শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৬:৩৩ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
রাজশাহীতে জমাট বাঁধা ২৫৫ টন সার ফেরত দিল বাফার

রাজশাহীতে জমাট বাঁধা ২৫৫ টন সার ফেরত দিল বাফার

ডেস্ক রির্পোট : ব্যবহার অনুপযোগী জমাট বাঁধা ২৫৫ টন ইউরিয়া ফেরত দিয়েছে রাজশাহী বাফার গুদাম কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ডিলাররা এসব সার নামাতে দেননি গুদামে। ফলে এসব সার ফেরত দেওয়া হয়েছে।

রাজশাহীতে বিসিআইসির বাফার গুদামের ইনচার্জ সাজেদুর রহমান যুগান্তরকে বলেন, পরিবহণ ঠিকাদার এসব সার নিয়ে আসে। ঢাকার নবাব অ্যান্ড কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান এসব সার নওয়াপাড়া থেকে রাজশাহীতে পাঠায়। তবে শক্ত জমাট বাঁধা এসব সার দেখে ডিলাররা সার খালাসে বাধা দেন। আমরাও সারগুলো পরীক্ষা করে দেখেছি। এসব সার কোনোভাবেই জমিতে ব্যবহারের উপযোগী নয়। এ কারণে সারগুলো আবার ফেরত পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও রাজশাহীর সার ডিলাররা জানান, বুধবার মধ্যরাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ১৫টি ট্রাক রাজশাহী বাফার গুদামে ঢুকে এসব সার নিয়ে। প্রতিটি ট্রাকে ১৭ টন করে ইউরিয়া ছিল। বৃহস্পতিবার দুপুরের দিকে সামনের একটি ট্রাকের ত্রিপল খুলে সার খালাসের উদ্যোগ নেওয়া হলে ডিলাররা টের পেয়ে গুদামে ভিড় করেন। তারা জমাটা বাঁধা এসব সার খালাসে বাধা দেন। ফলে বাফার গুদাম কর্তৃপক্ষ এসব সার খালাস করতে নিষেধ করে। শেষে ট্রাকগুলো যশোরের নওয়াপাড়ায় ফিরে যায়।

রাজশাহী বাফার গুদামের সহকারী ম্যানেজার মিজানুর রহমান যুগান্তরকে জানান, সার বোঝাই ট্রাকগুলো থেকে পানি ঝরছিল। সারে পানি দেওয়া কেন— এটি জানতে গিয়ে দেখা গেছে, এসব সার শক্ত জমাট বাঁধা অবস্থায় রয়েছে। ঠিকাদার সারের গাড়িতে পানি ছিটিয়ে সারগুলো গলানোর চেষ্টা করেছেন। এসব সার ডিলারদের দেওয়া যাবে না বিবেচনা করেই সার খালাস না করে ফেরত দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এই সারগুলো কত বছরের পুরনো সেটিও জানা সম্ভব হয়নি। কারণ সারের বস্তার ওপর তেমন কিছু লেখা নেই।

এদিকে জেলা সার মনিটরিং কমিটির সভাপতি ও রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল যুগান্তরকে বলেন, যেসব সার ফেরত দেওয়া হয়েছে, সেগুলো জমিতে ব্যবহার অনুপযোগী বলে আমি শুনেছি। সুতরাং এসব গ্রহণ করে কৃষকদের ঠকানো হতো। তাই ফেরত দেওয়া হয়েছে। সার সরবরাহকারী ঠিকাদারই এ জন্য দায়ী বলে তিনি মনে করেন। বিষয়টি কেন্দ্রীয় সার মনিটরিং কমিটিকে জানানো হবে বলে জানান জেলা প্রশাসক।

এদিকে রাজশাহী কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক ও  জেলা সার মনিটরিং কমিটির সদস্য সচিব কেজেএম আব্দুল আউয়াল যুগান্তরকে বলেন, জমাট বাঁধা শক্ত সার আসার বিষয়টি আমাকে ডিলাররা জানান। বিষয়টি আমি জেলা প্রশাসক মহোদয়কে জানাই। বাফারের কর্মকর্তারা সারগুলো দেখে সেগুলো ব্যবহার অনুপযোগী না থাকায় ফেরতের সিদ্ধান্ত নেওয়া হয়। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.