শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৮:৫১ am

সংবাদ শিরোনাম ::
ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
বল টেম্পারিং নিয়ে যা বললেন অস্ট্রেলিয়ার ৪ ক্রিকেটার

বল টেম্পারিং নিয়ে যা বললেন অস্ট্রেলিয়ার ৪ ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক : বল টেম্পারিংয়ের অভিযোগ নিয়ে বিবৃতি দিয়েছেন অস্ট্রেলিয়ার চার তারকা ক্রিকেটার প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জশ হ্যাজলউড।সম্প্রতি ইংলিশ দৈনিক ‘দ্য গার্ডিয়ানকে’ দেওয়া এক সাক্ষাৎকারে ব্যানক্রফট জানিয়েছিলেন— বল বিকৃতির ঘটনাটি স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ব্যানক্রফট ছাড়াও বাকিরাও জানতেন। ব্যানক্রফট বলেন, দেখুন— আমার মনে হয় হ্যাঁ, জানত।

ব্যানক্রফটের এই মন্তব্যবের পর অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক, উইকেটকিপার অ্যাডাম গিলক্রিস্টও পেসারদের সমালোচনা করেছেন। সাবেক ক্রিকেটারদের সমালোচনা মেনে নিতে না পেরে মঙ্গলবার এ ইস্যুতে বিবৃতি দেন— হ্যাজলউড, কামিন্স, স্টার্ক ও লায়ন।

কেপটাউন টেস্টের বল বিকৃতি নিয়ে চার পেস বোলারের বিবৃতিতে যা বলেন–

১. আমরা আমাদের সততা নিয়ে গর্ববোধ করি। এটি খুবই হতাশার ব্যাপার যে বিগত কয়েক দিন ধরেই কিছু সাংবাদিক এবং সাবেক ক্রিকেটাররা আমাদের আত্মনিবেদন নিয়ে প্রশ্ন তুলছে। আমরা ইতোমধ্যে এই ইস্যুতে অনেকবারই প্রশ্নের জবাব দিয়েছি। তবে আমাদের মনে হয়েছে, বিষয়টি নিয়ে আবারও খোলামেলাভাবে আলোচনা করা উচিত।

২. সিরিশ কাগজের বস্তটি বিদেশি হওয়ায় বড় স্ক্রিনে দেখার আগ পর্যন্ত বল বিকৃতির ঘটনা আমরা বুঝতেই পারিনি।

৩.যারা এতদিন বলে আসছেন, বল বিকৃতি হয়েছে কিনা বোলার হিসেবে সেটি আগেই টের পাওয়া উচিত ছিল।ওই টেস্টে অনফিল্ড আম্পায়ার হিসেবে মাঠে দায়িত্বে ছিলেন দুই অভিজ্ঞ এবং সম্মানীয় আম্পায়ার নাইজেল লং ও রিচার্ড ইলিংওয়ার্থ। বিষয়টি তাদের নজরে আসার পরও বল পরিবর্তন করা হয়নি। কারণ তাদের চোখে বলে কোনো প্রকার ঘষামাজার চিহ্ন চোখে পড়েনি।

৪. সেদিন যেটি হয়েছে, সেটি ছিল চরম ভুল এবং এমন ঘটনা মোটেও কাম্য নয়।

৫. আমরা সবাই মূল্যবান শিক্ষা পেয়েছি এবং আমরা ভাবতে চাই যে, আমরা যেভাবে খেলি এবং খেলাটাকে শ্রদ্ধা করি, আশা করছি মানুষ সেটিকে নতুনভাবে দেখতে পাবে। সেই সঙ্গে মানুষ এবং খেলোয়াড় হিসেবে উন্নতিতে আমাদের প্রতিশ্রুতি অব্যাহত থাকবে।

৬. আমরা শ্রদ্ধার সঙ্গে জানাতে চাই— গুজবগুলোর ইতি যেন এবার এখানেই টানা হয়।

৭. এই ইস্যুটি এখন অনেক পুরনো হয়ে গেছে এবং এসব ভুলে সামনে এগিয়ে যাওয়ার সময় এসেছে।

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ব্যানক্রফটের কাছে নতুন করে অনুসন্ধানের জন্য তথ্য চাইলেও খেলোয়াড়ের এক কাছের সূত্র নিশ্চিত করেছে, এই ইস্যু নিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সঙ্গে মীমাংসা করে ফেলেছে ব্যানক্রফট এবং বলেছেন বোর্ডকে নতুন করে তথ্য দেওয়ার মতো তার কাছে কিছু নেই। সূত্র : যুগান্তর।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.