শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:৫০ pm

সংবাদ শিরোনাম ::
ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী
‘আম রপ্তানির জন্য দুটি কার্গো বিমান ক্রয়ের নির্দেশনা’

‘আম রপ্তানির জন্য দুটি কার্গো বিমান ক্রয়ের নির্দেশনা’

ডেস্ক রির্পোট : কমিউনিটি ট্যুরিজমের অপার সম্ভাবনা রয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মাহবুব আলী এ কথা বলেছেন। সেই লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জকে পর্যটন এলাকা হিসেবে গড়ে তুলতে কাজ করবে বাংলাদেশ পর্যটন করপোরেশন।

রোববার দুপুরে জেলার শিবগঞ্জ উপজেলার কানসাটে বঙ্গবন্ধু লাইভ ম্যাংগো মিউজিয়ামে আম উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চাঁপাইনবাবগঞ্জের আমের প্রশংসা করে তিনি বলেন, বিশ্বের প্রায় সব দেশে আম উৎপাদন হলেও চাঁপাইনবাবগঞ্জের আমের স্বাদ পৃথিবীর কোথাও পাওয়া যায় না।

এ প্রসঙ্গে তিনি বলেন, বিদেশে আম রপ্তানির জন্য এরই মধ্যে দুটি কার্গো বিমান ক্রয়ের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

সরকারের উন্নয়ন প্রসঙ্গ টেনে তিনি বলেন, সরকার সব ক্ষেত্রে উন্নয়ন করছে। বর্তমান দৃষ্টিনন্দন রাজশাহী শহরের সাথে সামঞ্জস্য রেখে আধুনিক বিমানবন্দর টার্মিনাল ও রানওয়ে নির্মাণের কাজ দ্রুততই শুরু হবে।

এদিকে আম উৎসব আয়োজনকে কেন্দ্র করে মন্ত্রী বলেন, এরকম লাইভ ম্যাংগো মিউজিয়াম বিরল একটি দৃষ্টান্ত। আম উৎসবের বিষয়ে হতাশা ব্যক্ত করে মন্ত্রী বলেন, ব্র্যান্ডিং হিসেবে চাঁপাইনবাবগঞ্জের আমকেই বোঝায়। এই জেলাকে আমের রাজধানী ঘোষণা করা হয়েছে। তাই আরো বৃহৎ পরিসরে আম উৎসব করা প্রয়োজন ছিল। এখানে গ্রামীণ মেলা নাগর দোলা এসব থাকা দরকার ছিল। আগামী আম মৌসুম থেকে বিশাল পরিসরে আম উৎসব পালনের প্রস্তাব করেন মন্ত্রী।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উৎসবে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আলি কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোহাম্মদ জাবের প্রমুখ।

পরে মন্ত্রী ও অতিথিরা আম প্রদর্শনীর স্টল ঘুরে দেখেন। উৎসবে জেলার পাঁচ উপজেলার প্রায় ১শটি জাতের আম স্টলে প্রদর্শিত হয়।

এর আগে দুপর ১২টার দিকে বেলুন উডিয়ে আম উৎসবের উদ্বোধন এবং একটি বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করেন মন্ত্রী।

এদিকে আম উৎসবে প্রদশর্নীর স্টলে আম চাষি ও কৃষকদের আমের অংশগ্রহণ থাকলেও আলোচনা সভায় আম চাষি, বাগান মালিক, উদ্যোক্তা, আম সংগঠক ও ব্যবসায়ীদের সম্পৃক্ত না করায় ক্ষোভ প্রকাশ ও হতাশা ব্যক্ত করেন সংশ্লিষ্টরা।

এছাড়া মন্ত্রীর আগমনকে কেন্দ্র করে আম উৎসবের আয়োজন করা হলেও আলোচনা ও স্টল প্রদর্শন শেষে মন্ত্রীর অনুষ্ঠানস্থল ত্যাগের পরপরই স্টলগুলো গুটিয়ে নেন অংশগ্রহণকারীরা। মোটা অংকের অর্থ খরচ করে আম উৎসব আয়োজন নিয়ে প্রশ্ন দেখা দেয় স্থানীয়দের মাঝে। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.