শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:৩৬ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
মোহনপুরে শিশুদের বিনোদনের একমাত্র স্থান বঙ্গবন্ধুপার্ক

মোহনপুরে শিশুদের বিনোদনের একমাত্র স্থান বঙ্গবন্ধুপার্ক

আর কে রতন, বিশেষ প্রতিবেদক : রাজশাহীর মোহনপুর উপজেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও শিশুদের জন্য তেমন কোন বিনোদন কেন্দ্র ছিল না। একটু বিনোদনের খোঁজে ছুটির দিনগুলোতে অভিভাবকরা ঘরবন্দি শিশুদের নিয়ে যেতেন শহরের কোন বিনোদন কেন্দ্রে।

ফলে এ উপজেলার শিশুরা বিনোদন থেকে সম্পূর্ণভাবেই বঞ্চিত ছিল। অনেক প্রত্যাশার পর এবার মোহনপুর সদরে নির্মাণ হলো ‘বঙ্গবন্ধু শিশু পার্ক’।উপজেলা পরিষদের সামনেই তৈরি পার্কটি একদিকে যেমন শিশুদের বিনোদনের নির্ধারিত স্থান হয়েছে। তেমনি উপজেলা ক্যাম্পাস পার্ককে ঘিরে সৌদর্য্য বৃদ্ধি পেয়েছে।

দ্রুত গতিতে চলছে এটির নির্মাণ কাজ। পার্কটির অবকাঠামো খেলনাগুলো ও ওয়ালে বিভিন্ন চিত্র অংকনসহ সাজানো হয়েছে। প্রধান মহাসড়কের সড়কের সাথে পার্কটি নির্মাণ হওয়ায় যাতায়াত সুবিধা পাবে সব দিকের মানুষ। উপজেলার সাধারণ মানুষের ধারণা শিশুদের এবার স্বস্তি মিলবে দৃষ্টিনন্দন এই শিশু পার্কে।

বিগত ২০২০  সালে মাননীয় সংসদ সদস্য জনাব আয়েন উদ্দিন পার্কটির কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। শিশু পার্কটি পরিকল্পনায় অনেকের অবদান রয়েছে। তবে, সর্বপুরি উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম পার্কটি বাস্তবায়নে বিশেষ ভূমিকা রেখেছেন। তিনি নির্বাচিত হওয়ার পর উপজেলাতে নানা উন্নয়নমূলক কর্মকান্ড শুরু করেন।

এ বিষয়ে জানতে চাইলে মোহনপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন, শিশুদের জন্য একটি শিশু পার্ক করার পরিকল্পনা করি । তারই রাবাহিকতায় জায়গা নির্ধারণ ও বঙ্গবন্ধু শিশু পার্ক নামকরণের প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়। সেই অনুযায়ী রাজশাহী থেকে স্থপতিকে এনে একটি সুন্দর ডিজাইন করে কাজ শুরু করি।

উপজেলা মহিলা  ভাইস-চেয়ারম্যান সানজিতা আক্তার রিক্তা জানান, মোহনপুরে শিশুদের জন্য অধ্যবদি কোন পার্ক ছিলো না, শিশু পার্কটি হওয়াতে  কোমলমতি শিশুরা পার্কে বিনোদনের সুযোগ পাবে। পাশাপাশি শিশুদের বাবা-মা পার্কে অবসর সময় কাটাতে পারবে। এমন মহতি উদ্যোগকে আমি স্বাধুবাদ জানাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানওয়ার হোসেন বলেন, ‘মোহনপুর উপজেলাতে তেমন কোন বিনোদন কেন্দ্র নেই। কোমলমতি শিশুদের কথা ভেবে প্রয়োজনবোধ থেকেই পার্কটি নির্মাণ করা হচ্ছে। আজ(সোমবার) উদ্ভোধন করা হলো। এখন হতে শিশুরা পার্কে খেলাধূলা করতে পারবে। শিশুদের মানসিক বিকাশে বিনোদন কেন্দ্রের প্রয়োজন আছে। মোহনপুর উপজেলায় তেমন কোন পার্ক ছিল না। উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত পার্কটি অবশ্যই শিশুদের বিনোদনে বিশেষ ভূমিকা রাখবে। এখন থেকে এ অঞ্চলের শিশুদেরকে জেলা শহরে যেতে হবে না। ঘর থেকে বের হয়েই বিনোদনের সুযোগ পাবে।

এদিকে পার্কের কাজ শেষ হওয়ায় ২১ ফেব্রুয়ারী সোমবার সকাল ১১টার সময় পার্কটি শুভ উদ্ভোধন অনুষ্ঠান হয়। উক্ত উদ্ভোধনী অনুষ্ঠানে প্রতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড আব্দুস সালাম, মোহনপুর সরকারি কলেজের অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন, কেশরহাট পৌরসভার মেয়র শহিদুজ্জামান শহিদ, বাকশিমইল ইউপি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, মৌগাছি ইউপি চেয়ারম্যান আল আমিন বিস্বাসসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.