শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৫৭ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
করোনার মধ্যেই বাবর আজমদের বেতন বাড়াল পাকিস্তান

করোনার মধ্যেই বাবর আজমদের বেতন বাড়াল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক : মহামারি করোনাভাইরাসের কারণে আর্থিক সংকটে আছে বিশ্বের অধিকাংশ দেশ। করোনার এই কঠিন সময়ে ক্লাব চালাতে ব্যাংক থেকে বড় অঙ্কের ঋণ নিয়েছে বার্সেলোনার মতো ক্লাব। অথচ মহামারির এই সংকটের মধ্যেও ক্রিকেটারদের বেতন বাড়ানোর ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া এ ক্যাটাগরির ক্রিকেটাররা আগের চেয়ে ২৫ শতাংশ বেশি পারিশ্রমিক পাবেন। তবে তাদের টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির ম্যাচ ফি বাড়ছে না।

বি ক্যাটাগরির ক্রিকেটারদের বার্ষিক বেতন বাড়ছে ২৫ শতাংশ। পাশাপাশি টেস্ট ম্যাচের ফি ১৫ শতাংশ, ওয়ানডে ম্যাচের ফি ২০ শতাংশ ও টি-টোয়েন্টি ম্যাচের ফি বাড়ছে ২৫ শতাংশ করে। সি ক্যাটাগরির ক্রিকেটাররাও আগের চেয়ে ২৫ শতাংশ বেশি বেতন পাবেন। এর সঙ্গে টেস্ট ম্যাচের ফি ৩৪ শতাংশ, ওয়ানডে ম্যাচের ফি ৫০ শতাংশ এবং টি-টোয়েন্টি ম্যাচের ফি বাড়ছে ৬৭ শতাংশ করে।

আর সবশেষ ইমার্জিং ক্যাটাগরিতে থাকা তিন ক্রিকেটারের বেতন বাড়ছে ১৫ শতাংশ করে। এর সঙ্গে টেস্ট ম্যাচের ফি ৩৪ শতাংশ, ওয়ানডে ম্যাচের ফি ৫০ শতাংশ এবং টি-টোয়েন্টি ম্যাচের ফি বাড়ছে ৬৭ শতাংশ করে।

পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন ২০ জন ক্রিকেটার। চুক্তিতে নতুন করে সুযোগ পেয়েছেন ৮ জন বাদ পড়েছেন ৯ জন।

আগের চুক্তি থেকে বাদ পড়া ডানহাতি পেসার হাসান আলি এবার জায়গা পেয়েছে সর্বোচ্চ ‘এ’ ক্যাটাগরি। পাশাপাশি উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানকেও রাখা হয়েছে ‘এ’ ক্যাটাগরিতে।

হাসান আলি ছাড়া এবারের চুক্তিতে নতুন করে জায়গা করে নেয়া বাকি ৭ জন হলেন ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, মোহাম্মদ নাওয়াজ, নৌমান আলি, ইমরান বাট, শাহনাওয়াজ দাহানি ও উসমান কাদির। সবশেষ তিনজনকে রাখা হয়েছে ইমার্জিং ক্যাটাগরিতে।

গত বছরের ২১ জনের চুক্তিতে থাকা ক্রিকেটারদের মধ্যে বাদ পড়েছেন আসাদ শফিক, হায়দার আলি, হারিস সোহেল, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, শান মাসুদ ও উসমান শিনওয়ারি। এই ৯ জনের জায়গায় নতুন করে নেয়া হয়েছে ৮ জনকে।

কেন্দ্রীয় চুক্তির তালিকা ঘোষণা করে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, অসংখ্য ক্রিকেটারের মধ্য থেকে ২০ জনকে বাছাই করে নেয়া চ্যালেঞ্জিং কাজ। এ প্রক্রিয়ার সঙ্গে জড়িত থাকা সবাইকে ধন্যবাদ জানাই। এবারের তালিকায় আমরা ৮ জন নতুন খেলোয়াড়কে দেখতে পাচ্ছি, যারা কেন্দ্রীয় চুক্তি অর্জন করে নিয়েছে।

পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে যারা আছেন-

ক্যাটাগরি এ : বাবর আজম, হাসান আলি, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদি।

ক্যাটাগরি বি : আজহার আলি, ফাহিম আশরাফ, ফাখর জামান, ফাওয়াদ আলম, শাদাব খান ও ইয়াসির শাহ।

ক্যাটাগরি সি : আবিদ আলি, ইমাম উল হক, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, নৌমান আলি ও সরফরাজ আহমেদ।

ইমার্জিং ক্যাটাগরি : ইমরান বাট, শাহনেওয়াজ দাহানি ও উসমান কাদির। সূত্র : যুগান্তর 

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.