রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩১ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোরে মাটির রাস্তা পাঁকাকরণে অধ্যক্ষ মিজানের বাঁধা

তানোরে মাটির রাস্তা পাঁকাকরণে অধ্যক্ষ মিজানের বাঁধা

সাইদ সাজু, নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোরে পুরনো মাটির রাস্তা পাঁকাকরণে বাঁধা দিয়ে নির্মাণ কাজ ১৫ দিন ধরে বন্ধ রেখেছেন ক্ষমতাসীন দলের প্রভাবশালী আ’লীগ নেতা অধ্যক্ষ মিজানুর রহমান। ঘটনাটি ঘটেছে রাজশাহীর তানোর উপজেলার পাঁচন্দর ইউপি এলাকার নোনাপুকুর গ্রামে। এঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম উত্তেজনার পাশাপাশি ক্ষোভ বিরাজ করছে।

উপজেলা এলজিইডি কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, উপজেলার প্রাণপুর মোড় হতে কোয়েলহাট সড়কের নোনাপুকুর গ্রামের ভিতর দিয়ে নোনাপুকুর থেকে ইলামদহি পর্যন্ত ৩০০ মিটার মাটির রাস্তাটি দীর্ঘদিনেও পাঁকাকরণ করা হয়নি।

সম্প্রতি গ্রামবাসীর দাবীর প্রেক্ষিতে ২৫ লক্ষ টাকা নির্মাণ ব্যয়ে ওই রাস্তা পাঁকাকরণ টেন্ডার কার্যাদেশ পান রাজশাহীস্থ লিটন নামের এক ঠিকাদার। কার্যাদেশ হাতে পেয়ে ইতোমধ্যে রাস্তায় ইটের খোয়া ও বালি ফেলা হয়েছে। এহেন প্রেক্ষিতে গত প্রায় ১৫ দিন ধরে ক্ষমতাসীন দলের প্রভাবশালী আ’লীগ নেতা কয়েলহাট কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান ওই গ্রামের পার্শ্বে ১৬ বিঘা জমিসহ রাস্তাটি ক্রয় সূত্রে মালিক দাবি করে রাস্তা নির্মাণ কাজ বন্ধ করে দেন। ফলে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবীর প্রতিফলন রাস্তাটি পাঁকাকরণ নির্মাণ কাজ বন্ধ রয়েছে। এঘটনায় গ্রামবাসীর মধ্যে চরমক্ষোভ ও উত্তেজনাসহ হতাশা বিরাজ করছে।

আজ (১২ এপ্রিল) মঙ্গলবার দুপুরে সরেজিমন গিয়ে দেখাা গেছে, রাস্তাটি নির্মাণের জন্য বালু ও খোয়া বিছানো হয়েছে। প্রায় অর্ধেক এ কাজ শেষ পর্যায়ে। এছাড়াও নির্মাণ সামগ্রী মজুত রয়েছে। কিন্তু অধ্যক্ষের বাঁধার মুখে রাস্তা নির্মাণ কাজ বন্ধ রয়েছে। ওই রাস্তা ৫০ মিটার লম্বা ও ১০ ফিট প্রস্থ অধ্যক্ষ মিজানের সম্পত্তির উপর পড়েছে। এহেন দাবীতে পুরো রাস্তাটির পাকাঁকরণ কাজ বন্ধ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কিছু গ্রামবাসীরা জানান, ওই গ্রামে সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বর্ষাকালে একমাত্র ওই কাঁদামাটির রাস্তা দিয়ে জনসাধারণ ছাড়াও শিক্ষক-শিক্ষিকাসহ কমলমতি শিক্ষার্থীরা চলাচল করে থাকেন।

এব্যাপারে কোয়েলহাট কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান মিজান বলেন, মাটির ওই রাস্তাটি আমার ক্রয় করা সম্পত্তির উপর পড়েছে। এই জন্যই রাস্তা পাঁকাকরণ করতে নিষেধ করা হয়েছে। আমার সম্পত্তি ছেড়ে দিয়ে রাস্তার উত্তর দিক দিয়ে নতুন ভাবে রাস্তা তৈরি করে পাঁকা করুক বলে এড়িয়ে গেছেন তিনি।

যোগাযোগ করা হলে উপজেলার পাঁচন্দর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি আব্দুল মতিন বলেন, রাস্তাটি প্রা অর্ধশত বছর আগের তৈরি করা রাস্তা। ওই রাস্তার দুই ধারে বিভিন্ন ফলজ গাছও রয়েছে। অধ্যক্ষের সঙ্গে বসে সমাধান করে রাস্তা নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানান চেয়ারম্যান।

তথ্যানুসন্ধানে জানা গেছে, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে স্থানীয় সংসদ ওমর ফারুক চৌধুরী ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার উদ্যোগে ও সহযোগীতায় রাস্তাটি সরকারী ভাবে টেন্ডারের মাধ্যমে পাঁকাকরণ কাজ শুরু করা হচ্ছে।

এব্যাপারে তানোর উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান বলেন, রাস্তা নির্মাণে সংশ্লিষ্ট ঠিকাদারকে বাধাঁ প্রদান করে চলমান কাজ বন্ধ করা হয়েছে। আগামীকাল বুধবার তিনি তদন্ত করতে ওই এলাকায় যাবেন। তারপরে পাঁকাকরণ কাজের প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

বিষয়টি নিয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ চন্দ্র দেবনাথ বলেন, তিনি সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। রাস্তাটি যেন পাঁকাকরণ করা যায় এজন্য সকল প্রক্রিয়া ও ব্যবস্থা গ্রহণ করবেন বলে গ্রামবাসীকে আশ্বাস দিয়েছেন বলেও জানান ইউএনও। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.