শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:০৭ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
ভারতে ৮ দিনে সাতবার বাড়ল জ্বালানি তেলের দাম

ভারতে ৮ দিনে সাতবার বাড়ল জ্বালানি তেলের দাম

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে জ্বালানি তেলের দাম গত আট দিনের মধ্যে সপ্তমবার বেড়েছে। দেশটির বিভিন্ন রাজ্যে জ্বালানি তেলের দাম বেড়েই চলছে।  এনডিটিভি জানিয়েছে, মঙ্গলবার পেট্রোলের দাম প্রতি লিটারে ৮০ পয়সা এবং ডিজেলের দর ৭০ পয়সা বাড়ানো হয়েছে। এতে দিল্লিতে প্রতি লিটার পেট্রোলের দাম ৯৯.৪১ রুপি থেকে বেড়ে হয়েছে ১০০.২১ রুপি। আর ডিজেল ৯০.৭৭ রুপি থেকে থেকে বেড়ে হয়েছে ৯১.৪৭ রুপি।

প্রতিবেদনে বলা হয়, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত জ্বালানি তেলের দাম বাড়লেও ভারতে তেলের দাম স্থিতিশীল ছিল বেশ কিছুদিন ধরে। কিন্তু গত ২২ মার্চ তা বাড়তে শুরু করে।

ভারতে জ্বালানি তেলের চাহিদার ৮৫ শতাংশ আসে আমদানি থেকে। ভারতে ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম এবং হিন্দুস্তান পেট্রোলিয়ামের মত রাষ্ট্রায়ত্ত তেল শোধনাগারগুলো আন্তর্জাতিক বাজারে দরের ওঠানামা এবং রুপি-ডলারের বিনিময় হারের সঙ্গে সামঞ্জস্য রেখে জ্বালানি তেলের দাম পর্যালোচনা করে। ভ্যাটের হারের ভিত্তি একেক রাজ্যে দাম বদলে যায়।

ভারতের মহানগরগুলোর মধ্যে মুম্বাইয়ে জ্বালানি তেলের দাম এখন সবচেয়ে বেশি। সেখানে পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১১৫.০৪ রুপি, ডিজেল ৯৯.২৫ রুপিতে বিক্রি হচ্ছে।

উত্তরপ্রদেশ, পাঞ্জাব, উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুর রাজ্যে বিধানসভা নির্বাচনের মধ্যে পেট্রোল ও ডিজেলের দাম না বাড়িয়ে ধরে রাখা হয়েছিল। আর তাতে খুচরা বিক্রেতার আয় ১৯ হাজার কোটি রুপি কম হয়েছে। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.