শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:২১ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
করোনায় দেশে একদিনে সর্বোচ্চ ১১৯ জনের মৃত্যু

করোনায় দেশে একদিনে সর্বোচ্চ ১১৯ জনের মৃত্যু

ডেস্ক রির্পোট : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১১৯ জনের মৃত্যু হয়েছে। গত বছরের শুরু দিকে করোনা সংক্রমণ শনাক্তের পর দেশে একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যু। এছাড়া একই সময় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৬৮ জন। এ নিয়ে দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ১৭২, আর আক্রান্ত শনাক্ত দাঁড়াল ৮ লাখ ৮৮ হাজার ৪০৬ জন।

আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে গতকাল শুক্রবার ২৪ ঘণ্টায় সারা দেশে ১০৮ জনের মৃত্যু এবং ৫ হাজার ৮৬৯ জন নতুন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আর এর আগে দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যু ১১২ জন, ছিল চলতি বছরের ১৯ এপ্রিল।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, আরটি–পিসিআর, জিন এক্সপার্ট এবং র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৫৫৪টি সক্রিয় ল্যাবে ২৪ হাজার ৪০০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনাভাইরাস পজিটিভ আসে ৫ হাজার ২৬৮টি নমুনার ফল। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ২১ দশমিক ৫৯ শতাংশ, গতকাল যা ছিল ২২ দশমিক ৫০ শতাংশ।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩ হাজার ২৪৯ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৮ লাখ ৪ হাজার ১০৩ জন।

একদিনে ১১৯ জনের মৃত্যুর মধ্যে এর মধ্যে সর্বোচ্চ ৩২ জন মারা গেছেন খুলনা বিভাগে। এরপরই রয়েছে– ঢাকা বিভাগে ২৪ জন, চট্টগ্রাম ২২, রাজশাহী ২২, বরিশাল ২, সিলেট ৫, রংপুর ৯ এবং ময়মনসিংহে ৩ জন মারা গেছেন। অবশ্য এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা ঢাকা বিভাগেই সবচেয়ে বেশি, ৭ হাজার ৫১৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিড আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ। সূত্র : আজকের পত্রিকা

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.