রবিবর, ২২ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:২৬ pm

সংবাদ শিরোনাম ::
দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন
নগরীতে ছাত্রলীগ নেতা শাহিন হত্যায় ৯ জনের ফাঁসি, ২২ জনের যাবজ্জীবন

নগরীতে ছাত্রলীগ নেতা শাহিন হত্যায় ৯ জনের ফাঁসি, ২২ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর ছাত্রলীগ নেতা ও শিক্ষানবিশ আইনজীবী শাহিন আলম ওরফে শাহিন শাহ হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে রাসিকের সাবেক কাউন্সিলরসহ ৯ জনের ফাঁসি ও ২২ জনের যাবজ্জীবন আদেশ দেওয়া হয়। রায় ঘোষণার দিন ১৪ বার পিছানোর পর ১৫তম ধার্যদিন বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে এ মামলার রায় ঘোষণা করেন। আদালতের বিচারক ওএইচএম ইলিয়াস হোসেন রায় ঘোষণা করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মুসাব্বিরুল ইসলাম জানান, শাহীন শাহ হত্যা মামলায় ৯ জনের ফাঁসি ও ২২ জনের যাবজ্জীবন ছাড়াও প্রত্যেকের এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। যা আদায় করে নিহতের পরিবারকে দিতে আদেশ দিয়েছেন আদালত। এ হত্যাকান্ড পরিকল্পিত বলে আদালত রায়ের পর্যবেক্ষণে উল্লেখ্য করেছেন।

তবে আসামী পক্ষের আইনজীবী আমিদুল হক বলেন, ঘটনার তথ্য প্রমানে যথেষ্ট ঘাটতি রয়েছে। এছাড়াও ঘটনাস্থলে হত্যার কোন আলামত নেই, কোন রক্তও পাওয়া যায়নি। এই অবস্থায় এ মামলায় সাজা হওয়া আশা ব্যাঞ্জক নয়। আমরা ব্যাথিত, দু:খিত। আমরা এর বিরুদ্ধে আপিল করবো।

নিহত শাহিন শাহ রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রজব আলীর ছোট ভাই। ২০১৩ সালের ২৮ আগস্ট দুপুরে কোট এলাকায় প্রতিপক্ষের হামলায় নিহত হন তিনি। শাহেন শাহ রাজশাহী কোর্ট কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তাকে হত্যার ঘটনায় তার ভাই যুবলীগ নেতা নাহিদ আক্তার নাহান বাদী হয়ে পর দিন নগরীর রাজপাড়া থানায় মামলা করেন।

রায় শোনার পর মামলার নাহিদ আক্তার নাহান বলেন, ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। রায়ে আমরা খুশি। এখন সরকারের কাছে আবেদন জানানো যে দ্রুত যেন রায় কার্যকর করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, এ মামলায় সিটি করপোরেশনের তৎকালীন ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুনসুর রহমানসহ ৩১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল হয়। গত বছরের ১১ নভেম্বর আদালতে এ মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। এ মামলায় রাষ্ট্র পক্ষের ১৮ জন ও আসামী পক্ষের চার জনের স্বাক্ষগ্রহন করে আদালত। রায় ঘোষণার ধার্যদিন ১৪ বার পিছানোর পর সর্বশেষ ৯ ডিসেম্বর মামলার রায় ঘোষণার দিন ঠিক করা হয়।

ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন, সাবেক কাউন্সিলর মনসুর রহমান, হাসানুল জামান হিমেল, তৌফিকুল ইসলাম চাঁদ, মোহাম্মদ মহাসিন, সাইরুল, রজব, বিপ্লব, মোমিন ও আরিফুল ইসলাম।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন, মাহাবুল হোসেন, সাত্তার, সাজ্জাদ হোসেন, বখতিয়ার আলম রানা, হাসান আলী, মাসুদ, রাসেল, রাজা, মুতুর্জা, সুমন, আসাদুল, আক্তারুল, জইদুর রহমান, ফরমান আলী, জয়নাল আবেদীন, রাজু আহমেদ, আকবর আলী, সম্রাট হোসেন, লাল মোহাম্মদ, টিয়া আলম, আজাদ হোসেন ও মাসুম। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.