মঙ্গবার, ২১ মে ২০২৪, সময় : ০৩:০৭ am

সংবাদ শিরোনাম ::
গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা তানোরে দৌড়ে রাস্তা পার হতে গিয়ে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু রাত পোহালেই বাগমারা উপজেলা নির্বাচন আইপিএলের প্লেø-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু ভিলেন ‘মিশা-ডিপজল দুজনেই মূর্খ’: নিপুণ কর্মঅধ্যায় তাঁকে অমরত্ব দিয়েছে : দেবব্রত চক্রবর্তী বিষ্ণু ঝিনাইদহ-৪ আসনের সাংসদকে খুঁজে পেতে ডিবিতে মেয়ে ডরিন আসাম রাজ্যের শিলচরের ভাষাশহিদদের রাজশাহীতে স্মরণ চৌদ্দপুরুষের জন্য দেশের টাকা লুটে নিচ্ছে ক্ষমতাসীনরা : রিজভী তানোরে বাংলা টিভির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত তানোরে দ্বিতীয় বারেরমত নির্বাচিত চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা তালবীজ রোপণ প্রকল্পেও দুর্নীতির থাবা : সর্বাগ্রে দরকার সুশাসন দেশে-বিদেশে চোরাচালানে ঢাল হয়ে উঠছে কুরিয়ার সার্ভিস চারঘাটে বিএমডিএর রোপিত ২৬ হাজার তালগাছ গেল কই? পান চাষিদের নিয়ে ৯ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধনে প্রতিমন্ত্রী দারা জেলা পরিষদের উদ্যোগে রাজশাহীতে নির্মিত হবে কেন্দ্রীয় শহীদ মিনার অফিসের তালা ভেঙ্গে প্রধান শিক্ষকের চেয়ার দখল, লাপাত্তা সহকারি শিক্ষক রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
তানোর উন্নয়নে একধাপ এগিয়ে স্বপ্নদ্রষ্টা এমপি ফারুক চৌধুরী

তানোর উন্নয়নে একধাপ এগিয়ে স্বপ্নদ্রষ্টা এমপি ফারুক চৌধুরী

ইমরান হোসাইন :
মনীষীদের ভাষায়- একজন উত্তম বন্ধু যেমন জীবনের গতি পাল্টে দিতে পারে, তেমনি সৎ চরিত্রবান বন্ধু জীবনকে ধ্বংসের চূড়ান্ত সীমা থেকে উদ্ধার করতেও সক্ষম হয়। এমনই একজন অন্য মানব সমাজের নিপীড়িত, নির্যাতিত ও দূর্ভিক্ষ মানুষের সেবা ও সহায়তার স্বপ্নে ছুটে চলেছেন অবিরাম গতিতে।

তিনি এই সেই সৎ, যোগ্য ও নিষ্ঠাবান কর্মদক্ষ সফল মানুষ রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের বর্তমান সংসদ সদস্য ও সাবেক শিল্পপ্রতিমন্ত্রী জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। তিনি এই আসনে এমপি নির্বাচিত হবার পর পাল্টে গেছে দৃশ্যপট।

বদলে গেছে সমাজ, কৃষি, মৎস্য ও শিক্ষা ব্যবস্থার উন্নয়ন। তাঁর নানামুখী কর্মদক্ষতায় এঅঞ্চলের শুধু শিক্ষকের বেতন বৃদ্ধি ও শিক্ষার্থীর উপবৃত্তি নয়, একতলা ভবন থেকে গড়ে উঠেছে বেশ কয়েকটি বহুতল ভবন। এছাড়া কৃষকের কৃষি প্রনোদনা থেকে শুরু করে শ্রমজীবি, মৎস্যজীবি, প্রতিবন্ধী, বেকার, বয়স্ক ও বিধবাদের ভাতাসহ উপকরণ বৃদ্ধির কারণে ব্যাপক প্রশংসিত হচ্ছেন সাংসদ ফারুক চৌধুরী।

জানা যায়, বিগত ২০০৯ সালে বিএনপির প্রভাবশালী মন্ত্রী প্রয়াত ব্যারিস্টার আমিনুল হককে বিপুল ভোটে পরাজিত করে আওয়ামী লীগের টিকিটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন ফারুক চৌধুরী। তিনি সাংসদ নির্বাচিত হয়ে আধুনিক শিক্ষা ব্যবস্থায় বহুতল শিক্ষা ভবন নির্মাণে বলিষ্ঠ পদক্ষেপ হাতে নেন। এজন্য তাঁর কর্মদক্ষতায় সংসদে ও বিভিন্ন মন্ত্রণালয়ে নির্বাচনী এলাকার সমস্যা তুলে ধরতে সক্ষম হন তিনি।

যার প্রেক্ষিতে আশানুরুপ উন্নয়নে একধাপ এগিয়ে সাংসদ ফারুক চৌধুরীর নির্বাচনী এলাকা তানোর- গোদাগাড়ী। এই আসনে তিনি বারবার নির্বাচিত হয়ে দক্ষতা ও অভিজ্ঞার প্রমান দিয়েছেন। শহীদ পরিবারের এই সন্তান শুধু তানোর-গোদাগাড়ীতে নয়, রাজশাহীতে আওয়ামী লীগের রাজনৈতিক বলয় সৃষ্টি করেছেন। জাতীয় ৪ নেতার অন্যতম শহীদ এএইচএম কামরুজ্জামান হেনার আপন ভাগ্নে তিনি। শিল্পপতি এই নেতা তানোর উপজেলার চৌরখোর গ্রামের জমিদার শহীদ আজিজুল চৌধুরীর সুযোগ্য পুত্র।

তাঁর বংশ মর্যাদা ও অঢেল সম্পতি নিয়ে ঘরে বসে থাকেন নি তিনি। সমাজের নিপীড়িত, নির্যাতিত ও দূর্ভিক্ষ মানুষের সেবা ও সহায়তা নিয়ে ছুটে চলেছেন অবিরাম গতিতে। তাঁর এতো শ্রদ্ধা ও ভালোবাসায় মানুষের মনে, প্রাণে ও অন্তরে জায়গা করে নেন। যার প্রেক্ষিতে মানুষের ¯েœহ, শ্রদ্ধা ও ভালোবাসার আসনে অধিষ্ঠ হন তিনি।

মানুষের এতো ভালোবাসা থেকে এই মানবটিকে দূরে সরে রাখতে সুবিধাবাদী কু-চক্রী মহল ইর্শ্বিনীত হয়ে তার বিরুদ্ধে কুতশা রটাচ্ছে। এসুযোগে কেউ এমপি আবার কেউ উপজেলা পরিষদ চেয়ারম্যান হবার স্বপ্নে বিভিন্ন ভাবে সাংসদ ফারুক চৌধুরীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এতে তার থুথু ছিটকে তাদেরই চোখে মুখে পড়ছে বলে মন্তব্য করেছেন তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না।

এনিয়ে সাংসদ ফারুক চৌধুরী বলেছেন, আগামী দিনেও সমাজের নিপীড়িত, নির্যাতিত ও দূর্ভিক্ষ মানুষের সেবা ও সহায়তার পাশাপাশি জননেত্রী মাননীয় প্রধনমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে অবিরাম গতিতে তানোর ও গোদাগাড়ীর উন্নয়নে আরও এগিয়ে যাব। এতে কেউ বিরোধিতা করেও দাবিয়ে রাখতে পারবে না, ইনশাল্লাহ।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.