শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০২:৪৭ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
৩০ লক্ষাধিক টাকা গায়েব করা সেই চেয়ারম্যান বরখাস্ত

৩০ লক্ষাধিক টাকা গায়েব করা সেই চেয়ারম্যান বরখাস্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি :

এলজিএসপি-৩ প্রকল্পের ৩০ লক্ষাধিক টাকা আত্মসাতের উদ্দেশ্যে নিজের ব্যাংক হিসেবে স্থানান্তরিত করার অভিযোগে সিরাজগঞ্জের এনায়েতপুর থানার জালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুলতান মাহমুদকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামছুজ্জোহা যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করে জানান, বহিষ্কারাদেশ কার্যকর করে প্যানেল চেয়ারম্যান-১ আবু মুছাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

এ নিয়ে গত বছরের ৫ অক্টোবর দৈনিক যুগান্তরে ‘এনায়েতপুরে ইউপির ৩০ লাখ টাকা গায়েব’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এতে এলাকা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষিত হয়।

প্রজ্ঞাপন ও স্থানীয় সূত্রে জানা যায়, জালালপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ ২০১৮-২০১৯ ও ২০১৯-২০২০ অর্থ বছরের লোকাল গভর্ন্যান্স প্রজেক্টের (এলজিএসপি) -৩ প্রকল্পের ৩০ লাখ ১৫ হাজার ৮৪৪ টাকা আত্মসাতের উদ্দেশ্যে এলজিএসপি ব্যাংক হিসাব হতে ব্যক্তিগত ব্যাংক হিসেবে স্থানান্তরিত করে। এটা স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে এবং সিরাজগঞ্জ জেলা প্রশাসক জালালপুর ইউপি চেয়ারম্যান সুলতান মাহমুদ ও সংরক্ষিত নারী ইউপি সদস্য সালেহা বেগমকে সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (ইউনিয়ন পরিষদ) আইন ২০১৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন।

পরে স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তাদেরকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ নিয়ে গত ১৭ জানুয়ারি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবু জাফর রিপন সাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ জারি করা হয়।

এ বিষয়ে জালালপুর ইউনিয়ন পরিষদের সদ্য বরখাস্তকৃত চেয়ারম্যান সুলতান মাহমুদ বলেন, ইতোমধ্যে টাকা ফেরত দেয়া হয়েছে। তারপরও আমার বিষয়ে অবিচার করা হয়েছে। ষড়যন্ত্র করে আমাকে ক্ষতিগ্রস্ত করতে একটি মহল উঠে পড়ে লেগেছে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.