সমবার, ২৩ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:২৬ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
নগরীতে বাড়ছে যানজট, দুর্ভোগে পথচারী

নগরীতে বাড়ছে যানজট, দুর্ভোগে পথচারী

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ইদুল ফিতরকে সামনে রেখে কেনাকাটায় বাজারমুখি মানুষের সমাগম বাড়ছে। দুপুরের তীব্র গরমে সমাগম কম থাকলেও বিকেল নামতেই বাড়ছে ভিড়। এ সময় নগরীর প্রধান প্রধান সড়কে বাঁধছে যানজট। রাস্তায় যানবাহনের ভিড় ঠেলে বাজারে গিয়ে মানুষের ভিড় ঠেলতে হচ্ছে ক্রেতাদের।

গতকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে নগরীর আলুপট্টি থেকে ফায়ার সার্ভিস মোড়, ঝাউতলা থেকে রাজশাহী মেডিকেল কলেজ, এএইচএম কামারুজ্জামান চত্বর থেকে সাহেববাজার রোডসহ প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে যানবাহনের জটলা বাঁধতে দেখা গেছে। তবে সবচেয়ে বেশি জটলা দেখা গেছে কোর্ট বাজার ও সাহেববাজার এলাকায়। এখানকার রাস্তার দু’পাশে দোকানিদের দৌরাত্ম্য এবং চালকদের স্বেচ্ছাচারিতায় যানজজে নাকাল হতে হচ্ছে যাত্রীসহ পথচারীরা।

সকাল ৮ টার পরপরই মার্কেটগুলোতে ব্যবসা জমে উঠছে। ব্যস্ততম সড়কের ফুটপাতসহ রাস্তাতেও পসরা সাজিয়ে বসছেন ব্যবসায়ীরা। এতে ফুটপাতসহ সড়কেও ক্রেতাদের জটলা তৈরি হচ্ছে। অপরদিকে, ইচ্ছামতো গাড়ি পার্কিং করছে অনেকেই। এতে সড়কে যানজট তৈরি হচ্ছে। নগর ট্রাফিক পুলিশের সদস্যরাও মোড়গুলোতে যানজট নিরসনে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে।

ইদের কেনাকাটা সারতে আশফাকুর রহমান সুজন এসেছিলেন সাহেববাজারে। তিনি জানান, তীব্র গরমের কারণে দিনের বেলা বাজারে আসেন নি। আবহওয়া একটু স্বাভাবিক থাকবে ভেবে সকালের দিকে বাজারে এসেছিলেন। কিন্তুপ্রতিটি মোড়ে মোড়ে গাড়ির দীর্ঘ লাইন দেখতে পেয়েছেন। এরমধ্যে বেলা বাড়ার সঙ্গে গরমও বৃদ্ধি পেয়েছে। বাজারে মানুষের ভিড় আর রাস্তায় গাড়ির দীর্ঘ লাইনে রোজা থেকে তিনি হাঁপিয়ে উঠেছেন।

তিনি আরও জানান, রাজশাহীর সড়কে সাধারণত যানজট হওয়ার কোনো প্রশ্ন আসে না। গাড়ি চালকদের স্বেচ্ছাচারিতার কারণে মাঝে মাঝেই এসব দুর্ভোগে পড়তে হচ্ছে।

ছোট দুই বাচ্চাকে নিয়ে ইদের কেনাকাটায় এসেছিলেন আশরাফ ও সুমাইয়া দম্পতি। তারা বলেন, বিগত বছরগুলোর সঙ্গে তুলনা করলে রাজশাহী নগরীতে যানজট বাড়ছে। যদিও যানজট তেমন জটিল আকার ধারণ করে নি। কিন্তু এতো প্রশস্ত রাস্তা থাকতে যানজটের কোনো প্রশ্নই আসে না। আর বাচ্চাদের নিয়ে এসে বাজার থেকে শুরু করে রাস্তাতেও কিছুটা দুর্ভোগে পড়তে হয়েছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.