শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৫৪ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
মিরাজের স্পিনে কাঁপছে শ্রীলংকা

মিরাজের স্পিনে কাঁপছে শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক : মেহেদী হাসান মিরাজের অফ স্পিনে রীতিমতো কাঁপছে শ্রীলংকা ক্রিকেট দল। টাইগারদের বিপক্ষে ২৫৮ রানের টার্গেট তাড়া করতে নেমে মিরাজের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে একের পর এক সাজঘরে ফেরেন ধানুশকা গুনাথিলাকা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা ও আশিন বান্দারা। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ২৫৮ রানের টার্গেট তাড়া করতে নেমে দলীয় ৩০ রানে মিরাজের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে ফেরেন ওপেনার ধানুশকা গুনাথিলাকা।

দলীয় ৪১ রানে পাথুম নিশাঙ্কাকে সাজঘরে ফেরান মোস্তাফিজুর রহমান। নিজের প্রথম ওভারেই সাফল্য পান এই কাটার মাস্টার। মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমানের পর শ্রীলংকা শিবিরে আঘাত হানেন সাকিব আল হাসান। তার বাঁ-হাতি স্পিনে শিকার হয়ে সাজঘরে কুশল মেন্ডিস। ১৮.১ ওভারে ৮২ রানে ৩ উইকেট হারায় শ্রীলংকা।

ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন অধিনায়ক কুশল পেরেরা। ইনিংসের শুরু থেকেই দেখে শুনে খেলে যান তিনি। লংকান এই অধিনায়ককে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরান মিরাজ। তার স্পিনে বিভ্রান্ত হয়ে বোল্ড হয়ে ফেরেন লংকান অধিনায়ক কুশল পেরেরা।

পেরেরা আউট হওয়ার পর মাত্র ৮ রানের ব্যবধানে ধনঞ্জয়া ডি সিলভা ও আশিন বান্দারাকে সাজঘরে ফেরান মিরাজ। এদিন ১০ ওভারে মাত্র ৩০ রান খরচ করে ৪ উইকেট শিকার করেন এ অলরাউন্ডার।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ৩১.৩ ওভারের খেলা শেষে ৬ উইকেট হারিয়ে ১৩৮ রান। জয়ের জন তাদের শেষ ১১১ বলে করতে হবে ১২০ রান। হাতে আছে ৪ উইকেট।

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবালের ফিফটিতে ৬ উইকেটে ২৫৭ রান করে বাংলাদেশ।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি।স্কোর বোর্ডে মাত্র ৫ রান যোগ হতেই উইকেট হারান লিটন দাস। রানের খাতা খুলার আগেই ফেরেন এই ওপেনার।

তিনে ব্যাটিংয়ে নেমে টেস্টের স্টাইলে ব্যাটিং করে ৩৪ বলে মাত্র ১৫ রান করে ফেরেন সাকিব আল হাসান। দলীয় ৪৩ রানে ফেরেন তিনি।

ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া তামিম ইকবাল ফেরেন ফিফটি পূর্ণ করে। ৭০ বলে ৫২ রান করে আউট হন বাংলাদেশ দলের এই অধিনায়ক।

এরপর ব্যাটিংয়ে নেমে কোনো কিছু বুঝে ওঠার আগেই সাজঘরে ফেরেন মোহাম্মদ মিঠুন। ডি সিলভার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

৯৯ রানে প্রথমসারির ৪ ব্যাটসম্যানের বিদায়ের পর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মুশফিকুর রহিম। পঞ্চম উইকেটে তারা গড়েন ১০৯ রানের জুটি।

ফিফটির পর সেঞ্চুরির পথে হাঁটা মুশফিক শেষ পর্যন্ত আক্ষেপ নিয়েই মাঠ ছাড়েন। মাত্র ১৬ রানের জন্য ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি মিস করেন তিনি। সাজঘরে ফেরার আগে ৮৭ বলে ৪টি চার ও এক ছক্কায় ৮৪ রান করে দলীয় ২০৮ রানে আউট হন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

মুশফিক আউট হওয়ার পর ৭০তম বলে ওয়ানডে ক্রিকেটে ২৪তম ফিফটি পূর্ণ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ফিফটির পর নিজের ইনিংসটা আর লম্বা করতে পারেননি এই তারকা অলরাউন্ডার ক্রিকেটার; ফেরেন ৭৬ বলে দুই চার ও এক ছক্কায় ৫৪ রান করে।

শেষদিকে আফিফ হোসেনের ২২ বলের অপরাজিত ২৭ আর মোহাম্মদ সাইফউদ্দিনের ৯ বলের ১৩ রানের সুবাদে ৬ উইকেটে ২৫৭ রান করতে সক্ষম হয় বাংলাদেশ দল। শ্রীলংকার হয়ে ৪৫ রান খরচ করে তিন উইকেট নেন ধনঞ্জয়া ডি সিলভা। সূত্র : যুগান্তর।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.