শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩৫ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলেন ‘সোনালী সংবাদ’ সম্পাদক

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলেন ‘সোনালী সংবাদ’ সম্পাদক

ডেস্ক রির্পোট : ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন দৈনিক সোনালী সংবাদ পত্রিকার সম্পাদক মো. লিয়াকত আলী। বৃহস্পতিবার (০৩ জুন) রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন তিনি। মামলায় দুইজনকে আসামি করা হয়েছে। তাঁরা হলেন- দৈনিক উপচার নামের একটি পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নূরে ইসলাম মিলন ও প্রতিবেদক জামি রহমান।

ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩৫ ধারায় মামলাটি করা হয়েছে। সোনালী সংবাদ সম্পাদক মো. লিয়াকত আলীর নামে গত ২৮ মে উপচারের অনলাইনে মিথ্যা, বিভ্রান্তিমূলক ও মানহানিকর তথ্য প্রকাশ করা হয়েছে বলে মামলার আর্জিতে বলা হয়েছে।

আদালতে বাদীর পক্ষে মামলাটি উপস্থাপন করেন আইনজীবী সুশান্ত সরকার, এন্তাজুল হক বাবু ও মোমিনুল ইসলাম বাবু। আদালত মামলার আবেদন গ্রহণ করেছেন। আদালতের বিচারক মো. জিয়াউর রহমান আগামী ৩০ জুনের মধ্যে মামলার পুলিশি প্রতিবেদন দাখিলের জন্য নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

মো. লিয়াকত আলী রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির চেয়ারম্যান। তিনি বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতিরও সভাপতি। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃত্ব দিচ্ছেন।

তিনি জানান, সম্প্রতি একটি কুচক্রি মহলের ইন্ধনে শরীফ উদ্দিন নামের এক ব্যক্তি তাঁর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে মিথ্যা ও বানোয়াট অভিযোগ দাখিল করেন। কোনরকম যাচাই-বাছাই কিংবা তাঁর বক্তব্য না নিয়েই উপচার প্রতিবেদক জামি রহমান এ নিয়ে একটি প্রতিবেদন করেন।

গত ২৮ মে সেটি উপচারের অনলাইনে প্রকাশ করা হয়। বিষয়টি নিয়ে তিনি রাজশাহীর সকল সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করেন। সেই আলোচনায় সবাই আইনগত পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেন। এ কারণে তিনি বাদী হয়ে আদালতে মামলাটি দায়ের করেছেন।সূত্র : সোনালী সংবাদ অনলাইন

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.