বৃহস্পতিবর, ১৯ েপ্টেম্বর ২০২৪, সময় : ১১:০০ pm

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
সহিংসতার শঙ্কা নিয়ে কালীগঞ্জ ইউপিতে প্রথম ভোট কাল

সহিংসতার শঙ্কা নিয়ে কালীগঞ্জ ইউপিতে প্রথম ভোট কাল

ডেস্ক রির্পোট : উত্তপ্তের মধ্য দিয়ে গাজীপুর জেলার পাঁচ উপজেলার মধ্যে কালীগঞ্জে প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার। আর এ নির্বাচন ঘিরে ইউনিয়ন পরিষদে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান, সংরক্ষিত নারী ও মেম্বারদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। বিশেষ করে জাঙ্গালিয়া মাদ্রাসা, আজমতপুর কলেজ, বরাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুবুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বক্তারপুর স্কুল, উত্তর খৈকড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়গাঁওবাজার মাদ্রাসাসহ অধিকাংশ কেন্দ্রে সহিংসতার আশঙ্কা রয়েছে।

উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে শনিবার হামলা-পাল্টাহামলা ও ভাঙচুরের মতো ঘটনা ঘটে। স্থানীয় দলীয় সমর্থক ও বিরোধী প্রার্থী-কর্মীদের মধ্যে এমন উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসার মো. ওমর ফারুক ও ফারিজা নুর জানান, প্রার্থীরা ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে বেশ কয়েকটি আবেদন দিয়েছেন। আমরা তা গুরুত্বসহকারে দেখছি। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব ধরনের আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জানা যায়, আচরণবিধি লঙ্ঘন করে প্রচার-প্রচারণা, পোস্টার ছিঁড়ে ফেলা, কালোটাকার ছড়াছড়ি ও বিরোধী প্রার্থীর কর্মী-সর্মথকদের ভোটকেন্দ্রে না আসার হুমকি, সহিংসতা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এমনকি  কেন্দ্র দখলের আশঙ্কা করছেন সাধারণ ভোটাররা।

এ বিষয়ে জেলা  নির্বাচন কমিশনার  কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ যুগান্তরকে বলেন, ভোট ঘিরে উত্তেজনা ও শঙ্কা আছে, থাকবে। তবে তা সীমা লঙ্ঘন যাতে না ঘটে সে জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।
উল্লেখ্য, জাঙ্গালিয়া ও জামালপুর ইউপির জন্য অতিরিক্ত ২ প্লাটুন বিজিবি ও ২ প্লাটুন র্যা ব মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, গত ২১ জুন  প্রথম ধাপে ২০৪টি ইউপি ও দুটি পৌরসভায় সোমবার ভোটগ্রহণ হবে।

গাজীপুর জেলার কালীগঞ্জ  উপজেলার সাত ইউপির মধ্যে ছয় ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হতে যাচ্ছে সোমবার। এতে মোট ভোটার এক লাখ ৫৯ হাজার ৬২৪ জন। পুরুষ ভোটার ৮১ হাজার ১৮৬, নারী ৭৮ হাজার ৪৩৮ জন।  কেন্দ্র ৭৪টি, বুথ ৪৫৪টি। চেয়ারম্যান ১৬ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৫৭ ও সাধারণ ওয়ার্ডে ১৯৯ জন; মোট ২৭২ প্রার্থী ভোটযুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

যদিও দুটিতে চেয়ারম্যান, সংরক্ষিত দুটি ও একটিতে সাধারণ পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন। কয়েকটি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। এসব এলাকায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে সহিংস ঘটনা ঘটেছে। সূত্র : যুগান্তর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.