শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:৪৩ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
চৌবাড়িয়ায় নতুন গরুরহাট পরিদর্শন করলেন চেয়ারম্যান সুমন

চৌবাড়িয়ায় নতুন গরুরহাট পরিদর্শন করলেন চেয়ারম্যান সুমন

ভ্রাম্যমান প্রতিবেদক : রাজশাহীর তানোরের সীমান্তবর্তী নওগাঁ জেলার মান্দা উপজেলার চৌবাড়িয়ায় নতুন গরুরহাট পরিদর্শন করলেন ভারশোঁ ইউনিয়ন পরিষদের দু’বারের চেয়ারম্যান তরুণ উদীয়মান ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান সুমন। রোববার দুপুরের দিকে হাটের ভরাটকৃত জায়গা অফিস কক্ষসহ বিভিন্ন স্হাপনা পরিদর্শন ও আধুনিক হাট বিনির্মানে কার্যকরী সকল ধরনের ব্যবস্হাপনা গ্রহণের আশ্বাস দেন।

চেয়ারম্যান সুমন জানান, মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আমার রাজনৈতিক অভিভাবক ইমাজ উদ্দিন প্রামাণিকের একান্ত প্রচেষ্টায় নতুন গরুরহাট নির্মাণে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরই মধ্যে জমি অধিগ্রহণ মাটি, ভরাটসহ নানান কাজে  প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয় ধরা  হয়েছে। প্রায় ২০ বিঘা জমির উপর নতুন হাট লাগবে। আধুনিক বৃহত্তর হাট নির্মানে আরো জমি অধিগ্রহণ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সব মিলে প্রায় ৪ কোটি টাকা মত ব্যয় হতে পারে হাট নির্মানে। যেখানে গরুর হাট বসে সেটা নিজস্ব জায়গা না। ভাড়া হিসেবে হাট বসানো হয়। আর ওই জায়গায় গরুর হাট বসানোর জন্য প্রতি শুক্রবার  চরম দুর্ভোগ পোহাতে হয় ক্রেতা বিক্রেতাদের। সামনে পহেলা বৈশাখে নতুন হাট উদ্বোধন করার দৃঢ় বিশ্বাস নিয়ে সাংসদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের একান্ত সহযোগিতায় জোরতাল ভাবে কাজ চলছে।

তিনি আরো জানান অতীতে এই হাট নিয়ে তেমন পরিকল্পনা গ্রহণ করা হয়নি। আমার একান্ত ইচ্ছে এবং  সাংসদ ও ঊর্ধ্বতন প্রশাসনের আন্তরিক সহযোগিতার কারনে দ্রুত কাজ চলছে। তবে জায়গা ভরাটের জন্য আরো মাটির প্রয়োজন। হাটে আশা জনসাধারণের দুর্ভোগ কমাতে বিল খনন, আধুনিক ঘাট নির্মাণ , বাঁধের মাটির রাস্তা পাকা করনের কাজ শুরু হয়েছে। মাটি ভরাটের পর বালি দেওয়া হবে এবং পুরো হাট ঢালায় দেওয়া হবে।যাতে করে গরুর হাট কাঁদা পানি মুক্ত থাকতে পারে। কারন হাটের দিন বৃষ্টি হলে প্রচুর সমস্যা হয়। বর্তমানে একটি আধুনিক ড্রেন নির্মাণের জন্য কাজ চলছে।

তিনি আসা প্রকাশ করেন, উত্তর অঞ্চলের মধ্যে অন্যতম সেরা হাট হবে চৌবাড়িয়া। মাননীয় সাংসদেরও রয়েছে হাটকে ঘিরে নানা ধরনের পরিকল্পনা। এসময় মান্দা ভূমি অফিসের সার্ভেয়ার সাদ্দাম হোসেন সহ দলীয় নেতাকর্মী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন বিগত ২০১৬ সালে প্রথম বারের মত নৌকা প্রতীক পেয়ে ভারশোঁ ইউপির চেয়ারম্যান নির্বাচিত হয়ে ভারশোঁ ইউপির উন্নয়ন নানা ধরনের সামাজিক ও সেবা মুলুক কাজ করে নওগাঁ জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন। গত ইউপি ভোটে পুনরায় নৌকা পেয়ে বিপুল ভোটে জয়লাভ করেন তিনি। কিন্তু নানা ষড়যন্ত্র মোকাবিলা করে শপথ গ্রহণ করে শুরু করেছেন উন্নয়ন কর্মকান্ড। সুমন চেয়ারম্যানের ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছেন। তাঁর সাংগঠনিক কর্মদক্ষতার কারনে সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য করা হয়েছে।

তার দপ্তরে স্পষ্ট ভাবে বলা আছে এবং লিখা আছে এই দপ্তরে কেউ অন্য কোন ব্যক্তির সমালোচনা করতে পারবেন না। কাজ শেষ হলে অন্যকে সুযোগ করে দিবেন। অযথা সময় নষ্ট করবেন না। স্বাধীনের পর থেকে ভারশোঁ ইউনিয়ন পরিষদের পরপর দুবার কেউ চেয়ারম্যান নির্বাচিত হতে পারেন নি। কিন্তু মোস্তাফিজুর রহমান সুমন সে রেকর্ড ভেঙ্গে পরপর দুবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.