মঙ্গবার, ১৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০১:৩৬ am

সংবাদ শিরোনাম ::
বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত বাগমারার সাবেক এমপি ইঞ্জিনিয়ার এনামুল ঢাকায় গ্রেপ্তার নগরীতে আদিবাসী নারীকে গলাকেটে হত্যা ধোবাউড়া সীমান্তে সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তসহ আটক ৪ মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ বাগমারায় বাবা দ্বিতীয় বিয়ে করায় ছেলের আত্নহত্যা শিক্ষার্থীদের আন্দোলনে যোগদান করতে পারেননি রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ নির্দিষ্ট সময়ে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে : অধ্যাপক মজিবুর মোহনপুরে দুর্বৃত্তদের আগুনে মুদির দোকান পুড়ে ছাঁই এক ফ্যাসিস্টকে দেশ ছাড়া করেছি আরেক ফ্যাসিস্টকে জায়গা দিতে নয় : সারজিস মোহনপুরে শিক্ষককে লাঞ্ছিত করে স্কুলের সিসি ক্যামেরাসহ জিনিসপত্র ভাংচুর বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ জীবন : লেখক, দুধরচকী চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে দূর্নীতির অভিযোগ রামেক হাসপাতালে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন এক মা রাবির ছাত্রলীগ নেতা পঙ্গু মাসুদ হত্যা ঘটনায় থানায় মামলা
রংপুরে প্রতিদিন অসহায়দের ইফতার-সাহরি দিচ্ছে ছাত্রলীগ

রংপুরে প্রতিদিন অসহায়দের ইফতার-সাহরি দিচ্ছে ছাত্রলীগ

রংপুর প্রতিনিধি : পবিত্র মাহে রমজানে অসচ্ছল, অসহায় ও দুস্থদের মাঝে প্রতিদিন ইফতার ও সাহরি দিচ্ছে রংপুর জেলা ছাত্রলীগ। রোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় রংপুুুরের বিভিন্ন স্থান ও প্রতিষ্ঠানে প্রতিদিন বিকেলে ও মধ্যরাতে এসব খাবার বিতরণ করে করছেন সংগঠনটির নেতাকর্মীরা।

শুক্রবার (২৩ এপ্রিল) বিকেলে রংপুর নগরের শাপলা চত্বর, স্টেশন রোড, কলেজ রোডসহ বিভিন্ন এলাকার অসচ্ছলদের মাঝে ইফতার বিতরণ করা হয়। এতে নেতৃত্ব দেন রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি। প্রতি বছরের মতো এবারও রমজানের প্রথম দিন থেকে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে অসহায় মানুষের মাঝে ইফতার ও সাহরি বিতরণ করে ছাত্রলীগ।

গত আটদিনে (১৪ থেকে ২২ এপ্রিল) ভাসমান ও পথচারীদের পাশাপাশি রংপুর রেলওয়ে স্টেশন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, ঘনবসতিপূর্ণ বস্তি এলাকা, বিভিন্ন মাদরাসা, এতিমখানায় ইফতার ও সাহরির বিতরণ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

শুক্রবার বিকেলে শ্রমিকঅধ্যুষিত শাপলা চত্বর এলাকায় প্রায় দেড় শতাধিক অসহায় ও অসচ্ছল মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রংপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেরে জাহান শাওন, সাংগঠনিক সম্পাদক আবু হোসেন মোহাইমিনুল রহমান চৌধুরী মিথুন, আপ্যায়ন সম্পাদক আমিনুল ইসলাম, স্বাস্থ্য সম্পাদক ইয়াসির আরাফাত, স্কুল ছাত্রবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সজিব শুভ ও উপপ্রচার সম্পাদক নাহিদ হাসান প্রমুখ।

ছাত্রলীগের এ কার্যক্রমের প্রশংসা করে শাপলা চত্বরের রতন মিয়া (৪৮) নামে এক মোটরশ্রমিক বলেন, গাড়ির চাকা না ঘুরলে পেটে ভাত যায় না। লকডাউনে খুব কষ্ট হচ্ছে। আমাদের তো জমা টাকা নেই, ঘরে বসে থাকলে সংসার চলে না। রমজানে বউ-বাচ্চার জন্য ঠিকমতো ইফতার ও সাহরির ব্যবস্থা করতে পারি না। আল্লাহর রহমতে ছাত্রলীগের নেতাকর্মীদের কাছ থেকে সহযোগিতা পাচ্ছি। কিন্তু এভাবে তো সাহায্য নিতে ভালো লাগে না।

স্টেশন রোডের দিনমজুর মনতাজ বলেন, মাঝেমধ্যে খাই, আবার খাই না। ঘরে খাবার না থাকলে যা হয় আরকি। যেদিন কাজ করি, সেদিন ভালো চলে। কিন্তু কাজ না পেলে অনাহারে থাকতে হয়। যারা ফ্রিতে খাবার দিচ্ছেন আল্লাহ তাদের ভালো করুক।

এদিকে রংপুর মহানগর ছাড়াও জেলা ও উপজেলা পর্যায়ে এ কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি।

ঢাকা পোস্টকে তিনি বলেন, লকডাউনে খেটে খাওয়া মানুষ কষ্টে দিনাতিপাত করছেন। রমজানে তাদের কষ্ট লাঘবে রংপুর জেলা ছাত্রলীগ ইফতার, সাহরির খাবার নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে। প্রতিদিন ২০০টি খাবার প্যাকেট বিতরণ করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা সবসময় অসচ্ছল মানুষের পাশে ছিলাম এবং থাকব।

রনি আরও বলেন, দলীয় কর্মকাণ্ডের পাশাপাশি রংপুরের আট উপজেলায় ছাত্রলীগের হাজারো নেতাকর্মীকে কাজে লাগিয়ে জনসেবা করছি। এর আগে প্রধানমন্ত্রীর আহ্বানে রংপুরের পীরগঞ্জ, মিঠাপুকুর, কাউনিয়া ও বদরগঞ্জসহ উপজেলায় কৃষকের ধান কেটে মাড়াই করে দিয়েছি।

এছাড়া ছাত্রলীগের পক্ষ থেকে অসহায় রোগীদের আর্থিক ও ওষুধ সামগ্রী সহায়তা দেওয়া হয়েছে। পাশাপাশি করোনার শুরু থেকে খাদ্য সহায়তা, হ্যান্ড স্যানিটাইজার, স্বাস্থ্যসুরক্ষা সামগ্রীও বিতরণ করা হয়েছে। এখনো সেই কার্যক্রম অব্যাহত রাখতে আমরা সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি। আজকের তানোর

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.