শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৪৮ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
জমিয়ত-বিএনপির অভিযোগ-পাল্টা অভিযোগ

জমিয়ত-বিএনপির অভিযোগ-পাল্টা অভিযোগ

ডেস্ক রির্পোট : দীর্ঘদিন বিএনপি জোটে থাকা জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ নানা অভিযোগ তুলে জোট ছাড়ার ঘোষণা দেয় গত বুধবার। তবে এর পেছনে আওয়ামী লীগ সরকারের হাত রয়েছে বলে পাল্টা অভিযোগ করেন ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জমিয়তের (একাংশ) করা অভিযোগগুলো নাকচ করে আজ রোববার তিনি বলেন, ২০ দলীয় জোটে কোনো মতভেদ নেই। সরকারের চাপেই জোট ছেড়েছে তারা। এদিন রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসে এসব কথা বলেন মির্জা ফখরুল। দলটির নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রচণ্ড চাপের টিকতে পারছেন না, মামলায় ব্যতিব্যস্ত হয়ে গেছি- এই কথা বললেই তো হয়। সেটা না বলে কোনো ব্যক্তি বা দলকে দোষারোপ করা ঠিক নয়।

হেফাজতে ইসলামে যুক্ত জমিয়তের অনেক নেতাকে সম্প্রতি গ্রেপ্তার করা হয়, যার প্রতিবাদ না জানানোর অভিযোগ করা হয় বিএনপির বিরুদ্ধে। এ ছাড়া প্রয়াত মহাসচিব মালওনা নূর হোসাই কাসেমির মৃত্যুতে শোক প্রকাশ না করার কথাও বলা হয় জমিয়তের পক্ষ থেকে। শরিক হিসেবে মূল্যায়ন না করার বিষয়টিও উল্লেখ করা হয়।

এসব বিষয়ে মির্জা ফখরুল বলেন, মাওলানা কাসেমি সাহেব অত্যন্ত শ্রদ্ধেয়, গণতান্ত্রিক লোক, বড় আলেম ও ইসলামি চিন্তাবিদ ছিলেন। তার মৃত্যুর পর পরই শোক প্রকাশ করা হয়, আলেমদের গ্রেপ্তার ও মামলা দেয়ার প্রতিবাদে বিবৃতি দেয়া হয় একাধিকবার।

পাল্টা অভিযোগ করে তিনি বলেন, জমিয়ত নেতারা কীভাবে বললেন, কিছু করিনি আমরা। এটা কেন করলেন জানি না, তারা সত্য কথা বলেননি। আলেম-উলামারা সত্য কথা বলবেন, সেটাই আশা করে মানুষ। এ ছাড়া শরিয়াহ আইনের বিষয়ে মির্জা ফখরুল বলেন, বলা হলো- আমরা শরিয়া আইনে বিশ্বাস করি না। আমরা শরিয়াহ আইনের বিরোধিতা করব না, আইন পাস করব না। সরকারে থাকা অবস্থায়ও এমন কিছু করিনি, তারপরেও কেন প্রশ্ন তোলা হলো? এসব বক্তব্যের মাধ্যমে ব্যক্তিগত আক্রমণ করা থেকে তারা সরে আসবেন বলে আশা করি আমরা।

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ শেষেই জোট ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছে জমিয়ত। তারা যেসব অভিযোগ করেছে, তা ঠিক নয়। জমিয়তের অনেকে গ্রেপ্তার রয়েছেন, মাদ্রাসাও খুলতে পারছেন না। এ রকম বিভিন্ন কারণে তারা এখন জোট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। সূত্র : 24livenewspaper.com

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.