বৃহস্পতিবর, ৩০ মে ২০২৪, সময় : ১০:৫৪ pm

সংবাদ শিরোনাম ::
নগরীতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ বন্ধ, জড়িত ছাত্রলীগের ৩ গ্রুপ তানোরে বুদ্ধি প্রতিবন্ধী নারীকে ধর্ষণের দায়ে বৃদ্ধ গ্রেপ্তার নাচোলে নিরাপদ ফসল উৎপাদন মাঠ দিবস ও পুরস্কার প্রদান মোহনপুরে বকুল আর পবায় ডাবলুকে চেয়ারম্যান ঘোষণা মোহনপুরে সেই নির্যাতিত হাবিবার নারী ভাইস-চেয়ারম্যানপদে বাজিমাত ‘কোথাও নির্বাচনে সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’ পবায় সীল মারা ব্যালট নিয়ে বুথের মধ্যেই ছাত্রলীগ নেতার সেলফি! বাগমারার গোবিন্দপাড়া ইউপির উন্মক্ত বাজেট ঘোষণা বাগমারায় ঠিকাদারের ওপর হামলাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে ২৩ জন উপজেলা চেয়ারম্যান শপথ নিলেন আজ মঙ্গলবার মোহনপুরে চেয়ারম্যানপ্রার্থী বকুলের নির্বাচনী ইশতেহার ঈদুল আজহা উপলক্ষে এবার চলবে ২০টি বিশেষ ট্রেন সাবেক আইজিপি বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের দুদকে তলব নাচোলে দুদকের বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রেমালে ক্ষতিগ্রস্থদের পাশে থাকার আহবান নতুনধারার নগরীতে চাঁদার দাবিতে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার ম্যুরাল নির্মাণ কাজ বন্ধ রিমাল তাণ্ডবে বিদ্যুৎ বিঘ্নিত : ১৫ হাজার মোবাইল টাওয়ার অচল দশজনের প্রাণ কেড়ে নিলো ‘রিমাল’, দেড় লাখ ঘরের ক্ষতি তানোরে ডিবি পুলিশ কর্তৃক মাদকসহ দুই ব্যবসায়ী গ্রেপ্তার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সকল সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
৩০ লক্ষাধিক টাকা গায়েব করা সেই চেয়ারম্যান বরখাস্ত

৩০ লক্ষাধিক টাকা গায়েব করা সেই চেয়ারম্যান বরখাস্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি :

এলজিএসপি-৩ প্রকল্পের ৩০ লক্ষাধিক টাকা আত্মসাতের উদ্দেশ্যে নিজের ব্যাংক হিসেবে স্থানান্তরিত করার অভিযোগে সিরাজগঞ্জের এনায়েতপুর থানার জালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুলতান মাহমুদকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামছুজ্জোহা যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করে জানান, বহিষ্কারাদেশ কার্যকর করে প্যানেল চেয়ারম্যান-১ আবু মুছাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

এ নিয়ে গত বছরের ৫ অক্টোবর দৈনিক যুগান্তরে ‘এনায়েতপুরে ইউপির ৩০ লাখ টাকা গায়েব’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এতে এলাকা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয় এবং সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষিত হয়।

প্রজ্ঞাপন ও স্থানীয় সূত্রে জানা যায়, জালালপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ ২০১৮-২০১৯ ও ২০১৯-২০২০ অর্থ বছরের লোকাল গভর্ন্যান্স প্রজেক্টের (এলজিএসপি) -৩ প্রকল্পের ৩০ লাখ ১৫ হাজার ৮৪৪ টাকা আত্মসাতের উদ্দেশ্যে এলজিএসপি ব্যাংক হিসাব হতে ব্যক্তিগত ব্যাংক হিসেবে স্থানান্তরিত করে। এটা স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে এবং সিরাজগঞ্জ জেলা প্রশাসক জালালপুর ইউপি চেয়ারম্যান সুলতান মাহমুদ ও সংরক্ষিত নারী ইউপি সদস্য সালেহা বেগমকে সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (ইউনিয়ন পরিষদ) আইন ২০১৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন।

পরে স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তাদেরকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ নিয়ে গত ১৭ জানুয়ারি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবু জাফর রিপন সাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ আদেশ জারি করা হয়।

এ বিষয়ে জালালপুর ইউনিয়ন পরিষদের সদ্য বরখাস্তকৃত চেয়ারম্যান সুলতান মাহমুদ বলেন, ইতোমধ্যে টাকা ফেরত দেয়া হয়েছে। তারপরও আমার বিষয়ে অবিচার করা হয়েছে। ষড়যন্ত্র করে আমাকে ক্ষতিগ্রস্ত করতে একটি মহল উঠে পড়ে লেগেছে।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.