শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:২৩ pm

সংবাদ শিরোনাম ::
ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী
‘বাহ! পুলিশ চমৎকার, হামলাকারীদের পাহারাদার’

‘বাহ! পুলিশ চমৎকার, হামলাকারীদের পাহারাদার’

নিজস্ব প্রতিবেদক : দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে রাজশাহীতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। পরে পুলিশ হামলাকারীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। তবে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, পুলিশের উপস্থিতিতেই হামলাকারীরা তাদের ওপর অতর্কিত হামলা চালিয়েছে। এতে ক্ষুব্ধ আন্দোলনকারীরা পুলিশের উদ্দেশ্যে বলেন, ‘বাহ! পুলিশ চমৎকার, হামলাকারীদের পাহারাদার’।

এর আগে বুধবার (১ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে মহানগরীর সাহেববাজার জিরো পয়েন্টে রাস্তায় বসে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আমরা বিগত চার মাস ধরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আন্দোলন করে যাচ্ছি। আজকের কর্মসূচি ১১ দিন আগেই ঘোষণা দেওয়া হয়েছিল। সকাল ১০টার দিকে কর্মসূচি শুরু কথা থাকলেও পুলিশের অসহযোগিতার কারণে আমাদের কর্মসূচি শুরুতে দেরি হয়। সকাল ১০টা থেকে প্রথমে পদযাত্রা, তারপর গণচিৎকার ও সবশেষে প্রতীকী অনশন করার কথা ছিল। কিন্তু পুলিশ আমাদের পদযাত্রা ও গণচিৎকারে বাধা দেয়। তাই আমরা ১২টার দিকে শান্তিপূর্ণভাবে প্রতীকী অনশন শুরু করি। কিন্তু আন্দোলনের এক পর্যায়ে পুলিশের সামনেই ৩০ জনেরও বেশি মাস্ক পরা একদল সন্ত্রাসী এসে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

তারা আরও জানান, সন্ত্রাসীরা আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর মারধর করে রাস্তা থেকে সরিয়ে দেন। এ সময় পুলিশ সেখানে নীরব ভূমিকা পালন করে। তারা হামলাকারীদের না ধরে পালাতে সাহায্য করেন।

আন্দোলনকারী শিক্ষার্থীদের অন্যতম সংগঠক নাদিম সিনা বলেন, আমরা শান্তিপূর্ণভাবে অনশন কর্মসূচি পালন করছিলাম। হঠাৎ মুখোশধারী যুবকরা এসে আমাদের ওপর হামলা চালান। পুলিশের উপস্থিতিতে এ হামলা হয়েছে। তারা কোনো পদক্ষেপ নেননি।

রাজশাহী কলেজের হিসাববিজ্ঞান বিভাগের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী জিন্নাত আরা সুমু পুলিশকে উদ্দেশ করে বলেন, ‘আপনারাও একদিন নির্যাতনের স্বীকার হবেন। আপনাদের পরিবারও একদিন নির্যাতনের শিকার হবে। তখন আপনাদেরকে এসবের উত্তর দিতে হবে।’ এ সময় প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, ‘আপনারা কেন হামলাকারী সন্ত্রাসীদের ধরলেন না? যারা মারতে এলো তারা কে? আপনারা কি তাদের লোক? সন্ত্রাসীদের মদদ দিলেন আপনারা?’

এর পরপরই তিনি স্লোগান দেন ‘বাহ! পুলিশ চমৎকার, সন্ত্রাসীদের পাহারাদার।’ এ সময় জিন্নাতের সঙ্গে থাকা অন্যরাও তার স্লোগানে তাল মেলান।

এ বিষয়ে বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বলেন, কোনো কিছু বুঝে ওঠার আগেই একদল যুবক এসে হামলা চালায়। পুলিশ সঙ্গে সঙ্গে তাদের ছত্রভঙ্গ করে দেয়। কারা এ হামলা চালিয়ে তা খতিয়ে দেখা হচ্ছে।

বুধবার বিকেল ৫টায় রাজশাহী প্রেসক্লাবের সামনে হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছেন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.