শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ১২:৪৯ pm

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
তানোর উন্নয়নে একধাপ এগিয়ে স্বপ্নদ্রষ্টা এমপি ফারুক চৌধুরী

তানোর উন্নয়নে একধাপ এগিয়ে স্বপ্নদ্রষ্টা এমপি ফারুক চৌধুরী

ইমরান হোসাইন :
মনীষীদের ভাষায়- একজন উত্তম বন্ধু যেমন জীবনের গতি পাল্টে দিতে পারে, তেমনি সৎ চরিত্রবান বন্ধু জীবনকে ধ্বংসের চূড়ান্ত সীমা থেকে উদ্ধার করতেও সক্ষম হয়। এমনই একজন অন্য মানব সমাজের নিপীড়িত, নির্যাতিত ও দূর্ভিক্ষ মানুষের সেবা ও সহায়তার স্বপ্নে ছুটে চলেছেন অবিরাম গতিতে।

তিনি এই সেই সৎ, যোগ্য ও নিষ্ঠাবান কর্মদক্ষ সফল মানুষ রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের বর্তমান সংসদ সদস্য ও সাবেক শিল্পপ্রতিমন্ত্রী জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। তিনি এই আসনে এমপি নির্বাচিত হবার পর পাল্টে গেছে দৃশ্যপট।

বদলে গেছে সমাজ, কৃষি, মৎস্য ও শিক্ষা ব্যবস্থার উন্নয়ন। তাঁর নানামুখী কর্মদক্ষতায় এঅঞ্চলের শুধু শিক্ষকের বেতন বৃদ্ধি ও শিক্ষার্থীর উপবৃত্তি নয়, একতলা ভবন থেকে গড়ে উঠেছে বেশ কয়েকটি বহুতল ভবন। এছাড়া কৃষকের কৃষি প্রনোদনা থেকে শুরু করে শ্রমজীবি, মৎস্যজীবি, প্রতিবন্ধী, বেকার, বয়স্ক ও বিধবাদের ভাতাসহ উপকরণ বৃদ্ধির কারণে ব্যাপক প্রশংসিত হচ্ছেন সাংসদ ফারুক চৌধুরী।

জানা যায়, বিগত ২০০৯ সালে বিএনপির প্রভাবশালী মন্ত্রী প্রয়াত ব্যারিস্টার আমিনুল হককে বিপুল ভোটে পরাজিত করে আওয়ামী লীগের টিকিটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন ফারুক চৌধুরী। তিনি সাংসদ নির্বাচিত হয়ে আধুনিক শিক্ষা ব্যবস্থায় বহুতল শিক্ষা ভবন নির্মাণে বলিষ্ঠ পদক্ষেপ হাতে নেন। এজন্য তাঁর কর্মদক্ষতায় সংসদে ও বিভিন্ন মন্ত্রণালয়ে নির্বাচনী এলাকার সমস্যা তুলে ধরতে সক্ষম হন তিনি।

যার প্রেক্ষিতে আশানুরুপ উন্নয়নে একধাপ এগিয়ে সাংসদ ফারুক চৌধুরীর নির্বাচনী এলাকা তানোর- গোদাগাড়ী। এই আসনে তিনি বারবার নির্বাচিত হয়ে দক্ষতা ও অভিজ্ঞার প্রমান দিয়েছেন। শহীদ পরিবারের এই সন্তান শুধু তানোর-গোদাগাড়ীতে নয়, রাজশাহীতে আওয়ামী লীগের রাজনৈতিক বলয় সৃষ্টি করেছেন। জাতীয় ৪ নেতার অন্যতম শহীদ এএইচএম কামরুজ্জামান হেনার আপন ভাগ্নে তিনি। শিল্পপতি এই নেতা তানোর উপজেলার চৌরখোর গ্রামের জমিদার শহীদ আজিজুল চৌধুরীর সুযোগ্য পুত্র।

তাঁর বংশ মর্যাদা ও অঢেল সম্পতি নিয়ে ঘরে বসে থাকেন নি তিনি। সমাজের নিপীড়িত, নির্যাতিত ও দূর্ভিক্ষ মানুষের সেবা ও সহায়তা নিয়ে ছুটে চলেছেন অবিরাম গতিতে। তাঁর এতো শ্রদ্ধা ও ভালোবাসায় মানুষের মনে, প্রাণে ও অন্তরে জায়গা করে নেন। যার প্রেক্ষিতে মানুষের ¯েœহ, শ্রদ্ধা ও ভালোবাসার আসনে অধিষ্ঠ হন তিনি।

মানুষের এতো ভালোবাসা থেকে এই মানবটিকে দূরে সরে রাখতে সুবিধাবাদী কু-চক্রী মহল ইর্শ্বিনীত হয়ে তার বিরুদ্ধে কুতশা রটাচ্ছে। এসুযোগে কেউ এমপি আবার কেউ উপজেলা পরিষদ চেয়ারম্যান হবার স্বপ্নে বিভিন্ন ভাবে সাংসদ ফারুক চৌধুরীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এতে তার থুথু ছিটকে তাদেরই চোখে মুখে পড়ছে বলে মন্তব্য করেছেন তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না।

এনিয়ে সাংসদ ফারুক চৌধুরী বলেছেন, আগামী দিনেও সমাজের নিপীড়িত, নির্যাতিত ও দূর্ভিক্ষ মানুষের সেবা ও সহায়তার পাশাপাশি জননেত্রী মাননীয় প্রধনমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে অবিরাম গতিতে তানোর ও গোদাগাড়ীর উন্নয়নে আরও এগিয়ে যাব। এতে কেউ বিরোধিতা করেও দাবিয়ে রাখতে পারবে না, ইনশাল্লাহ।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.