রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৫৬ am

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
তানোরে ডাব্লিউ বিএম সড়কে ধুলোয় নাকাল জনজীবন

তানোরে ডাব্লিউ বিএম সড়কে ধুলোয় নাকাল জনজীবন

ভ্রাম্যমান প্রতিবেদক :
রাজশাহীর তানোর-চৌবাড়িয়া সড়ক নতুন ভাবে মেরামত করা হচ্ছে। এতে সংশ্লিষ্ট ঠিকাদার পিচ-পাথর তুলে খোয়া বিচিয়ে রোলার দিয়ে সড়কটি ডাব্লিউ বিএম করে রেখেছেন প্রায় ৬ মাসেও বেশি সময় ধরে। ফলে ওই সড়কে বাস-ট্রাকসহ বিভিন্ন ছোট বড় যানবাহন চলাচলে ব্যাপক ধুলোর সৃষ্টি হচ্ছে। এতে নাকাল হতে হচ্ছে পথচারীদের। তানোর পৌর সদরের গুবিরপাড়া মহল্লা হতে চাপড়া মোড় পর্যন্ত প্রায় আধা কিলোমিটার সড়কে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

এজন্য স্থানীয় ভুক্তভোগীরা সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানকে দায়ী করছেন। তাঁরা বলছেন, এহেন পরিস্থিতিতে শুধু চলাচলে নয়, আশপাশের সবুজ গাছপালা ও জমির ফসল পর্যন্ত লালচে আকার ধারন করেছে। এতে অনেক গাছপালা ও জমির ফসল নষ্ট হচ্ছে। এমন পরিস্থিতিতে জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। ফলে যে কোন মুহুর্তে ঠিকাদারি প্রতিষ্ঠান ও সংশ্লিষ্ট অফিসের বিরুদ্ধে মানববন্ধনসহ নানান কর্মসূচী হাতে নেবার প্রস্তুতি নিচ্ছেন স্থানীয়রা।

সম্প্রতি আজ (২৪ মার্চ) বৃহস্পতিবার সকালের দিকে উপজেলা চত্বরে এক চায়ের দোকানে বসতেই ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম মোস্তফা লাল্টু চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, এলজিইডি অফিস থেকে মাত্র কয়েক গজ দূরে তানোর-চৌবাড়িয়া সড়কের প্রয়াত চেয়ারম্যান এমরান মোল্লার বাসভবন থেকে আলমের হোটেল পর্যন্ত সড়কে বিছানো ইটের খোয়া লালচে আকার ধারন করেছে। ফলে ছোট বড় যানবাহন চলাচলে এসব ইটের খোয়া গলে ধুলো মাটির ন্যায় পরিণত হয়েছে। কেউ একবার ওই সড়ক দিয়ে গেলে তার শ্বাসকষ্ট হতেই হবে এমনটি বলছেন লাল্টুসহ বেশ কয়েকজন ভুক্তভোগীরা।

এবিষয়ে ঠিকাদার ওয়াসিম আলী এমন দূর্ভোগের কথা স্বীকার করে বলেন, আগামী সপ্তাহের মধ্যেই কাজ শেষ করা হবে। এজন্য সকলকে ধর্য্য ধরার পরামর্শ দেন তিনি।

এব্যাপারে তানোর উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান জানান, আমরা ঠিকাদারকে সড়কে প্রয়োজনে দু’বেলা পানি ছিটাতে বলছি। কিন্তু মনে হয়, তিনি তা করছেন না। তবে, অল্প কয়েক দিনের মধ্যে কার্পেটিং কাজ শেষ করা হবে বলে জানান প্রকৌশলী সাইদুর রহমান। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.