শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ১০:৩৬ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
আইসিএপিপি’র সদস্য হলেন মোমিন মেহেদী

আইসিএপিপি’র সদস্য হলেন মোমিন মেহেদী

ডেস্ক রির্পোট : ইন্টারন্যাশনাল কনফারেন্স অব এশিয়ান পলিটিক্যাল পার্টিস আইসিএপিপি’র সদস্য হয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী। সংগঠনটির কো-চেয়ারম্যান চুং ইউই ইয়ং-এর আহবানের ভিত্তিতে তিনি আবেদন করলে ৮ জুলাই তাকে সদস্য করা হয়। এশিয়া মহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দলসমূহ ও নেতৃবৃন্দের এই সংগঠনে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী সদস্য হওয়ায় অভিনন্দন জানিয়েছেন দেশ-বিদেশের রাজনৈতিক-শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক ও সামাজিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, মোমিন মেহেদীর রাজনৈতিক পথচলা শুরু হয় ১৯৯৫ সালে স্কুল সংগঠক হিসেবে বৃহৎ ছাত্র সংগঠনের নেতৃত্বে আসার মধ্য দিয়ে। একই সময় তিনি দৈনিক ইত্তেফাক, ইনকিলাবসহ বিভিন্ন দৈনিকে নিয়মিত লেখালেখি শুরু করেন। ময়মনসিংহে জন্মগ্রহণ করলেও পৈত্রিক নিবাস বরিশালের মেহেন্দীগঞ্জে কাটে তাঁর কৈশোরের দিনগুলো।

১৯৯৯ সালে বরিশালের স্থানিয় দৈনিক দক্ষিণাঞ্চলে স্টাফ রিপোর্টার হিসেবে সাংবাদিকতা শুরু করেন। ২০০৪ সালে ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্র অধিকার আন্দোলন জোটের সাধারণ সম্পাদক হন। লেখালেখির পাশাপাশি শিক্ষার্থীদের অধিকার আদায়ে অবিরাম মোমিন মেহেদী ছিলেন রাজপথের আন্দোলন-সংগ্রামে।

২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিকার আন্দোলন জোটের সভাপতি ও বঙ্গবন্ধু লেখক পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি থাকা কালে ডাকসু নির্বাচন, শিক্ষার্থীদের বিনামূল্যে প্রথম শ্রেণি থেকে স্নাতকোত্তর শ্রেণি পর্যন্ত অধ্যায়ণের ব্যবস্থার দাবিতেও তিনি ছিলেন সরব আন্দোলনে। ২০০৬ সালে ষড়যন্ত্রকারীদের মিথ্যে মামলায় গ্রেফতার হন।

২০১২ সালের ৩০ ডিসেম্বর তাঁর নেতৃত্বে জাতীয় প্রেসক্লাব থেকে আত্মপ্রকাশ করে নতুনধারা বাংলাদেশ এনডিবি। সারাদেশে ১৫৭ টি শাখা কমিটি গঠনসহ সকল শর্ত পূরণ করে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর নির্বাচন কমিশনে নিবন্ধনের আবেদন করেন। আত্মাপ্রকাশের পর থেকে তাঁর নেতৃত্বে নতুনধারা বাংলাদেশ এনডিবি গণ অধিকার আদায়ের জন্য রাজপথে সরব ছিলো আন্দোলন সংগ্রামে। সূত্র : [email protected]

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.