বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:২৬ pm

সংবাদ শিরোনাম ::
রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই
মোহনপুরে অনলাইন কোরবানির হাট চালু

মোহনপুরে অনলাইন কোরবানির হাট চালু

এস কে স্বপন, মোহনপুর :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে অনলাইন বেচাকোনায় পশুর হাট চালু করেছে উপজেলা প্রাণিসম্পদ অফিস। করোনা পরিস্থিতির কারণে যদি ঈদুল আজহা পর্যন্ত লকডাউন স্থায়ী হয় তাহলে পশু বেচাকেনা সমস্যায় পড়বেন খামারি ও কৃষকরা।

একারণে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার সাইফুল ইসলাম ফেসবুকে মোহনপুর অনলাইন কোরবানির হাট নামে একটি গ্রুপ খুলে এই হাট চালু করেছেন।

অনলাইন কোরবানির হাট গ্রুপে গরু, মহিষ, ছাগল ও ভেড়া পালনকারীদের পশুর ছবিসহ বিভিন্ন তথ্য রয়েছে। প্রাণিসম্পদ কর্মকর্তা আশাবাদী অনলাইন কোরবানির হাটে ব্যাপক সাড়া পাওয়া যাবে।

উপজেলার প্রাণিসম্পদ অফিস সূত্রে জানা গেছে, সরকারি হিসেব মতে এ উপজেলায় খামারি ও কৃষকদের বাড়িতে প্রায় ৫৩ হাজার পশু রয়েছে। মোহনপুর কোরবানির হাট নামের এই অনলাইন গ্রুপের মাধ্যমে ক্রেতা-বিক্রেতারা সহজেই গবাদিপশু কেনাবেচা করতে পারবেন। প্রাণিসম্পদ অফিস খামারি ও পশু পালনকারীদের সঙ্গে যোগাযোগ ও সমন্বয় করে ক্রেতাদের কাছে এসব প্রাণি পৌঁছে দেবে।

উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার সাইফুল ইসলাম জানান, ‘করোনা মহামারিতে ক্রেতা-বিক্রেতাদের কথা বিবেচনা করে অনলাইন পশুরহাট চালু করা হয়েছে। অনলাইন পশুরহাটের সফলতার জন্য সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আশাকরি, অনলাইন হাটের মাধ্যমে অনেকেই কোরবানির পশু ক্রয়-বিক্রয় করতে পারবেন।’ আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.