শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:২৮ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
আ’লীগ-বিএনপিতে বিদ্রোহীর ছড়াছড়ি ৩৪ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল

আ’লীগ-বিএনপিতে বিদ্রোহীর ছড়াছড়ি ৩৪ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল

আশরাফুল ইসলাম রনজু, নিজস্ব প্রতিবেদক :
দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজশাহীর তানোরে মনোনয়নপত্র জমাদান উৎসব মুখর পরিবেশে শেষ হয়েছে। আজ (১৭ অক্টোবর) রোববার দুপুরে এরিপোর্ট লেখা পর্যন্ত প্রায় সব প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন। জমাদানের শেষ দিন পর্যন্ত ৭টি ইউপিতে মোট ৩৪ জন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

যারমধ্যে ৭ জন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ নামক সংগঠনের ১ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছে। তাছাড়া ২৬ জনই আ’লীগ ও বিএনপির বিদ্রোহী প্রার্থী হয়েছেন। অর্থাৎ অনেক জায়গাতেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি দেখা গেছে। এসব ইউপিতে ক্ষমতাসীন দলের গলার কাঁটা হয়েছেন দলের এসব বিদ্রোহী প্রার্থীই, যারা ‘স্বতন্ত্র’ হিসেবে মনোনয়ন দাখিল করেছেন।

এদিকে, বিএনপি ইউপি নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও দলটি থেকে ৭টি ইউপিতে ১১ জন ‘স্বতন্ত্র’ চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। এরা হলেন- কলমা ইউপিতে থানা কৃষকদলের সাধারণ সম্পাদক আব্দুল মালেক ও যুবদলের অন্যতম সদস্য রায়হান আলী, বাধাঁইড় ইউপিতে ইউনিয়ন বিএনপির সহসভাপতি মোয়াজ্জেম হোসেন ও সাবেক সিনিয়র সহসভাপতি চেয়ারম্যান কামরুজ্জামান হেনা, পাঁচন্দর ইউপিতে সাবেক ইউনিয়ন বিএনপির সভাপতি ও চেয়ারম্যান মোমিনুল হক মমিন, সরনজাই ইউপিতে থানা বিএনপির সাবেক সভাপতি চেয়ারম্যান মোজাম্মেল হক ও ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান, তালন্দ ইউপিতে প্রার্থী না থাকলেও সেখানে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী জামায়াত নেতা আক্কাছ আলী, কামারগাঁ ইউপিতে ইউনিয়ন বিএনপির সভাপতি দলিল লেখক খলিলুর রহমান, অপর গ্রুপের সভাপতি প্রভাষক জাইদুর রহমান জাহিদ ও যুবদল নেতা আলমগীর হোসেন এবং চাঁন্দুড়িয়া ইউপিতে থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক চেয়ারম্যান মাফিজ উদ্দিনের পুত্র যুবদল নেতা মাহফুজুর রহমান রিমন সহ ২২ জন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।। তবে, এবারে জাতীয় পার্টি থেকে কোন ইউনিয়নে কেউ প্রার্থী হননি।

অপরদিকে, উপজেলার ৭টি ইউপিতে আ’লীগে প্রার্থীর ছড়াছড়ি। এদের মধ্যে আ’লীগ ও যুবলীগ চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এরা হলেন- কলমা ইউপিতে আ’লীগের মনোনীত ইউনিয়ন আ’লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আহসানুল হক স্বপন ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সাংসদ ফারুক চৌধুরীর চাচাতো ভাই উপজেলা আ’লীগের সিনিয়ন সহসভাপতি খাদেকুন্নবী বাবু চৌধুরী, বাধাঁইড় ইউপিতে আ’লীগ মনোনীত ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান। এখানে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ইউনিয়ন আ’লীগ নেতা গোলাম মোস্তাফা ও যুবলীগ নেতা রফিকুল ইসলাম, পাঁচন্দর ইউপিতে আ’লীগের মনোনীত প্রার্থী ইউনিয়ন আ’লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল মতিন। এখানেও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ’লীগ সভাপতি গোলাম রাব্বানীর সহদর ভাই সদ্য আ’লীগ থেকে বহিস্কৃত ওর্য়ার্কাস পার্টির অন্যতম নেতা শরিফুল ইসলাম, সরনজাই ইউপিতে আ’লীগ মনোনীত অত্র ইউনিয়ন আ’লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল মালেক। এখানেও বিদ্রোহী প্রার্থী উপজেলা আ’লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবু সাইদ, তালন্দ ইউপিতে আ’লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কাশেম, এখানেও বিদ্রোহী প্রার্থী অত্র ইউনিয়ন আ’লীগের সভাপতি নাজিম উদ্দিন বাবু ও ইউনিয়ন যুবলীগের সভাপতি রইস উদ্দিন বাচ্চু, কামারগাঁ ইউপিতে বিদ্রোহী প্রার্থী উপজেলা আ’লীগের ত্রাণ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মোসলেম উদ্দিন। তবে, এখানে আ’লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আ’লীগের সভাপতি ফজলে রাব্বি ফরাদ ও চাঁন্দুড়িয়া ইউপিতে আ’লীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মজিবুর রহমান। এছাড়াও রাজশাহী জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আব্দুস সালাম চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন। এছাড়া আরও স্বতন্ত্র প্রার্থী রয়েছে।

এছাড়াও উপজেলার ৭টি ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্যপদে ৬৯ জন ও সাধারণ সদস্যপদে ২৫২ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন।

এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিঃ) গোলাম মোস্তফা জানান, সুষ্ঠ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করতে তারা বদ্ধপরিকর। তিনি আরো জানান, দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, আজ ১৭ অক্টোবর মনোনায়নপত্র জমা দেওয়ার শেষ দিন। আর বাছাই ২০ অক্টোবর ও প্রত্যাহারের শেষ দিন ২৬ অক্টোবর শেষে ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৭টি ইউপি নির্বাচনের ভোটগ্রহণ একযোগে অনুষ্ঠিত হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.