শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৪২ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে ১২ ‘বিদ্রোহী’ স্বতন্ত্র নিয়ে বিপাকে আ.লীগ

তানোরে ১২ ‘বিদ্রোহী’ স্বতন্ত্র নিয়ে বিপাকে আ.লীগ

আশরাফুল ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোর উপজেলার ৭ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ক্ষমতাসীন দলের চেয়ারম্যান প্রার্থীর বিপরীতে লড়ছেন ১২ বিদ্রোহী প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা নির্বাচনের মাঠে দলের বিদ্রোহী প্রার্থী থাকায় চরম অস্বস্তিতে রয়েছেন। একইভাবে বিপাকে পড়েছেন দলের সমর্থক ও তৃণমূলের নেতা-কর্মীরাও।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে তানোর উপজেলার চাঁন্দুড়িয়া, সরনজাই, তালন্দ, পাঁচন্দর, বাঁধাইড়, কলমা ও কামারগাঁ ইউনিয়নে আগামী ১১ নভেম্বর ভোট হবে।

জানা যায়, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তানোর উপজেলার কলমা ইউনিয়নে ‘চশমা’ প্রতীকে সংসদ সদস্য ফারুক চৌধুরীর চাচাতো ভাই উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি খাদেমুন নবী চৌধুরী ও ‘মোটরসাইকেল’ প্রতীকে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা গোলাপ হোসেন এবং ‘আনারস’ প্রতীকে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোজাহারুল ইসলাম লড়ছেন।

তালন্দ ইউনিয়নে ‘আনারস’ প্রতীকে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নাজিম উদ্দিন বাবু ও ‘মোটরসাইকেল’ প্রতীকে ইউনিয়ন যুবলীগের সভাপতি রইস উদ্দিন এবং সরনজাই ইউনিয়নে ‘মোটরসাইকেল’ প্রতীকে উপজেলা আওয়ামী লীগের ক্রীড়াবিষয়ক সম্পাদক আবু সাইদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। কামারগাঁ ইউনিয়নে বিদ্রোহী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ‘মোটরসাইকেল’ প্রতীকে উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মোসলেম আলী এবং ‘ঘোড়া’ প্রতীকে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান।

বাঁধাইড় ইউনিয়নে ‘চশমা’ প্রতীকে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তাফা ও ‘মোটরসাইকেল’ প্রতীক নিয়ে যুবলীগ নেতা রফিকুল ইসলাম এবং পাঁচন্দর ইউনিয়নে ‘মোটরসাইকেল’ প্রতীকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম রাব্বানীর ভাই সাবেক কৃষক লীগ নেতা শরিফুল ইসলাম ও চাঁন্দুড়িয়া ইউনিয়নে ‘মোটরসাইকেল’ প্রতীক নিয়ে জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম ভোটের মাঠে আছেন।

বিদ্রোহীদের আর কখনোই দলের মনোনয়ন দেওয়া হবে না, দলের শীর্ষ পর্যায় থেকে এমন হুঁশিয়ারির পরও তানোর উপজেলার সাত ইউনিয়নের পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি। তৃণমূল নেতা-কর্মীদের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তাঁরা কোন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচার চালাবেন, তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে পড়েছেন।

উপজেলার তালন্দ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল কাশেম বলেন, ‘আমাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছেন, নৌকা প্রতীক দিয়েছেন।’

তবে কামারগাঁ ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোসলেম উদ্দিন প্রামাণিক বলেন, ‘এলাকার ভোটার আর নেতা-কর্মীদের চাপে পড়েই তিনি বিদ্রোহী প্রার্থী হয়েছেন। তবে আচরণবিধি লঙ্ঘন করে উপজেলা চেয়ারম্যান বিভিন্ন সভা-সমাবেশে আমাকে ও আমার সমর্থকদের হুমকি দিয়ে যাচ্ছেন।’

উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, যাঁরা দলের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হয়েছেন, তাঁদের বহিষ্কার করা হবে। তাঁদের সঙ্গে দলের কেউ নেই।

ইউনিয়ন পরিষদ নির্বাচন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিদা) গোলাম মোস্তফা জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তাঁরা বদ্ধপরিকর। ১ লাখ ১১ হাজার ৮৮৫ জন ভোটারের এই সাত ইউনিয়নে প্রার্থীদের নির্বাচনী প্রচার ও গণসংযোগ ইতিমধ্যে শুরু হয়ে গেছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.