বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৩৩ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার
কেশরহাটে মাইকিং করেও ক্রেতা শূন্য, বিক্রি হয়নি একটিও গরু

কেশরহাটে মাইকিং করেও ক্রেতা শূন্য, বিক্রি হয়নি একটিও গরু

এসকে স্বপন, মোহনপুর :
কোরবানী ঈদ সামনে রেখে রাজশাহীর মোহনপুর উপজেলার ঐতিহ্যবাহী কেশরহাটে মাইকিং করে গরুহাট বসাতে চাইলেও শুধু একটি গরু দেখা গেছে। করোনা মহামারির আগে এই হাটটি কোরবানীর গরু ক্রয়-বিক্রয়ের জন্য অন্যতম হাট ছিল।

সম্প্রতি দেশে করোনা মহামারির কারণে সরকারি নির্দেশনায় গরুহাট বন্ধ হয়ে থাকে। এহেন পরিস্থিতিতে শনিবার (১০ জুলাই) থেকে স্বাস্থ্যবিধি মেনে অল্প পরিসরে পশুহাট বসানোর জন্য নির্দেশনা পাই কর্তৃপক্ষ। ফলে হাটের সংশ্লিষ্ট ইজারাদার মাইকিং করে প্রচার চালিয়েও ১ জন বিক্রেতা পেলেও ক্রেতা মেলেনি।

কিন্তু (১০ জুলাই) শনিবার কেশরহাটে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বহু ক্রেতার উপস্থিত থাকেলও হাট ছিল প্রায় গরু শূন্য। পুরো হাট নিয়ে কেবল একটি ষাড় গরু দেখা গেছে। এসময় জেলার বাগমারা উপজেলার রক্ষিতপাড়া গ্রামের শহিদুল ইসলাম নামে মাত্র একজন বিক্রেতা গরু ঘিরে রাখলে কয়েকজন ক্রেতার আনাগোনা দেখা যায়।

কেশরহাটে পশু কিনতে এসে তানোরের আতিকুর রহমান বলেন, প্রতি বছর এই হাট থেকে কোরবানীর পশু ক্রয় করে থাকি। সেই জন্য এবারে কোরবানি গরু ক্রয় করতে হাটে এসে দেখি মাত্র একটি গরু উঠেছে। তাই পরের সপ্তাহে কিনবো। আজ ফেরৎ যাচ্ছি।

গরু ব্যবসায়ী হাশেম আলী জানান, সারা বছর ঠুকঠাক ব্যবসা চললেও কোরবানীর সময় ভালো ব্যবসা হওয়ার আশা করি। কিন্ত করোনার মহামারি জন্য সরকারি বিধিনিষেধের ফলে হাটে ক্রেতা-বিক্রেতার উপস্থিতি কম হওয়ায় ব্যবসা ভালো হয়নি। করোনা বেড়ে যাওয়ায় এ বছরও একই অবস্থা।

কেশরহাটের প্রধান ইজারাদার সাইদুর রহমান জানান, করোনা ভাইরাসের কারণে হাট বন্ধ ছিল। স্বাস্থ্যবিধি নেমে স্বল্প পরিসরে পশুহাট বসানোর অনুমতি পাওয়ায় হাট কমিটি পশু আমদানীর জন্য ব্যাপক প্রচার-প্রচারণা মাইকিং করেও কাল পুরো হাট মিলে মাত্র একটি গরু আমদানী হয়েছে।

তিনি আরও বলেন, পরিবেশ খারাপ হওয়ার কারণে ভয়ে হাটে ক্রেতা-বিক্রেতা আসছে না। এসময় যে হাটে হাজার হাজার গরু আমদানী হতো। সেই হাটে আজ কেবল একটি গরু। পশু আমদানী না হওয়ায় তাদের অনেক ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.