রবিবর, ০৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:৪১ am

সংবাদ শিরোনাম ::
সাংবাদিকতাই হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ পেশা : খায়রুল আলম রফিক হাসিনাকে চুপ থাকতে বলায় ড. ইউনূসের প্রতি নারাজ মোদি? জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার বাগমারায় অবিষ্ফোরিত ককটেলসহ দুই বস্তা অস্ত্র উদ্ধার আরএমপি’র নতুন পুলিশ কমিশনার আবু সুফিয়ান নিয়ামতপুরে জমি ও বাড়ি দখলের অভিযোগ রামেবির ভিসির দায়িত্ব ক্ষমতাচ্যুত আ.লীগের দোসরকে নিয়োগ না দেওয়ার দাবি রামেবির নার্সিং শিক্ষার্থীদের ‘প্রতীকি পরীক্ষা ও বিষপান অসুস্থ শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীত পরিবর্তন ইস্যুতে বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্র্বতীকালীন সরকার: ধর্ম উপদেষ্টা বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৩ জাতিসংঘে ড. ইউনূসের সফরসঙ্গী ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৭ সদস্যের প্রতিনিধি দল জাতির ক্রাইসিস চলছে, এজন্য নির্বাচন দেরিতে চাইছে জামায়াত জাতীয় সংগীত নিয়ে ষড়যন্ত্র রুখে দাঁড়াতে রাজশাহীতে প্রতিবাদী মানববন্ধন বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা তানোরে বিএনপি নেতার মামলায় আ.লীগের দুই ইউপি চেয়ারম্যানসহ ৩ জন গ্রেপ্তার বাগমারায় স্বেচ্ছাসেবকলীগ সভাপতি গ্রেফতার মোহনপুরে সড়ক দুর্ঘটনায় ব্র্যাক ব্যাংকের এরিয়া ম্যানেজার নিহত নগরীতে মাদ্রাসার অধ্যক্ষের অপসারণের দাবিতে বিক্ষোভ প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে ৫ সদস্যের নির্বাচন কমিশন পদত্যাগ মোহনপুরে ট্রাকের ধাক্কায় এনজিও কর্মী নিহত
নওহাটায় প্রতীক পেয়েই প্রচারে প্রার্থীরা

নওহাটায় প্রতীক পেয়েই প্রচারে প্রার্থীরা

শাহিন সাগর, নিজস্ব প্রতিবেদক : আসন্ন ১৪ ফেব্রুয়ারী রাজশাহীর নওহাটা পৌরসভা নির্বাচনের প্রতিক বরাদ্দ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার পৌরসভায় মেয়র পদে তিনজন, সংরক্ষিত নারী আসনে ১৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৮ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ করেন নির্বাচন কমিশন।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক জানান, নওহাটা পৌরসভায় মেয়র পদে তিনজন, সংরক্ষিত নারী আসনে ১৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৮ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা প্রতিকও পেয়েছেন।

এদিকে প্রতিক পাওয়ার সঙ্গে সঙ্গে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা ছুটছেন পোস্টার সাঁটাতে। আবার কেহ কেহ পোস্টার হ্যান্ডবিল ছাপাতে ছুটছে প্রেসে প্রেসে। অনেকেই পোষ্টার ফেস্টুন ও ব্যানার নিয়ে পৌরসভার বিভিন্ন এলাকায় সাঁটাতে ব্যস্ত হয়ে পড়েছে, পাশাপাশি পৌরসভার গ্রামে গ্রামে পাড়া মহল্লায় নিজ নিজ প্রার্থীর পক্ষে আলাপ আলোচনা ও গণসংযোগে মেতেছেন।

পবা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাফিজুর রহমান হাফিজ পেয়েছেন নৌকা প্রতীক, বিএনপি মনোনীত বর্তমান মেয়র আলহাজ্ব শেখ মো. মকুবল হোসেন পেয়েছেন ধানের শীষ প্রতীক এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী আব্দুল বারী খান পেয়েছেন নারিকেল গাছ প্রতীক।

সংরক্ষিত নারী আসনের প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, ১ নম্বর আসনে- শ্রীমতী কালী রাণী (আনারস), মোসা. মরিয়ম বিবি ঝর্ণা (দ্বিতল বাস), মোসা. নাজমীন (টেলিফোন), মোসা. জরিনা বেগম (চশমা), আসমা বেগম (হারমোনয়িাম), মোসা. রত্না খাতুন (অটোরিক্সা) ও তাজমা ইসলাম পারুল (জবাফুল)। ২ নম্বর আসনে- ফাতেমা আক্তার সুমি (অটোরিক্সা), মোসা. রেশভানু বেগম(বলপেন), মোসা. সোখিনা বিবি (হারমোনিয়াম), আজেদা বিবি (আনারস) ও হুসনেয়ারা বিবি (চশমা)। ৩ নম্বর আসনে মোসা. শীনা বেওয়া (বলপেন), মোসা. ফরিদা বেগম (অটোরিক্সা), মোসা. রাজিয়া সুলতানা (চশমা), মোসা. রাশেদা বেগম (টেলিফোন), শ্রীমতী রীতা সাহা (আনারস) ও মোসা. নার্গিস বেগম (জবাফুল)।

প্রতিকসহ ১ নম্বর ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, আলেফ আলী(পানির বোতল), ইদ্রিস আলী (ব্ল্যাকবোর্ড), নাজমুল ইসলাম বারিক (গাজর), আফজাল হোসেন (ঢেঁড়শ), আশরাফ আলী (পাঞ্জাবি), আবু বকর সিদ্দিক (ডালিম), দিদার হোসেন ভুলু (উটপাখি) ও শাহীন আলী (টেবিল ল্যাম্প)। ২নম্বর ওয়ার্ডে আজিজুল হক (উটপাখি), আজাদ আলী (ডালিম), সাইফুল ইসলাম (পাঞ্জাবি) ও আজাহার আলী (ব্ল্যাকবোর্ড)। ৩নম্বর ওয়ার্ডে মাসুদ পারভেজ (পানির বোতল), খায়রুল ইসলাম (উটপাখি), নসিম উদ্দিন (ঢেঁড়শ), সুজন মোল্লা (ডালিম), মোজাম্মেল হক (ব্ল্যাকবোর্ড), নাসিম উদ্দিন (পাঞ্জাবি) ও হাবিব মিয়া(টেবিলল্যাম্প)। ৪ নম্বর ওয়ার্ডে নাজিম উদ্দিন মোল্লা(পানির বোতল), দারেস আলী(ডালিম), মোস্তফা আলী(উটপাখি), স্বপন আলী (ব্ল্যাকবোর্ড), সোহেল রানা (ব্রিজ) ও মুর্শেদ সরকার (পাঞ্জাবি)।

৫নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিপ্রার্থীরা হলেন, মোখলেছুর রহমান (পাঞ্জাবি), আনিসুর রহমান (পানির বোতল), বাসের উদ্দিন (ডালিম), ফয়জুল ইসলাম (টেবিলল্যাম্প), মকছেদ আলী (উটপাখি) ও সাজ্জাদ হোসেন( ঢেঁড়শ)। ৬নম্বর ওয়ার্ডে শফিকুল ইসলাম (ডালিম), কামাল হোসেন (ব্রিজ), নুরুজ্জামান খান (উটপাখি), আলাউদ্দিন মোল্লা (পানির বোতল), আবু বাক্কার সিদ্দিক (টেবিল ল্যাম্প) ও আতিকুর রহমান (পাঞ্জাবি)। ৭নম্বর ওয়ার্ডে মোস্তাক আলী (পাঞ্জাবি), দেওয়ান সাদেক আলী (পানির বোতল) ও আবু সুফিয়ান সেখ (ডালিম)। ৮নম্বর ওয়ার্ডে মোহাম্মদ আলী জিন্না (টেবিলল্যাম্প), মুন্টু সেখ(পাঞ্জাবি), হাবিবুর রহমান(ডালিম) ও আব্দুল আলীম (উটপাখি) এবং ৯নম্বর ওয়ার্ডে অব্দুল হাকিম সরকার (পানির বোতল), সাইদুর রহমান (টেবিলল্যাম্প) ও আবতাব উদ্দিন (উটপাখি)।

উল্লেখ্য আসন্ন ১৪ ফেব্রুয়ারী পৌরসভার মোট ৯টি ওয়ার্ডের ১৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে ৪৩ হাজার, ৮শ ৪২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে এক জন মেয়র, ৩ জন সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলার এবং ৯ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলার নির্বাচন করবেন।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.