শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩৬ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে আ’লীগের পৃথক আয়োজন

তানোরে ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে আ’লীগের পৃথক আয়োজন

নিজস্ব প্রতিবেদক : ২০০৪ সালের ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলার ১৭তম বার্ষিকী উপলক্ষেও রাজশাহীর তানোরে উপজেলা আওয়ামী লীগ একই ব্যানারে মাত্র ৫০ গজের মধ্যেই পৃথক দুটি ভেন্যুতে আলাদা আলাদাভাবে কর্মসূচি পালন করেছে।

ভয়াল গ্রেনেড হামলা দিবসে একই সময়ে কাছাকাছি আর একই ব্যানারে আলাদা আলোচনা সভা অনুষ্ঠিত হওয়ায় উভয় সমাবেশের মাইকের আওয়াজে কোনোটাই ভালোভাবে শুনতে পারেননি অনেক শ্রোতারা। এতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে তৃণমূল নেতা কর্মীদের মধ্যে।

শনিবার শেষ বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ তানোর শাখার ব্যানারে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরীর সভাপতিত্বে তানোর পৌর সদরের গোল্লাপাড়া বাজারের দলীয় কার্যালয়ে রক্তাক্ত ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে নিন্দা-প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সহসভাপতি শরীফ খাঁন।

উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জিল্লুর রহমান মাস্টারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ (ময়না)। উপজেলা দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধুরীর অনুসারী কয়েকজন জনপ্রতিনিধি সহ বিপুলসংখ্যক দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে, মাত্র ৫০ গজের মধ্যেই তানোর উপজেলা আওয়ামী লীগের অপর ব্যানারে অনুষ্ঠিত গ্রেনেড হামলা দিবসে নিন্দা-প্রতিবাদ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রাব্বানী। এ অনুষ্ঠানে তানোর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র ইমরুল হকের সভাপতিত্বে ও পৌর আওয়ামী যুবলীগের সভাপতি রাজিব সরকার হিরোর সঞ্চালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান পাপুল সরকার, মুন্ডুমালা পৌর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র সাইদুর রহমান সহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা জানান, ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনের আগ মুহূর্ত থেকেই তানোর উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি গোলাম রাব্বানী-সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও স্থানীয় সাংসদ ওমর ফারুক চৌধুরী দারুণ সম্পর্ক ছিল। কিন্তু গত জাতীয় নির্বাচনের ঠিক পরবর্তী সময়ে বিভিন্ন ইস্যুতে তাঁরা দুই পক্ষে বিভাজিত হয়ে পড়েন। এক পক্ষের নেতৃত্ব দেন সাংসদ ওমর ফারুক চৌধুরী এবং তাঁর অনুসারী উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ (ময়না)। অন্য পক্ষের নেতৃত্ব দেন তানোর উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি গোলাম রাব্বানী ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন। এরপর থেকে দুই পক্ষই নিজেদের নেতা-কর্মীদের নিয়ে আলাদা আয়োজনে বিভিন্ন জাতীয় দিবস ও দলীয় কর্মসূচি পালন করে আসছে তারা।

এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান জানান, দুই পক্ষই নিজেদের আয়োজনে গ্রেনেড হামলা দিবসের অনুষ্ঠান পালন করেছেন। কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য ব্যাপকসংখ্যক পুলিশ সদস্য অনুষ্ঠানস্থলে অবস্থান করছিলেন। আজকের তানোর 

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.