মঙ্গবার, ২১ মে ২০২৪, সময় : ০২:৫৬ am

সংবাদ শিরোনাম ::
গোদাগাড়ীতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা তানোরে দৌড়ে রাস্তা পার হতে গিয়ে ট্রাকের চাপায় শিশুর মৃত্যু রাত পোহালেই বাগমারা উপজেলা নির্বাচন আইপিএলের প্লেø-অফে প্রতিপক্ষ হিসেবে যাদের পাচ্ছে কলকাতা ও বেঙ্গালুরু ভিলেন ‘মিশা-ডিপজল দুজনেই মূর্খ’: নিপুণ কর্মঅধ্যায় তাঁকে অমরত্ব দিয়েছে : দেবব্রত চক্রবর্তী বিষ্ণু ঝিনাইদহ-৪ আসনের সাংসদকে খুঁজে পেতে ডিবিতে মেয়ে ডরিন আসাম রাজ্যের শিলচরের ভাষাশহিদদের রাজশাহীতে স্মরণ চৌদ্দপুরুষের জন্য দেশের টাকা লুটে নিচ্ছে ক্ষমতাসীনরা : রিজভী তানোরে বাংলা টিভির ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত তানোরে দ্বিতীয় বারেরমত নির্বাচিত চেয়ারম্যান ময়নাকে গণসংবর্ধনা তালবীজ রোপণ প্রকল্পেও দুর্নীতির থাবা : সর্বাগ্রে দরকার সুশাসন দেশে-বিদেশে চোরাচালানে ঢাল হয়ে উঠছে কুরিয়ার সার্ভিস চারঘাটে বিএমডিএর রোপিত ২৬ হাজার তালগাছ গেল কই? পান চাষিদের নিয়ে ৯ দিনব্যাপি প্রশিক্ষণের উদ্বোধনে প্রতিমন্ত্রী দারা জেলা পরিষদের উদ্যোগে রাজশাহীতে নির্মিত হবে কেন্দ্রীয় শহীদ মিনার অফিসের তালা ভেঙ্গে প্রধান শিক্ষকের চেয়ার দখল, লাপাত্তা সহকারি শিক্ষক রাজধানীর যাত্রাবাড়ীতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন ঢাকায় দেখা মিলেছে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার
ট্রাম্প না গেলেও বাইডেনের অভিষেকে যাচ্ছেন পেন্স

ট্রাম্প না গেলেও বাইডেনের অভিষেকে যাচ্ছেন পেন্স

ডেস্ক রির্পোট :   ডোনাল্ড ট্রাম্প না গেলেও যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানে অংশ নেবেন। শনিবার ট্রাম্প প্রশাসনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য দিয়েছেন।  খবর বার্তা সংস্থা রয়টার্সের।

শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০ জানুয়ারি তার উত্তরসূরির অভিষেক অনুষ্ঠানে অংশ নেবেন না বলে সাফ জানিয়ে দেন। এর প্রতিউত্তরে বাইডেন বলেছেন, এটি একটি ভালো খবর।

মার্কিন কংগ্রেসে জো বাইডেনের জয়ের প্রত্যয়ন আটকে দেওয়ার চেষ্টা নিয়ে ট্রাম্প ও পেন্সের মধ্যে বড় ধরনের দূরত্ব সৃষ্টি হয়েছে বলেও জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। পেন্সের কাছে ট্রাম্পের চাওয়া ছিল– তিনি বাইডেনের প্রত্যয়ন আটকে দেবেন। কিন্তু পেন্স সেই পথে হাঁটেননি।

বুধবার সহিংসতার পর এক ভিডিওবার্তায় ট্রাম্প বাইডেনের কাছে নিয়মমাফিক ক্ষমতা হস্তান্তরে প্রতিশ্রুতি দিলেও ২০ জানুয়ারি পর্যন্ত যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনীতিতে নানান নাটকীয়তা ও অস্থিরতা দেখা যেতে পারে বলে অনেকে আশঙ্কা করছেন।

ট্রাম্প তার সমর্থকদের উসকে দিতে পারেন শঙ্কায় বেশ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যম তাদের প্ল্যাটফরমে ক্ষমতাসীন মার্কিন প্রেসিডেন্টের ব্যক্তিগত অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে।

প্রসঙ্গত ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন পপুলার ও ইলেকটোরাল ভোটে ট্রাম্পকে পরাস্ত করেন। তিনি ট্রাম্প পরাজয় না মেনে ভোটে ব্যাপক কারচুপি হয়েছে বলে ‘ভিত্তিহীন’ অভিযোগ করে আসছেন।

বুধবার যুক্তরাষ্ট্রের কংগ্রেসে ডেমোক্র্যাট প্রার্থীর জয়ের স্বীকৃতি দেয়ার প্রক্রিয়া চলাকালে ট্রাম্পের উগ্র সমর্থকরা ক্যাপিটল ভবনে নজিরবিহীন হামলা চালায়। এতে ৫ জনের মৃত্যু হয়েছে। সূত্র : যুগান্তর, আজেকের তানোর…

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.