তা না থাকলেও রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মো. আয়েন উদ্দিনের তুলশীক্ষেত্রে অবস্থিত এমপি‘র “জলসা ঘর” নামে খ্যাত স্পটে যাতায়াতের সুবিধার্থে ক্ষমতার অপব্যহার করে সরকারি অর্থ বরাদ্দ নিয়ে তার অপচয় করে সেখানে গরীব-দুঃখী মানুষের পেটে লাথি মেরে প্রকল্প বাস্তবায়নের চেষ্টা করছেন।

এ ঘটনার সঠিক তদন্তপূর্বক সেখানে প্রকৃত ভাবে কোন মিশুক ষ্ট্যান্ডের প্রয়োজনীয়তা আছে কি না তা খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট। মোড়ের ক্ষুদ্র ব্যবসায়ী মাহাবুর বলেন, এখানে মিশুক ষ্ট্যান্ডের কোন দরকার নেই। অথচ এমপি ও উপজেলা পরিষদ এর চেয়ারম্যান তাদের তুলশীক্ষেত্রে অবস্থিত ওয়াটার পার্কে দর্শনার্থীদের যাওয়ার সূবিধার্থে আমাদের মত অসহায় মানুষের পেটে লাঠি মেরে মিশুক ষ্ট্যান্ড নির্মাণ করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাড়ীর মালিক আফজাল হোসেন জানান, ওই স্থানে মাটি ভরাট হলে মোড়ের পার্শ্ববর্তী পাড়ার পানি নিষ্কাষনের জন্য সদ্য নির্মিত দুটি বক্স কালভার্ট ভরাট হয়ে যাবে। পানি নিস্কাষনের পথ বন্ধ হয়ে যাবে।

মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সানওয়ার হোসেন বলেন, দোকান ঘর উচ্ছেদের সত্যতা স্বীকার করে বলেন, নিয়ম অনুসারে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.