শুক্রবার, ২০ েপ্টেম্বর ২০২৪, সময় : ০২:২৩ pm

সংবাদ শিরোনাম ::
দুদকের তালিকায় ১০০ ব্যক্তির সম্পদের পাহাড় গড়েছেন যারা আ.লীগ ১৪ দলীয় জোটের নেতা ও মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে ৭৫০ মামলা ঢাবিতে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিখোঁজের সাতবছর পর ছেলেকে ফিরে পেলেন উচ্ছ্বসিত মা তানোরে আরাফাত রহমান কোকো স্মৃতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাসিকের সাবেক কাউন্সিলর মনসুরের মুক্তির দাবিতে মানববন্ধন সেই রুবেল আরও ৭ দিনের রিমান্ডে সিলেবাস সংক্ষিতের দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ শেষে সমাবেশ পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ
তানোরে মডার্ন ক্লিনিকে চিকিৎসকের অবহেলায় ফের প্রসূতির মৃত্যু

তানোরে মডার্ন ক্লিনিকে চিকিৎসকের অবহেলায় ফের প্রসূতির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, তানোর :
রাজশাহীর তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিমানা প্রচীর হতে মাত্র ১০০ গজ দক্ষিণে অবস্থিত নিউ মডার্ন ক্লিনিক। এই ক্লিনিকের চিকিৎসকের অবহেলায় ফের প্রসূতি মৃত্যুর অভিযোগ উঠেছে। এখবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। বিক্ষুব্ধ জনতা এমন ক্লিনিক নামের কষাইখানা বন্ধের দাবি করেছেন। তবে, রোগীর অবস্থা জটিল ছিল বলে রক্ত শূন্য হয়ে প্রসূতির মৃত্যু হয়। তাদের অবহেলার বিষয়টি সঠিক নয় বলে দাবি করেছেন ক্লিনিক কর্তৃপক্ষ।

হাসপাতালের দায়িত্বশীল সূত্র হতে জানা গেছে, নিউ মডার্ন ক্লিনিকের লাইসেন্স নেই। থাকলেও সেগুলো এখানো নবায়ন হয়নি। এটাকে অবৈধ ক্লিনিক বলা যায়। তিনি আরও বলেন, সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের উচিৎ এসব ক্লিনিক বন্ধ করে দেয়া হলে অপচিকিৎসা কিছুটা হলেও বন্ধ হবে।

জানা গেছে, চলতি বছরের ২৪ এপ্রিল শনিবার দিবাগত রাতে পৌর এলাকার আমশো মহল্লায় নিউ মডার্ন ক্লিনিকে প্রসূতি মৃত্যুর এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। ওই প্রসূতি উপজেলার সরনজাই ইউনিয়নের (ইউপি) কাঁসারদিঘি গ্রামের জনৈক ব্যক্তির স্ত্রী।

পরিবার সূত্র জানায়, ঘটনার দিন প্রসূতির প্রসব বেদনা নিয়ে তানোর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আশা হয়। কিন্তু তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে (রামেক) হাসপাতালে যাবার পরামর্শ দেন চিকিৎসক। এসময় নিউ মডার্ন ক্লিনিকের মালিক সাহাদাৎ হোসেন উন্নত চিকিৎসার প্রলোভন দিয়ে প্রসূতিকে তার ক্লিনিকে ভর্তি করান।

প্রসূতির স্বজনদের অভিযোগ, চিকিৎসকের পরিবর্তে ক্লিনিকের অদক্ষ স্টাফরা তাড়াহুড়ো করে রোগীর অপারেশন করেন। অপারেশনের ঘন্টাখানেক পর বাচ্চা ভালো থাকলেও প্রসূতির অবস্থা সংকটাপন্ন হওয়ায় তার রক্ত লাগবে বলে জানায় চিকিৎসকরা।

এর কিছুক্ষণের মধ্যেই ওই প্রসূতির মৃত্যু হয়। তবে, ওইদিনই রাতভর দেন দরবার শেষে হতদরিদ্র ওই প্রসূতির পরিবারের সঙ্গে আপোষ করে নেন ক্লিনিক কর্তৃপক্ষ। তবে, বিষয়টি নিয়ে নিহতের পরিবারের কেউ কোন কথা করতে রাজি হননি। কিন্তু এরআগে ওই ক্লিনিকে ভূল অপারেশনের বেশ কয়েকটি প্রসূতি মৃত্যুর ঘটনা অনেকেরই জানা রয়েছে বলে সংশ্লিষ্টরা জানান।

তবে মডার্ন ক্লিনিকের পরিচালক সাহাদ্যৎ হোসেন বলেন, অভিযোগ সঠিক নয়। আর নিহতের লাশ রাতেই স্বজনরা বাড়ি নিয়ে গেছেন।

এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বলেন, এমন ঘটনা তার জানা নেই। আর কেউ কোনো অভিযোগও করেনি। তিনি আরও বলেন, অভিযোগ পেলে অবশ্যই তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.