শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৫৫ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
নাচোলে ভিক্ষুক পুনর্বাসনে ডিসি’র উপকরণ প্রদান

নাচোলে ভিক্ষুক পুনর্বাসনে ডিসি’র উপকরণ প্রদান

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল : 
চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে ভিক্ষুকপুনর্বাসন কর্মসূচির আওতায় ৭ জনের মাঝে বিভিন্ন উপকরণ প্রদান করা হয়েছে। এরমধ্যে রয়েছে ৩ জনের প্রত্যেককে ১টি করে মুদিখানার মালামালসহ টিনসেড দোকানঘর ও ৪ জনের প্রত্যেককে ১টি করে ভ্যানগাড়ী।
আজ মঙ্গলবার ৩১ আগস্ট বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ চত্বরে ভিক্ষুকদের মাঝে এসব উপকরণ তুলে দেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মঞ্জুরুল হাফিজ।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম, নাচোল পৌরমেয়র আব্দুর রশিদ ঝালুখান, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম, সমাজসেবা অফিসার আল গালিব, ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, সাদির আহমেদ (ভুলু) ও আমিনুল হক।
জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান শীর্ষক কর্মসূচির মূল লক্ষ্য হলো ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীকে পুনর্বাসন ও প্রশিক্ষণের মাধ্যমে তাদেরকে আয়বর্ধক কর্মকাণ্ডে সম্পৃক্ত করা। পরোক্ষভাবে ভিক্ষুকদের পরিবারকে সহায়তা প্রদান এবং সর্বোপরি সমাজ ও রাষ্ট্রের কল্যাণ সাধন ।
তিনি আরো বলেন, দেশে দারিদ্র্য নিরসনে সরকারের অঙ্গীকার বাস্তবায়নে এবং ভিক্ষাবৃত্তির মত অমর্যাদাকর পেশা থেকে মানুষকে নিবৃত্ত করার লক্ষ্যে ভিক্ষাবৃত্তির নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য সরকার রাজস্ব খাতের অর্থায়নে সমাজকল্যাণ মন্ত্রণালয় ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত জনগোষ্ঠীর পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচি ২০১০ সালে শুরু হয়।
বর্তমান  জনবান্ধব সরকার ভিক্ষাবৃত্তির মত সামাজিক ব্যাধি চিরতরে নির্মল এর বিষয় অত্যন্ত আন্তরিক। বিষয়টি বিবেচনায় এনে ২০১৭-১৮ অর্থবছরে দেশের ৫৮ টি জেলায় ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের নিমিত্তে অর্থ প্রেরণ করেন । এছাড়া ২০২১ অর্থ বছর পর্যন্ত অর্থ বরাদ্দ করা হয়েছে । আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.