শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:৩১ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
দুর্গাপুরে একটি অজগর সাপ উদ্ধার

দুর্গাপুরে একটি অজগর সাপ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর :

রাজশাহীর দুর্গাপুরে একটি অজগর উদ্ধার করেছে সেভ দ্য এনিমেলস অফ সুসং সংগঠনের সদস্যরা। শুক্রবার রাত বারোটার দিকে পৌর শহরের চরমোক্তারপাড়া এলাকার একটি বাসার থেকে অজগরটিকে উদ্ধার করে তারা।
এর আগে রাতে স্থানীয় বাসিন্দা টিনের বেড়া বাঁশের খুঁটিতে অজগরটিকে পিছিয়ে থাকতে দেখে স্থানীয়দের খবর দেন। স্থানীয়রা বাঁশ ও লাঠি দিয়ে সাপটিকে মেরে ফেলার চেষ্টা করে। তবে তাৎক্ষণিক সংবাদ পেয়ে বন্যপ্রাণী রক্ষায় স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য এনিমেলস অফ সুসং এর সদস্যরা ঘটনাস্থল থেকে অজগরটি উদ্ধার করে  নিয়ে আসে। সংগঠনের সদস্যরা ধারণা করছেন বাড়িতে পাশ দিয়ে বয়ে চলা পাহাড়ি নদী সোমেশ্বরীর নদীর পানিতে হয়তো অজগরটি ভেসে চলে এসেছে।

পরবর্তীতে নিরাপদ আশ্রয়ের খোঁজে রাতের আঁধারে লোকালয়ে চলে আসে প্রায় ৫ ফুট লম্বা ছোট এই অজগরটি। সেভ দ্য এনিমেলস অফ সুসং সংগঠনের সভাপতি রিফাত আহমেদ রাসেল জানান, আমরা খবর পাওয়ার পরপরই তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে আসি এবং উপজেলা নির্বাহী অফিসারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে পরামর্শ নিয়ে অজগরটি উদ্ধার করি। আসলে আশপাশের মানুষ অনেকটাই আতঙ্কগ্রস্ত হয়ে পড়ায় অজগরটিকে মেরে ফেলারে সিদ্ধান্ত নিয়ে ফেলে।

তবে আমরা এর আগেই পুরোপুরি সুস্থ ভাবে অজগরটিকে উদ্ধার করতে সক্ষম হই। এখন অজগরটি আমাদের কাছে রয়েছে। অজগরটি গায়েও কোনো আঘাতের চিহ্ন নেই। আমরা প্রশাসনকে সাথে নিয়ে সকালে সাপটিকে নিরাপদ একটি স্থানে অবমুক্ত করে আসবো। তবে অজগরটি এখনো অনেক ছোট। বিশেষ করে একটি পূর্ণবয়স্ক অজগরের থেকে এই অজগরের লম্বায় অনেক কম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিব উল আহসান জানান, স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য এনিমেলস অফ সুসং সংগঠনের মাধ্যমে আমরা জানতে পারি একটি অজগর ধরা পড়েছে। পরবর্তীতে প্রাণিসম্পদ অধিদপ্তর ও বন বিভাগের সাথে যোগাযোগ করি। তবে ছুটির দিন ও বেশি রাত হয়ে যাওয়ায় উদ্ধারের পর সংগঠনের সদস্যদের কাছে অজগরটি পরিচর্যার জন্য রেখে দেওয়া হয়েছে। আমার সকালে বন বিভাগ ও প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তাদের সাথে নিয়ে এটি বনে অবমুক্ত করার ব্যবস্থা করবো।

তিনি আরো জানান, আমরা বেশ কিছু প্রাণী বনে অবমুক্ত করেছি। এছাড়াও গত ২৪মে উপজেলার সদর ইউনিয়নের একটি বাড়ি থেকে অভিযান চালিয়ে একটি অজগর উদ্ধার করে চিকিৎসা শেষে গহিন জঙ্গলে অবমুক্ত করা হয়েছিল। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.