শনিবর, ২৭ জলাই ২০২৪, সময় : ০৯:৩২ am

সংবাদ শিরোনাম ::
কোটা সংস্কার সহিংসতায় গুলিবিদ্ধ আরও দুই শিক্ষার্থীর মৃত্যু নগরীতে ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আটক ৫ হতাহতের ঘটনার বিচারবিভাগীয় তদন্তের ঘোষণা প্রধানমন্ত্রীর নাচোলে শিক্ষক সমিতির নির্বাচনে আজিজুর সভাপতি ও আবু সায়েম সম্পাদক সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাবেক ডাকসু নেতা আখতার আটক রাজধানীতে রীরমুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার গাজায় ইসরাইল বাহিনীর হামলায় নিহত ৫০ রাবি অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা, দুপুর ১২টায় হল ত্যাগের নির্দেশ অনির্দিষ্টকালের জন্য দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা সরকারি চাকরিতে কোটা আন্দোলন : সারাদেশে সংঘর্ষ, নিহত ৫ বিভাগীয় পর্যায়ে রাজশাহীতে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা নাচোল উপজেলা হাসপাতালে ব্যবস্থাপনা কমিটির সভা ছাগলের পিপিআর ভ্যাকসিন ক্রয়ে ৩০ কোটি টাকা লোপাট কোটাবিরোধী আন্দোলকারীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৮০ বাগমারায় এনজিকর্মীর আপত্তিকর ভিডিও ধারণে ৩ জন গ্রেফতার আরইউজের সদস্য হতে আগ্রহীদের কাছ থেকে আবেদন আহ্বান ছাত্রলীগের তিন নেতার পদত্যাগ, ঢাবি ক্যাম্পাসে বিক্ষোভ চাকরিতে কোটা নিয়ে হাইকোর্টের রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ নাচোলে সাবেক প্রেসিডেন্ট এরশাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত কোটা বিরোধী আন্দোলনে রাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
ট্রাম্প না গেলেও বাইডেনের অভিষেকে যাচ্ছেন পেন্স

ট্রাম্প না গেলেও বাইডেনের অভিষেকে যাচ্ছেন পেন্স

ডেস্ক রির্পোট :   ডোনাল্ড ট্রাম্প না গেলেও যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানে অংশ নেবেন। শনিবার ট্রাম্প প্রশাসনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা এ তথ্য দিয়েছেন।  খবর বার্তা সংস্থা রয়টার্সের।

শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০ জানুয়ারি তার উত্তরসূরির অভিষেক অনুষ্ঠানে অংশ নেবেন না বলে সাফ জানিয়ে দেন। এর প্রতিউত্তরে বাইডেন বলেছেন, এটি একটি ভালো খবর।

মার্কিন কংগ্রেসে জো বাইডেনের জয়ের প্রত্যয়ন আটকে দেওয়ার চেষ্টা নিয়ে ট্রাম্প ও পেন্সের মধ্যে বড় ধরনের দূরত্ব সৃষ্টি হয়েছে বলেও জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। পেন্সের কাছে ট্রাম্পের চাওয়া ছিল– তিনি বাইডেনের প্রত্যয়ন আটকে দেবেন। কিন্তু পেন্স সেই পথে হাঁটেননি।

বুধবার সহিংসতার পর এক ভিডিওবার্তায় ট্রাম্প বাইডেনের কাছে নিয়মমাফিক ক্ষমতা হস্তান্তরে প্রতিশ্রুতি দিলেও ২০ জানুয়ারি পর্যন্ত যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনীতিতে নানান নাটকীয়তা ও অস্থিরতা দেখা যেতে পারে বলে অনেকে আশঙ্কা করছেন।

ট্রাম্প তার সমর্থকদের উসকে দিতে পারেন শঙ্কায় বেশ কয়েকটি সামাজিক যোগাযোগমাধ্যম তাদের প্ল্যাটফরমে ক্ষমতাসীন মার্কিন প্রেসিডেন্টের ব্যক্তিগত অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে।

প্রসঙ্গত ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেন পপুলার ও ইলেকটোরাল ভোটে ট্রাম্পকে পরাস্ত করেন। তিনি ট্রাম্প পরাজয় না মেনে ভোটে ব্যাপক কারচুপি হয়েছে বলে ‘ভিত্তিহীন’ অভিযোগ করে আসছেন।

বুধবার যুক্তরাষ্ট্রের কংগ্রেসে ডেমোক্র্যাট প্রার্থীর জয়ের স্বীকৃতি দেয়ার প্রক্রিয়া চলাকালে ট্রাম্পের উগ্র সমর্থকরা ক্যাপিটল ভবনে নজিরবিহীন হামলা চালায়। এতে ৫ জনের মৃত্যু হয়েছে। সূত্র : যুগান্তর, আজেকের তানোর…

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.