শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৭:৪৩ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে আস্ক ইয়র লোকাল পুলিশ শীর্ষক কর্মশালা

তানোরে আস্ক ইয়র লোকাল পুলিশ শীর্ষক কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, তানোর : স্বাস্থ্যবিধি মেনে রাজশাহীর তানোরে দি এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে ও উন্নয়ন সংস্থা মানব কল্যাণ পরিষদ -এমকেপি কর্তৃক বাস্তবায়নাধীন ‘পিস’ প্রকল্পের আওতায়  এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ ( ২৪ জুন) বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে তানোর উপজেলার তালন্দ ইউনিয়ন পরিষদ হলরুমে ‘আস্ক ইয়র লোকাল পুলিশ’ নামক কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় অত্র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাসেমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য  দেন, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান। এতে স্বাগত বক্তব্য দেন এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার শফিউল আওয়াল। এসময় কর্মশালার সঞ্চালক মুনিরা পারভীন উপস্থিত অতিথিদের স্বাগত জানান।

এতে উপস্থিত ছিলেন, থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল বারি, মানব কল্যাণ পরিষদ- এমকেপির প্রজেক্ট ম্যানেজার মনিরা পারভীন ও উপজেলা কো-অর্ডিনেটর শহিদুল ইসলাম। এছাড়া এসআই আমিরুল ইসলাম, কমিউনিটি পুলিশিং সদস্য, ছাত্র, শিক্ষক ও ইউপি মেম্বারসহ অর্ধশতাধিক ব্যক্তিবর্গ কর্মশালায় অংশগ্রহন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মূলত পুলিশ ও জনগনের মধ্যকার দূরত্ব কমিয়ে পরস্পরের মধ্যে বিশ্বাস ও আস্থা তৈরির মাধ্যমে এলাকার মাদক, ইভটিজিং, বাল্যবিয়ে, যৌতুক এবং নারী নির্যাতন রোধ  উগ্র ও সন্ত্রাসবাদ মোকাবিলা করে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠার লক্ষ্যে পরিচালিত পুলিশের একটি প্রশংসনীয় উদ্যোগ হলো কমিউনিটি পুলিশিং। মূলত এলাকায় অপরাধ প্রতিরোধ ও আইন প্রয়োগে কমিউনিটি পুলিশিং কিভাবে তারা পুলিশকে সহায়তা করবে এবং করোনা পরিস্থিতিতে করনীয় বিষয়ে কর্মশালার মুখ্য উদ্দেশ্য।

কর্মশালা সম্পর্কে ওসি আরও বলেন, কর্মশালাটি বাস্তবায়নের মধ্য দিয়ে পুলিশ ও জনগনের মধ্যে দূরত্ব কমে আসবে। নাগরিকদের মধ্যে পুলিশি ভীতি দূর হবে। পরস্পরের মধ্যে বিশ্বাস ও আস্থা বাড়বে ও একটি বন্ধুত্বপূর্ণ সম্পক তৈরি হবে। যার মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিংয়ের মূল লক্ষ্য ও উদ্দেশ্যে অর্জন হবে। সভা শেষে দেবীপুর কাউন্সিল মোড়ে মাস্ক বিতরণ করা হয়।

পরে কর্মশালায় এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার শফিউল আওয়াল উপস্থিত অতিথিদের নিকট এশিয়া ফাউন্ডেশন ও পিস প্রকল্পের উপর প্রাথমিক ধারণা দেন। তিনি বলেন, এমকেপিকে সাথে নিয়ে এশিয়া ফাউন্ডেশনের পিস প্রকল্পটি রাজশাহী এলাকায়  বাস্তবায়ন করছে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.