শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৩:০০ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
বার্সাকে টপকে শিরোপা লড়াই জমিয়ে রাখলো রিয়াল

বার্সাকে টপকে শিরোপা লড়াই জমিয়ে রাখলো রিয়াল

ক্রীড়া ডেস্ক : পয়েন্টের ব্যবধান চারে উঠে যাওয়ায় চাপ তৈরি হয়েছিল রিয়াল মাদ্রিদের ওপর। তাছাড়া যাদের মাঠে খেলা, সেই গ্রানাদা দুই রাউন্ড আগে বার্সেলোনাকে হারিয়ে এসেছিল ন্যু ক্যাম্পে। মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে হিসাবের কঠিন সমীকরণে মোটেও স্বস্তিতে ছিল না রিয়াল। তবে সব চাপ উড়িয়ে স্বস্তির জয় নিয়ে ফিরেছে লস ব্লাঙ্কোস। গ্রানাদাকে তাদেরই মাঠে উড়িয়ে দিয়েছে ৪-১ গোলে।

লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনাকে তো টপকে গেছেই, একই সঙ্গে রিয়াল চাপ তৈরি করেছে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের ওপর। ৩৬ ম্যাচে রিয়ালের পয়েন্ট এখন ৭৮। সমান ম্যাচে ২ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে আতলেতিকো। বার্সেলোনা ৭৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। গ্রানাদার মাঠ থেকে লস ব্লাঙ্কোস জিতে ফেরায় লিগ শিরোপার লড়াই হয়ে উঠলো আরও জমজমাট। শেষ দু্ই রাউন্ডের ফলের ওপর নির্ভর করছে মাদ্রিদের কোন অংশে যাচ্ছে এবারের লা লিগা ট্রফি।

রিয়াল চাপ তৈরি করলেও এখনও সুবিধাজনক জায়গায় আতলেতিকোই। শেষ দুই ম্যাচ জিতলেই শিরোপা তাদের। তবে পয়েন্ট হারালে পাল্টে যেতে পারে দৃশ্যপট। তখন রিয়ালের ঘরে উঠতে পারে লিগ ট্রফি। তাছাড়া মুখোমুখি লড়াইয়ে রিয়ালের এগিয়ে থাকার বিষয়টি তো আছেই। শেষ দুই ম্যাচে যাই হোক, আপাতত গ্রানাদা থেকে কাজ সম্পন্ন করে এসেছে জিনেদিন জিদানের দল।

বৃহস্পতিবার রাতের ম্যাচে শুরু থেকে আক্রমণ চালিয়েছে রিয়াল। বেশ কয়েকবার সুযোগ নষ্টের পর ১৭ মিনিটে আচমকা গোল পেয়ে যায় সফরকারীরা। লুকা মদরিচের লক্ষ্যভেদে লিড পায় মাদ্রিদের অভিজাতরা। দ্বিতীয়ার্ধেই ব্যবধান দ্বিগুণ করে নেয় তারা যোগ করা সময়ে রোদ্রিগো জাল খুঁজে পেলে।

তবে আশঙ্কার মেঘ ঠিকই জন্মেছিল রিয়াল ভক্তদের মনে। কারণ এবারের রাউন্ডের ম্যাচে লেভান্তের বিপক্ষে বার্সেলোনা প্রথমার্ধে ২ গোলের লিড নেওয়ার পরও ড্র করে পয়েন্ট হারিয়েছে। আতলেতিকোও ২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়ার পর অস্বস্তির মুখে পড়েছিল, যদিও বার্সার মতো অবস্থা হয়নি তাদের। রিয়ালকেও কিন্তু পড়তে হয়েছিল চাপের মুখে, যখন ৭১ মিনিটে হোর্হে মোলিনা গোল করে গ্রানাদাকে খেলায় ফেরার পথ তৈরি করে দিয়েছিলেন।

যদিও দুশ্চিন্তার মেঘ স্থায়ী হয়েছে মোটে কিছু সময়। কেননা দুই মিনিটে ২ গোল করে ম্যাচ নিজেদের করে নেয় রিয়াল। ৭৫ মিনিটে আলভারো ওদ্রিয়োসোলার গোলের পর ৭৬ মিনিটে জাল খুঁজে পান করিম বেনজেমা। ফলে স্বস্তির ৩ পয়েন্ট নিয়ে বার্সাকে টপকে আবারও টেবিলের দ্বিতীয় স্থানে বসেছে রিয়াল। একই সঙ্গে শীর্ষে থাকা আতলেতিকোর ওপর বাড়িয়েছে চাপ। সূত্র : বাংলাট্রিবিউন।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.