শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৫২ pm

সংবাদ শিরোনাম ::
তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল
মুন্ডুমালায় পৌরমেয়রের স্বেচ্ছাচারিতা ও দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

মুন্ডুমালায় পৌরমেয়রের স্বেচ্ছাচারিতা ও দূর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরমেয়রের স্বেচ্ছাচারিতা, নৈরাজ্য ও দূর্নীতিসহ পৌরকর বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আজ (২১ নভেম্বর) রোববার বিকেলে মুন্ডুমালা সদরের জিরোপয়েন্ট এলাকায় ‘মুন্ডুুমালা পৌর জন-অধিকার স্বার্থ রক্ষা কমিটির’ আয়োজনে এ কর্মসূচী পালিত হয়।

এসময় মানববন্ধনে অংশ নেয়া নাগরিকরা পৌরসভার অযৌক্তিক কর পরিহার, নাগরিক সেবা নিশ্চিত, হাটে টোল আদায়ের নামে চাঁদাবাজি ছাড়াও মেয়র সাইদুর রহমান, পৌর সচিব আবুল হোসেন ও হিসাব রক্ষক আব্দুল আওয়ালের অনিয়ম-দূর্নীতি বন্ধের দাবি জানান। এই কর্মসূচীতে পৌর এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন।

এসময় মুন্ডুুমালা পৌর জন-অধিকার স্বার্থ রক্ষা কমিটির আহ্বায়ক ও পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে বক্তব্য দেন, তানোর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম, সমাজসেবক মোজাম্মেল হক, আফসারুজ্জামান প্রামানিক, এনামুল হক, লতিফ সরদার, যুবলীগ নেতা সিজার আহম্মেদ, বদিউজ্জামান নয়ন, আরিফ রায়হান তপন, ডালিম ও বিশাল আহম্মেদ প্রমুখ।

বক্তারা ৯টি দাবি তুলে ধরে বলেন, দ্রুত তাদের এসব দাবী পূরণ করা না হলে পৌরবাসীদের নিয়ে দাবী আদায়ে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। এদিকে, শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পন্ড করতে মেয়রের নির্দেশে তার অনুগত রিপন মদ্যপ অবস্থায় ব্যানার ছেঁড়ার চেষ্টা করলে সেখানে চরম উত্তেজনার সৃষ্টি হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ রিপনকে সরিয়ে নিয়ে যায়।

এসময় সচেতন নাগরিক আরিফ রায়হান তপন মেয়রের সমলোচনা করে তাঁর বক্তব্যে বলেন, কুলি সাইদুর তৎকালিন ইউএনওকে অর্ধকোটি টাকা দিয়ে ভোট চুরি করে মেয়র হয়েছে। পৌরসভার কোনো উন্নয়ন না হলেও সাইদুর মেয়রের পাঁজেরো গাড়ি ও একতলা বাড়ি থেকে চারতলা অট্টলিকা হয়েছে। অথচ পৌর এলাকায় চারতলা বাড়ি নির্মাণের কোনো অনুমতি।

এমন মানবন্ধনের কয়েক ঘন্টা পরে মেয়র সাইদুর তাঁর ফেসবুক পেজে লিখেছেন, প্রিয় মুন্ডুমালা পৌরবাসী অতিরিক্ত কর ধর্য্যরে বিরোধিতা করে সচেতন নাগরিক মহল আপনারা আজ যে মানববন্ধন করেছেন এজন্য আপনাদেরকে সাধুবাদ জানাই। আমি আপনাদের অধিকারকে ক্ষুন্ন করতে চাইনি। নাগরিক অধিকার পূরণের লক্ষ্যে আগামী ২৩ নভেম্বর মঙ্গলবার ও ২৪ নভেম্বর বুধবার প্রত্যেক ওয়ার্ডের মানুষদের নিয়ে গণশুনানীর আয়োজন করেছি। গণশুনানীতে অংশ নিয়ে গুরুত্বপূর্ণ মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.