শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৭:১৫ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
শিক্ষা বিস্তারে বহুমুখী প্রকল্প হাতে নিয়েছে সরকার : এমপি জেসী

শিক্ষা বিস্তারে বহুমুখী প্রকল্প হাতে নিয়েছে সরকার : এমপি জেসী

শহিদুল ইসলাম, নাচোল :
চাঁপাই নবাবগঞ্জের নাচোল উচ্চবিদ্যালয় ও কলেজের ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সরকার প্রাথমিক থেকে দশম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছে এবং নারী শিক্ষার্থীদের জন্য দ্বাদশ শ্রেণী পর্যন্ত উপবৃত্তি প্রদান করছে। এর মাধ্যমে সরকার নারী শিক্ষার্থীদের ব্যয় যোগানোর পাশাপাশি শিক্ষার বহুমুখী উন্নয়নে শিক্ষার্থীবান্ধব বড়বড় প্রকল্প গ্রহণ করে চলেছে।
তিনি আরও বলেন বাল্যবিয়ে পরিবার, সমাজ ও দেশের উন্নয়নে একটি বড় প্রতিবন্ধকতা। বাল্যবিয়ের কুফল সম্পর্কে নারী শিক্ষার্থীদেরকে জ্ঞানলাভ করতে হবে এবং বাল্যবিয়েমুক্ত সমাজগঠনের পাশাপাশি দেশের উন্নয়নে নারীদেরকে আরও বলিষ্ঠ ভুমিকা রাখতে হবে।
আজ (১৮ জানুয়ারি) সোমবার বেলা সাড়ে ১১টায় উপজেলার কসবা ইউপির সোনাইচন্ডী উচ্চবিদ্যালয় ও সোনাইচন্ডী কারিগরি মহাবিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট পৃথক ২টি একতলা একাডেমিকভবণ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় সংসদ সদস্য ও জনপ্রশাসন এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ফেরদৌসী ইসলাম জেসী।
সূত্র জানায়, সরকারের শিক্ষাপ্রকৌশল অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত এসব প্রকল্পে প্রতিটি ভবন নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ৮৫ লক্ষ টাকা।
সোনাইচন্ডী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত অলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, ড.মোহাম্মদ সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, সহকারি কমিশনার (ভুমি) খাদিজা বেগম, ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নী, অফিসার ইনচার্জ সেলিম রেজা, কসবা ইউপি চেয়ারম্যান প্রভাষক আজিজুর রহমান।
অপরদিকে, এদিন বিকেল ৩টায় সোনাইচন্ডী কারিগরি কলেজের ৪ তলা ভিত বিশিষ্ট একতল একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলাম জানান, বাংলাদেশ সরকারের শিক্ষাপ্রকৌশল অধিদপ্তর কর্তৃক ৮৫ লক্ষ টাকা ব্যয়ে এ ভবনের নির্মাণ কাজটি বাস্তবায়ন করছে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স প্রশান্ত কুমার দাশ।
এদিকে, সকাল সাড়ে ১০টায় উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে অনানুষ্ঠানিক ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদানের চিকিৎসা সহায়তার ২০ হাজার টাকার একটি চেক নাচোল সদর ইউনিয়নের হাঁকরইল গ্রামের জাফর আলীর হাতে তুলে দেন এমপি জেসী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, ড.মোহাম্মদ সাইফুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নী, চাঁপাইনবাবগঞ্জ আওয়ামী লীগ জেলা শাখার মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল হক। আজকের তানোর…

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.