শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:৩২ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে বিএমডিএ’র জীবন্ত গাছ সাবাড় করছেন যুবলীগ নেতা

তানোরে বিএমডিএ’র জীবন্ত গাছ সাবাড় করছেন যুবলীগ নেতা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর তানোর-আমনুরা সড়কের পাশে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ২৮টি মরা শিশুগাছ টেন্ডার নিয়ে প্রকাশ্যে মোটা জীবন্ত তাজা শিশুগাছ কেটে সাবাড় করছেন বলে অভিযোগ উঠেছে এক যুবলীগ নেতার বিরুদ্ধে।

ওই যুবলীগ নেতার নাম আহসান হাবিব ওরফে ভুট্টো (৪৫)। তার পিতা আলাউদ্দীন। তিনি উপজেলার বাধাঁইড় ইউপির ৮ নম্বর ওয়ার্ডের যুবলীগের সাধারণ সম্পাদক। বাড়ি একই ওয়ার্ডের তেলোপড়া গ্রামে। এরআগেও একাধিকবার নামে-বেনামে বিএমডিএর মরা গাছ টেন্ডার নিয়ে মোটা মোটা তাজাগাছ কেটে সাবার করেছিলেন তিনি।

সর্বশেষ চলতি মাসের ১৩ এপ্রিল যুবলীগ নেতা ভুট্টো তার ছোট ভাই মিনহাজের নামে ২৮টি মরা শিশুগাছ ৬৭ হাজার ৫০০ টাকায় টেন্ডার নিয়ে সম্প্রতি গাছ টাকা শুরু করেছেন। তাদের টেন্ডারে চিকন মরা ২৮টি গাছ কাটার কথা থাকলে বেছে বেছে ৪০টিরও বেশি তরতাজা মোটা শিশুগাছ কেটে নিচ্ছেন প্রকাশ্যে। এতে সরকারের লক্ষাধিক টাকার গাছ চুরি করে কাটা হয় বলে স্থানীয়রা জানান।

আর ওই যুবলীগ নেতার দ্বারা প্রভাবিত হয়ে এসব কর্মকান্ডে সহযোগিতা করছেন বিএমডিএ তানোর জোনের অসাধু পরিদর্শক মুনজুর রহমান। তারা জীবন্ত তাজাগাছ কাটার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করে উল্টো যুবলীগ নেতার পক্ষে সাফাই গাইছেন।

সরজমিনে দেখা গেছে, গত (২৮ এপ্রিল) বুধবার মুন্ডুমালা-আমনুরা সড়কের তেলোপাড়া নামক স্থানে মরা গাছের আদলে বেশ কয়েকটি মোটা জীবন্ত শিশুগাছ ৫-৬ জন শ্রমিক দিয়ে কাটাছিলেন যুবলীগ নেতা ও তার ভাই মিনহাজ। বৃহস্পতিবারও তাদের গাছ কাটতে দেখা গেছে।

জীবন্ত গাছ কাটার বিষয়টি বিএমডিএ কর্র্তৃপক্ষকে মোবাইলে অবহিত করেন গ্রামের লোকজন। এর কিছুক্ষণ পরে ঘটনাস্থলে আসেন বিএমডিএ তানোর জোনের পরিদর্শক মুনজুর রহমান। এসময় উপস্থিত হন কয়েকজন সংবাদ কর্মিও। পরিদর্শক মুনজুর রহমানের সামনে মোটা তাজা শিশুগাছ কাটা অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। সে সময় পরিদর্শক স্থানীয় লোকজন ও সংবাদ কর্মীদের কাছে স্বীকার করে বলেন, কিছু জীবন্ত তাজা শিশুগাছ কাটা হয়েছে সেগুলো টেন্ডারের নয়। তবে, বিষয়টি পত্রিকায় খবর প্রকাশ না করার জন্য বিএমডিএর পরিদর্শক ও যুবলীগ নেতা সংবাদ কর্মীদের ম্যানেজ করার চেষ্টা করেন।

এঅবস্থায় স্থানীয় সংবাদকর্মী ও গ্রামের লোকজন চলে যাবার এক ঘন্টা পরে সরেজমিন তদন্তে আসেন তানোর জোনের বিএমডিএর সহকারী প্রকৌশলী মাহাফুজুর রহমান। এরমধ্যে পাল্টে যাই সব কিছু। জীবন্ত তাজাগাছ কাটলেও হয়ে যাই মরা গাছ। মরা গাছ কেটেছে বলে সাফাই গাইতে শুরু করেন খোঁদ সহকারী প্রকৌশলী নিজেই।
এবিষয়ে ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব ভুট্টো বলেন, তারা টেন্ডারে নেয়া গাছ কাটছেন। তবে, জীবন্ত তাজাগাছ কাটছেন কেন বলতেই ভূল করে কাটা হয়েছে। এটা নিয়ে বিএমডিএর লোকজনকেও ম্যানেজ করা হয়েছে বলে জানান তিনি।

মোবাইলে বিএমডিএর তানোর জোনের পরিদর্শক মুনজুর রহমান বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ সঠিক নয়। তবে, যুবলীগ নেতা জীবন্ত তাজাগাছ কাটার বিষয়ে তিনি বলেন, বেশ কয়েকটি গাছ টেন্ডারের বাইরে কেটে ফেলেছে যুবলীগ নেতা ভুট্টু ও তার ভাই মিনহাজ। এসব গাছ জব্দ করা হলো না কেন জানতে চাইলে তিনি এড়িয়ে গিয়ে এই প্রতিবেদককে সরাসরি স্বাক্ষাতের প্রস্তাব দেন।

বিএমডিএর তানোর জোনের সহকারী প্রকৌশলী মাহাফুজুর রহমান যুবলীগ নেতার পক্ষে সাফাই গেয়ে বলেন, তিনি বুধবার গ্রামবাসীর কাছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাজাগাছ কাটার প্রমাণ পাননি। সাংবাদিকদের কাছে তাজাগাছ কাটার ছবি এবং ভিডিও আছে এমন প্রশ্ন করলে প্রকৌশলী বলেন, ছবিগুলো আমার অফিসে এসে দেখান দেখি কি করা যাই। পরে তিনি বলেন অযথা এগুলো লিখে কি হবে শুধু একটু হয়রানি করা বলে এড়িয়ে যান। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.