রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:২৭ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোরে সাংবাদিকের ওপর হামলা করে উল্টো চাঁদাবাজির মামলা

তানোরে সাংবাদিকের ওপর হামলা করে উল্টো চাঁদাবাজির মামলা

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোরে এক সাংবাদিকের মাথায় মারাত্মক আঘাত করা হয়। ওই আঘাতের ক্ষত স্থান না শোকাতেই উল্টো তার ও পরিবারের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির কাউন্টার মামলা দায়ের করা হয়েছে। উপজেলার কামারগাঁ ইউপির সংরক্ষিত নারী মেম্বার বেলি খাতুন বাদী হয়ে সংশ্লিষ্ট আদালতে ৮০ হাজার টাকা চাঁদাবাজি ও শ্লীলতাহানীর মামলাটি করেছেন তিনি।

বিজ্ঞ আদালত মামলাটি গত ৮ মে আমলে নিয়ে থানায় এজাহার হিসেবে গণ্য করার জন্য ওসিকে নির্দেশ দেন। এমন নির্দেশ হাতে পেয়ে ওসি ৯ মে সাংবাদিক আবুল কাশেম বাবু, তার ১৪ বছরের পুত্র স্কুল ছাত্র ফাইসাল ও নারী মেম্বারের নির্বাচনী প্রতিদ্বন্দ্বী আকলিমা বেগমের স্বামী জারদিস বিশ্বাসের বিরুদ্ধে থানায় মামলা রেকর্ড করা হয়। বাবু দৈনিক পুনরুত্থান ও রাজশাহী সংবাদ ছাড়াও অনলাইন নিউজ পোর্টাল সূর্যের আলো পত্রিকার সংবাদকর্মী।

মামলার এজাহার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গেলো পবিত্র মাহে রমজান মাসের প্রথম রোজায় মটরসাইকেল চালিয়ে উপজেলার কামারগাঁ ইউপির শ্রীখন্ডা গ্রামের মোড়ে সাংবাদিক বাবু তার ৮ বছরের পুত্র ফাইমকে নিয়ে ইফতার ক্রয়ের জন্য যান। এসময় একই গ্রামের আলমগীর ও তার স্ত্রী বেলি খাতুন মাটি কাটা প্রকল্পের নিউজ করা হয়েছে কেন বলে সন্ত্রাসি কায়দায় ধাক্কা দিয়ে ফেলে লোহার রড দ্বারা হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে। কিন্তু তার বিরুদ্ধে সাংবাদিক বাবু কোন নিউজই করেননি বলে জানান। এতেও তাদের রাগ ক্ষান্ত না হয়ে মাটিতে ফেলে কিল-ঘুষি ও লাথি মারতে থাকে।

পরে ছেলে ফাহিমের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে উদ্ধার করে চিকিৎসার জন্য তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ভয়াবহ পরিস্থিতি লক্ষ্য করে অপারেশন টেবিলে নেয়। এসময় ক্ষত স্থানে ১২টির মতো সেলাই দেয়া হয়। এঘটনায় আবুল কাশেম বাবু বাদী হয়ে আলমগীর ও তার স্ত্রীকে আসামী করে তানোর থানায় হত্যা চেষ্টার মামলা দায়ের করেন। তানোর থানার মামলা নং- ০৮। তারিখ ০৪/০৮/২০২২। সময় রাত ২০.৩০।

উক্ত মামলার সূত্র ধরে নারী মেম্বার বেলি খাতুন সাংবাদিক বাবুর মামলায় জামিন না নিয়ে বাদী হয়ে গেলো ০৫ এপ্রিল রাজশাহী জেলার তানোর থানার বিজ্ঞ আমলী আদালতে হাজির হয়ে কাউন্টার চাঁদাবাজি ও শ্লীলতাহানীর মিথ্যা মামলা দায়ের করে। ওই মামলায় আসামী করা হয়েছে ভিকটিম আবুল কাশেম বাবু, তার ১৪ বছরের পুত্র দশম শ্রেণির ছাত্র ফাইসাল ও নারী মেম্বারের নির্বাচনী প্রতিদ্বন্দ্বী আকলিমা বেগমের স্বামী জারদিস বিশ্বাসকে।

এবিষয়ে আবুল কাশেম বাবু জানান, নারী মেম্বার ও তার স্বামী আলমগীরের রডের আঘাতের ক্ষত স্থান না শোকাতেই উল্টো তার ও পরিবারের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজি ও শ্লীলতাহানীর কাউন্টার মামলা দায়ের করা হয়েছে। তিনি আরও বলেন, ওই মামলায় আদালতে জামিন নিতে গেলো হাত-পা কেটে প্রতিবন্ধী বানানো হবে বলে লোকসমাজে হুংকার দিচ্ছে। কারণ আদালতপাড়ায় নারী মেম্বার বেলি খাতুনের বাবার বাড়ি বলে দাপটে এ হুংকার দেয়।

এনিয়ে নারী মেম্বার বেলি খাতুন ও তার স্বামী আলমগীর বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করা হয়েছে। এজন্য তাকে উচিত শিক্ষা দেয়া হয়। বিষয়টি আইনের মাধ্যমে মোকাবেলা করা হবে বলে দাম্ভিকতা দেখিয়ে এড়িয়ে গেছেন তারা।

এব্যাপারে তানোর অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে সাংবাদিক আবুল কাশেম বাবুর বিরুদ্ধে কাউন্টার মামলা থানায় রুজু করা হয়েছে। মামলা দুটি তদন্তের জন্য এসআই আকরুজ্জামান ও নেজাম উদ্দিনকে নির্দেশ দেয় হয়। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.