রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩১ am

সংবাদ শিরোনাম ::
ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী
তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের অভিযোগ

তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে নিরহ কৃষকের জমি জবরদখলের অভিযোগ উঠেছে। বাদির অভিযোগ, গত ২২ জানুয়ারী শনিবার দিবাগত রাতে উপজেলার কামারগাঁ ইউনিয়নের (ইউপি) ছাঐড় গ্রামের ভুমিগ্রাসী চক্র ছাঐড় মাঠে এসব জমি জবরদখল করেছেন।

স্থানীয়রা জানান, উপজেলার ছাঐড় গ্রামের মৃত শুকুর আলীর স্ত্রী আঞ্জুয়ারার মদদে ছাঐড় গ্রামের মৃত গাইন উদ্দিনের পুত্র ফজলুর রহমান, মৃত ওকির পুত্র সিরাজুল ইসলাম ও মোহাম্মদ আলীপুর গ্রামের মৃত মুংলার পুত্র আহম্মদ আলী তাদের বাহিনী নিয়ে তমিজ উদ্দিনের দখলীয় প্রায় দেড় বিঘা ফসলী জমি জোরপূর্বক দখল ও ধানের চারা রোপণ করেছে। অথচ উক্ত জমির উপর আদালতে ১৪৪ ধারা মামলা চলমান রয়েছে। আগামি ৩ ফেব্রুয়ারী আদালতে শুনানীর দিন ধার্য রয়েছে। স্থানীয়রা এসব ভূমিগ্রাসীদের গ্রেপ্তারের দাবিতে আইন প্রয়োগকারী সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে ২২ জানুয়ারী শনিবার দিবাগত রাতে আঞ্জুয়ারার নির্দেশে ফজলু, আহম্মদ, সিরাজুল, আনিসুর, সালাম, সারোয়ার, হাতেম,আমজাদ ও নজরুল তাদের বাহিনী নিয়ে জমি জবরদখল ও ধানের চারা রোপণ করেছে। এমনকি এসব নিয়ে বেশী বাড়াবাড়ি করলে বিবাদীর পরিবারকে এলাকাছাড়া করার হুমকি দেয়া হয়েছে। কিন্তু রহস্যজনক কারণে পুলিশ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। আবার মামলাবাজ নারীর ভয়ে তারা কোনো প্রতিবাদ করতে পারছেন না। ফলে বিবাদীর পরিবার আইনপ্রয়োগকারি সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষ, লিগ্যাল এইড ও মানবাধিকার কমিশনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এবিষয়ে জানতে চাইলে তানোর থানার এসআই নিজাম বলেন, ১৪৪ ধারা ভঙ্গ করে জমি জবরদখল ও বাদির পরিবারকে হুমকি প্রদর্শনের ঘটনা তার জানা নাই। তিনি বলেন, ওসি স্যারের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি বলেন, ১৪৪ ধারা ভঙ্গ করা আদালত অবমাননার সামিল, তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে আঞ্জুয়ারা এসব অভিযোগ অস্বীকার করে বলেন, জমি দখলের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নাই।

এবিষয়ে কামারগাঁ ইউপি চেয়ারম্যান ফজলে রাব্বী ফরহাদ বলেন, মৌখিক অভিযোগ পাওয়া গেছে। তিনি বলেন, উভয় পক্ষের কাগজপত্র দেখে ব্যবস্থা নেয়া হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.