শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৫৪ pm

সংবাদ শিরোনাম ::
তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল
যোগাযোগ মন্ত্রণালয় সংশ্লিষ্টদের ছুটি বাতিল প্রস্তাব, সেভ দ্য রোডের

যোগাযোগ মন্ত্রণালয় সংশ্লিষ্টদের ছুটি বাতিল প্রস্তাব, সেভ দ্য রোডের

সংবাদ বিজ্ঞপ্তি : যোগাযোগ মন্ত্রণালয় সংশ্লিষ্ট সবার ছুটি বাতিল প্রস্তাব দিয়েছে সেভ দ্য রোড। ২৮ এপ্রিল সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে দুর্ঘটনামুক্ত ঈদযাত্রা-ফিরে আসা নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপের দাবিতে প্রতিবেদন পাঠ-মানববন্ধনে উপরোক্ত প্রস্তাব দেন সেভ দ্য রোড-এর মহাসচিব শান্তা ফারজানা। লিখিত প্রতিবেদনে দুর্ঘটনামুক্ত ঈদযাত্রা-ফিরে আসা নিশ্চিতে প্রয়োজনীয় পদক্ষেপে সেভ দ্য রোড-এর প্রস্তাবে বলায় হয়, সড়ক ও নৌপথে চলাচলকারী বাহনের নিরাপদ ও নিরবচ্ছিন্ন চলাচল নিশ্চিত করতে, ভাড়া বৃদ্ধি বন্ধ করতে এবং চাঁদাবাজি-হয়রানি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নামে নতুন করে দুর্নীতিকে প্রশ্রয় না দিতে এমন একটি পর্যবেক্ষণ টিম তৈরি করতে হবে সরকারী ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে যুক্ত করে।

বেপরোয়া যান চলাচল নিয়ন্ত্রণ করতে ৪১৬টির পরিবর্তে কমপেক্ষ ৫১৬ স্পিডগান, ২১০টি আরএফ আইডি, ২১২টি অ্যালকোহল ডিটেক্টর এবং ১৮০টি পস মেশিন বসানোর প্রস্তাব করছে। যাতে করে দেশের মানুষ দুর্ঘটনামুক্ত-জ্যামমুক্ত এবং নির্ধারিত ভাড়ায় নাড়ির টানে বাড়ির পথে যেতে পারে, সেজন্য প্রয়োজন যোগাযোগ মন্ত্রণালয়, বিআরটিএ আর সংশ্লিষ্ট দপ্তরের সকল কর্মকর্তা কর্মচারির ছুটি বাতিল করে নিয়োজিত থাকা।

একই সাথে দুর্ঘটনায় পড়া যানবাহন মহাসড়ক থেকে অপসারণ করতে ২৪টি রেকারের পরিবর্তে ৭০ টি, ১২টি অ্যাম্বুলেন্স-এর পরিবর্তে ১০০ টি এবং ৯১টি কুইক রেসপন্স টিম-এর স্থলে ১৫০ টি টিম প্রস্তুত রাখারও জোর দাবি জানাচ্ছি। নৌপথেও বিশেষ টিম রাখার দাবি জানাচ্ছি। সেভ দ্য রোড বলতে চায়- সচেতনতা ও দুর্নীতি প্রতিরোধ করতে পারলেই সম্ভব বাংলাদেশে সড়ক- রেল- নৌপথ দূর্ঘটনা প্রতিরোধ করা।

আকাশ-সড়ক-রেল ও নৌপথ দুর্ঘটনামুক্ত রাখার লক্ষ্যে একমাত্র স্বেচ্ছাসেবি সংগঠন সেভ দ্য রোড-এর চেয়ারম্যান জেড এম কামরুল আনামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সেভ দ্য রোড-এর প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদী, ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া, সদস্য সাজিয়া রহমান, ইউসুফ লিটন, কুয়াশা হক প্রমুখ। সূত্র : [email protected]

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.