শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৪:৪৩ pm

সংবাদ শিরোনাম ::
মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ
নগরীতে মজুদ শেষ, প্রথম ডোজ টিকা বন্ধ

নগরীতে মজুদ শেষ, প্রথম ডোজ টিকা বন্ধ

নিজস্ব প্রতিবেদক : টিকার অভাবে রাজশাহী শহরে করোনাভাইরাসের প্রথম ডোজ টিকা প্রয়োগ বন্ধ হয়ে গেছে। নতুন করে টিকা না এলে আর প্রথম ডোজ দেওয়া হবে না। তবে দ্বিতীয় ডোজ টিকা প্রদান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

তারা বলছেন, মঙ্গলবার সকালে একটি কেন্দ্রে প্রায় দুই হাজার টিকা প্রয়োগ করার পর টিকা শেষ হয়ে যায়। এতে প্রায় পাঁচ শতাধিক মানুষ টিকা না পেয়ে ফিরে যান। এ কারণে প্রথম ডোজ টিকা প্রয়োগ স্থগিত ঘোষণা করা হয়।

এদিকে, ৭ থেকে ১২ আগস্টের গণটিকা কার্যক্রমও টিকার অভাবে বন্ধ হয়ে গেছে। গ্রামে ৭৩টি এবং শহরে ৮৪ কেন্দ্রে গণটিকা কার্যক্রম শুরু হয়েছিল। গ্রামে একদিন দেয়া হলেও শহরে গণটিকা দেয়া হয় দুইদিন। এর পর তা বন্ধ করে দেয়া হয়।

রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজ, সিএমএইচ, সংক্রামক ব্যাধি হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতালে টিকা কার্যক্রম চলছিল। এসব কেন্দ্রের টিকাও ফুরিয়ে আসছে। সকাল সাড়ে ৯টায় রাজশাহীর টিচার্স ট্রেনিং কলেজে প্রথম ডোজ টিকা প্রয়োগ শুরু হয়েছিল। বেলা ১১টার দিকেই টিকা ফুরিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়। এতে অনেকেই ক্ষুব্ধ হয়ে ওঠেন। তখন পুলিশ পরিস্থিতি মোকাবিলা করে।

রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার বলেন, রাজশাহীর ৯ উপজেলায় কিছু সিনোফার্মের টিকা আছে। সেখানে প্রথম ডোজ টিকা প্রয়োগ চলছে। দ্রুতই এই টিকা শেষ হয়ে যাবে।

আর রাজশাহী শহরে এখন অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। কিন্তু মডার্নার প্রথম ডোজ দেওয়ার মতো টিকা নেই। মঙ্গলবারই সব টিকা শেষ হয়ে গেছে। তাই প্রথম ডোজ টিকা প্রয়োগ বন্ধ রয়েছে। বরাদ্দ পাওয়া সাপেক্ষে আবার প্রথম ডোজ টিকা প্রয়োগ শুরু হবে।

রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএমএ আঞ্জুমান আরা বেগম জানান, বুধবার থেকে শুধুমাত্র রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আওতাধীন টিচার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে সিনোফার্ম ও কোভিশিল্ড টিকার দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। শুধুমাত্র এসএমএস প্রাপ্তরা দ্বিতীয় ডোজ নিতে পারবেন। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.