শনিবর, ২৫ মে ২০২৪, সময় : ০৪:৩৬ am

সংবাদ শিরোনাম ::
বাগমারায় নিখোঁজের ১৫ দিনেও সন্ধান মিলেনি গৃহবধূ শাবানার তানোরে পল্লীবিদ্যুতের মিটার গোপণে স্থানান্তর, থানায় মামলা বাংলাদেশি কমিউনিটি এবার কি মন্ত্রী পাচ্ছে ব্রিটেনে? পোস্ট অফিসে জমানো টাকার হদিস নেই, নারীর আত্মহত্যার চেষ্টা কাঠগড়ায় অঝোরে কাঁদলেন শিলাস্তি, ৮ দিনের রিমান্ড মঞ্জুর বিএনপি আন্দোলনের বিষয়ে এখনও ভুগছে সিদ্ধান্তহীনতায় আজিম এমপির খণ্ডিত লাশ ব্রিফকেসে নিয়ে বের হন শিমুল ভূঁইয়া এমপি আজীমকে খুনের আগেই লাশ গুমের পরিকল্পনা করা হয় শরিকদের অবমূল্যায়নের অভিযোগ, সান্ত্বনা জোটনেত্রী শেখ হাসিনার দোষে দোষ খোঁজে, আলোতে খোঁজে ভালো! রাজু আহমেদ সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ ঝিনাইদহ-৪ আসনের এমপি হত্যাকাণ্ডে জড়িত কে এই শিলাস্তি রহমান বাগমারায় ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল অবৈধ পুকুরখনন নায়িকা নিপুণের বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা প্রস্তুতি নেওয়া হচ্ছে এমপি আনারকে কলকাতায় হত্যা : শেরেবাংলা থানায় মেয়ের মামলা আবারও ডিসি-ইউএনওদের জন্য কেনা হচ্ছে ২৬১ বিলাসবহুল গাড়ি রাজশাহীতে অর্ধগলিত মরদেহ উদ্ধার ‘গণমাধ্যম বনাম সংবাদ মাধ্যম নতুন সুযোগ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা বঙ্গোপসাগরে লঘুচাপ ও নিম্নচাপে ঘূর্ণিঝড়ের আভাস : আবহাওয়া অফিস বাগমারায় চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানপদে নির্বাচিত হলেন যারা
রাজশাহী জেলা পরিষদের জায়গায় শহীদ মিনার নির্মাণে নিষেধাজ্ঞা

রাজশাহী জেলা পরিষদের জায়গায় শহীদ মিনার নির্মাণে নিষেধাজ্ঞা

শাহিন সাগর, নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে জেলা পরিষদের জায়গায় কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে স্থিতি অবস্থা দিয়েছে হাইকোর্ট। বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন। কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণে জেলা পরিষদের জায়গা দখল ও স্থাপনা ভেঙে ফেলার অভিযোগ এনে রাজশাহী জেলা পরিষদের নির্বাচিত সদস্য গোলাম মোস্তফা হাইকোর্টে রিট পিটিশন করেন। শুনানি শেষে বিচারপতিরা এই আদেশ দেন।

সেই সঙ্গে আদালত উল্লেখ করেছেন, আইন মেনে জেলা পরিষদের মালিকানায় থাকা সার্ভে ইন্সটিটিউটের জায়গায় থাকা স্থাপনা অপসারণ, দখল ও ভাঙা হয়নি। বিবাদীপক্ষকে ওই জায়গায় আর কোনো স্থাপনা নির্মাণ না করতে রুল জারি করেন।

পাশাপাশি তাদের এই কার্যক্রম কোনো অবৈধ হবে না-তা জানতে চেয়ে মন্ত্রী পরিষদ সচিব, ভূমি সচিব, আইন সচিব, স্থানীয় সরকারের সিনিয়র সচিব, রাজশাহী বিভাগীয় কমিশনার, নগর পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, সহকারী কমিশনার (ভূমি) বোয়ালিয়া, রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নামে রুলনিশি জারি করেন। বাদীপক্ষে হাইকোর্টে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট দেওয়ান মো. আবু ওবায়েদ হোসাইন।

অ্যাডভোকেট দেওয়ান মো. আবু ওবায়েদ হোসাইন জানান, বিবাদীদের বিরুদ্ধে রুলনিশি জারি করা হয়েছে। এছাড়া বিববাদীপক্ষ ওই জায়গায় যাতে প্রবেশ না করে, সেজন্যও আদালত নির্দেশনা দিয়েছেন।

উল্লেখ্য, কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের কথা বলে জেলা পরিষদের মালিকানায় থাকায় সার্ভে ইন্সটিটিউটের জায়গাটি দখলে নেয় সিটি করপোরেশন। সেখানে থাকা স্থাপনা ভেঙে ফেলে। এরপরই হাইকোর্টে রিট পিটিশন করে জেলা পরিষদ। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.