বৃহস্পতিবর, ৩০ মে ২০২৪, সময় : ১০:০১ pm

সংবাদ শিরোনাম ::
নগরীতে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ বন্ধ, জড়িত ছাত্রলীগের ৩ গ্রুপ তানোরে বুদ্ধি প্রতিবন্ধী নারীকে ধর্ষণের দায়ে বৃদ্ধ গ্রেপ্তার নাচোলে নিরাপদ ফসল উৎপাদন মাঠ দিবস ও পুরস্কার প্রদান মোহনপুরে বকুল আর পবায় ডাবলুকে চেয়ারম্যান ঘোষণা মোহনপুরে সেই নির্যাতিত হাবিবার নারী ভাইস-চেয়ারম্যানপদে বাজিমাত ‘কোথাও নির্বাচনে সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা’ পবায় সীল মারা ব্যালট নিয়ে বুথের মধ্যেই ছাত্রলীগ নেতার সেলফি! বাগমারার গোবিন্দপাড়া ইউপির উন্মক্ত বাজেট ঘোষণা বাগমারায় ঠিকাদারের ওপর হামলাকারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন রাজশাহীতে ২৩ জন উপজেলা চেয়ারম্যান শপথ নিলেন আজ মঙ্গলবার মোহনপুরে চেয়ারম্যানপ্রার্থী বকুলের নির্বাচনী ইশতেহার ঈদুল আজহা উপলক্ষে এবার চলবে ২০টি বিশেষ ট্রেন সাবেক আইজিপি বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের দুদকে তলব নাচোলে দুদকের বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ রেমালে ক্ষতিগ্রস্থদের পাশে থাকার আহবান নতুনধারার নগরীতে চাঁদার দাবিতে বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার ম্যুরাল নির্মাণ কাজ বন্ধ রিমাল তাণ্ডবে বিদ্যুৎ বিঘ্নিত : ১৫ হাজার মোবাইল টাওয়ার অচল দশজনের প্রাণ কেড়ে নিলো ‘রিমাল’, দেড় লাখ ঘরের ক্ষতি তানোরে ডিবি পুলিশ কর্তৃক মাদকসহ দুই ব্যবসায়ী গ্রেপ্তার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে সকল সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
আড়ানীতে নৌকার ২ সমর্থককে আবারও কুপিয়ে জখম

আড়ানীতে নৌকার ২ সমর্থককে আবারও কুপিয়ে জখম

আমানুল হক আমান; বাঘা  : রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর নির্বাচনে আবারও সহিংসতার ঘটনা ঘটেছে। পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শহীদুজ্জামান শাহীদের দুই সমর্থককে বৃহস্পতিবার রাতে কুপিয়ে জখম করা হয়েছে। তাদের দুই জনকে রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাদের একজনকে আইসিইউতে নেয়া হয়েছে।

আহত ব্যক্তিরা হলেন আড়ানী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক বজলুর রহমান (৪৫) ও তার ভাগ্নে আরিফ হোসেন (৩০)। তাদের অভিযোগ বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মুক্তার আলীর সমর্থককেরা তাদের ওপরে হামলা করেছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে পৌরসভার নুরনগর গ্রামের এই ঘটনা ঘটেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে বজলুর রহমানকে। বজলুর রহমান মোবাইল ফোনে বলেন, আওয়ামী লীগের মেয়র প্রার্থী শহীদুজ্জামানের কাছ থেকে কেন্দ্র খরচের টাকা নিয়ে আমি ও আমার ভাগ্নে আরিফ বাড়ি ফিরছিলাম। আরিফকে বাড়ি পৌঁছে দিতে যাচ্ছিলাম। নুরনগর গ্রামের কদমতলা থেকে পশ্চিকে ২০০ গজ আসতেই দেখতে পায় স্থানীয় নাসির উদ্দিনের ছেলে আশিক আহম্মেদ, বিদ্রোহী প্রার্থী মুক্তার আলীর ছেলে রাজু আহম্মেদ, সেকেন্দার আলীর ছেলে সজল হোসেন, সুলতান আলীর ছেলে শরীফ হোসেনসহ মুখ বাঁধা আরও ৫/৬ জন। মুক্তার আলীর ছেলের হাতে চাইনিজ কুড়াল, আশিকের হাতে ডেগার।

তারা এখানে কী করছে জানতে চাওয়ার সঙ্গে সঙ্গে আশিক তার বগলের নিচ দিয়ে ডেগার ঢুকিয়ে দেয়। এ সময় আমি পড়ে যায়। মুক্তার আলীর ছেলে এসে তার পায়ের ওপরে চারটি কোপ দেন। মুখ বান্ধা লোকেরা এসে উপর্যুপরি আমার পিঠের ওপরে চাপাতি দিয়ে কোপাতে থাকেন। আমি মারা গেছি বলে বালুর মধ্যে তাকে ফেলে চলে যায়। পরে হাসপাতালে এসে জানতে পারি আমার ভাগ্নের পেটে আশিক ডেগার চালিয়ে দিয়েছে। ভাগ্নের নাড়ি ভূড়ি সব বেরিয়ে গেছে।
বজলুর রহমান আরো বলেন, ঘটনার পরে লোক মারফত জানতে পারি বিদ্রোহী প্রার্থী মুক্তার তাকে হত্যা করার জন্য আশিকের সঙ্গে ১০ লাখ টাকার চুক্তি করেছেন।

আরিফের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তাকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। তার মামাত বোন আঁখি খাতুন বলেন, আরিফ একজন সিএনজি চালক। তার অবস্থা আশঙ্কা জনক। তার নাড়ি ভুড়ি বের হয়ে গেছে। তাকে চিকিৎসকেরা ২৪ ঘণ্টা সময় দিয়েছেন। ২৪ ঘণ্টা পার না হলে তিনি বাঁচবে কিনা তার নিশ্চয়তা নেই।

এ বিষয়ে বাঘা থানার ওসি নজরুল ইসলাম বলেন, হামলার শিকার ও হামলা কারীরা পরস্পরের আত্মীয়। যারা আহত হয়েছেন, তারা নৌকার সমর্থক। আর যারা হামলা করেছে তারা বিদ্রোহী প্রার্থীর সমর্থক। নৌকার প্রার্থীকে ফোন করে তিনি এইটুকু জানতে পেরেছেন। এখনো থানায় কোনো অভিযোগ করা হয়নি। মৌখিকভাবে খবর পেয়ে হামলাকারীদের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। বাড়িতে তাদের পাওয়া যায়নি।

উল্লেখ্য, উপজেলার আড়ানী পৌর নির্বাচনে আ.লীগের নৌকার প্রার্থী শহীদুজ্জামান শাহীদ গণসংযোগ শেষে আড়ানী বাজারের তালতলায় পথসভায় করছিল। এ সময় বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র মুক্তার আলী ও তার সমর্থকরা ১৫/২০ জন অতর্কীভাবে হামলা চালায়। পরে তারা মসজিদের মাইকেল লোকজনকে ডেকে মুক্তার আলীসহ তার দল নিয়ে নৌকার প্রার্থীর দুটি অফিস ভাংচুর, ৫টি মোটরসাইকেল, শতাধিক দোকান ভাংচর করে লুটপাট করে নিয়ে যায়। দফায় দফায় গুলি ও বোমা বিস্ফোরণের ঘটনা ঘটায়। এই ঘটনায় নৌকার নির্বাচন কমিটির আহ্বায়ক আবদুল মতিন মতি বাদি হয়ে মুক্তার আলীকে প্রধান আসামি করে ৫০ জনে নাম উল্লেখ করে ৫০০/৬০০ জনের নামে মামলা বিস্ফোরণ আইনে মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনায় মিলন নামের একজনকে গ্রেফতার করা হয়েছে।

এই ঘটনায় আহত হয়েছেন নৌকার প্রার্থী শহীদুজ্জামান শাহীদের সমর্থক তুষার আহমেদ, সোহান আহমেদ, ইসলাম উদ্দিন, লাটু হোসেন, ইফসুফ আলী, সাবাজ আলীসহ প্রায় ২৫ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েনে রয়েছে।

এই ঘটনার জের ধরে বৃহস্পতিবার সকাল ৯টায় নৌকার সমর্থক ফাকরুক হোসেন নামের এক কর্মীকে মুক্তার নিজে ও তার লোকজন মারপিটের ঘটনায় আবারও দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এদিকে, গত ৮ জানুয়ারি দুপুরে আড়ানী পৌরসভা নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে মুক্তারের সমর্থকরা মাছরাঙা টেলিভিশন রাজশাহীর ক্যামেরাপারসন মাহফুজুর রহমান রুবেল এবং দীপ্ত টিভির ক্যামেরাপারসন রফিকুল ইসলামের ওপর হামলা চালায়। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.