শনিবর, ২১ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৬:১২ am

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবিক উপহার

কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবিক উপহার

ডেস্ক রির্পোট : ব্যক্তি মালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠানের (কিন্ডারগার্টেন) এই দুর্দিনে অসহায় মানবেতর জীবন-যাপন সম্পন্ন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর পাশে সামান্য পরিমাণে উপহার সামগ্রী নিয়ে অত্যন্ত গোপনীয়তা রক্ষা করে তাদের বাসায় পৌঁছে দেওয়া হচ্ছে। বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের চেয়ারম্যান এম. ইকবাল বাহার চৌধুরী ও মহাসচিব মোঃ সাফায়েত হোসেন এর সরাসরি তত্ত্বাবধানে এ কার্যক্রম শুরু হয়েছে।

এ ব্যাপারে মহাসচিব মো. সাফায়েত হোসেন বলেন, গত ১৪ মাস যাবত আমাদের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকারের কাছে সহযোগিতা পাওয়ার জন্য সব রকমের চেষ্টা করেছি, কিন্তু সরকার আমাদের এই দুর্দিনে কোনোধরনের সহযোগিতা করে নাই। এরই মধ্যে অনেক স্কুল বন্ধ হয়ে গিয়েছে। আমাদের অবস্থা ও অত্যান্ত দুর্বিসহ তারপরও অতীতের ন্যায় আমরা ও দুই-একজন শুভাকাঙ্খীদের কিছুটা সহযোগিতায় অসহায় শিকদের পাশে থাকার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। এই দুর্দিনে যদি আরও কোন মহৎ ব্যক্তি, বন্ধু বা প্রতিষ্ঠান কিছু সহযোগিতার হাত বাড়িয়ে দেয়, তাহলে আমরা এই কার্যক্রমটা অব্যাহত রাখতে পারবো ইনশা-আল্লাহ।

সাফায়েত হোসেন আরও বলেন, একজন সম্মানিত মহিলা শিক্ষিকার বাসায় খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার সময় তিনি  কান্নায় ভেঙে পড়েন এবং বলেন, “স্যার আমার স্বামী নেই, দুইটা সন্তান পড়ালেখা করে। স্কুলের বেতন এবং টিউশনির টাকা দিয়ে সংসারের খরচ নির্বাহ করতাম। এখন তো সবই বন্ধ, ক্ষুধার যন্ত্রণা যে কত কঠিন, তা বলে বুঝাতে পারবো না।” এই রকম অধিকাংশ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী তাদের দুর্বিসহ অসহায়ত্তের কথা তুলে ধরেন। তাই মহান আল্লাহর কাছে এই রমজান মাসে প্রার্থনা করি, আমাদের সবাইকে হেফাযত করুন। সূত্র : কালেরকণ্ঠ।

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.