মঙ্গবার, ২২ অক্টোব ২০২৪, সময় : ০৮:০০ pm

সংবাদ শিরোনাম ::
তানোরে নিউ মডার্ণ ক্লিনিকের বিরুদ্ধে প্রতারণার ফাঁদ পেতে বাণিজ্যের অভিযোগ! মোহনপুরে সেই দুর্নীতিবাজ অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলে নিতে চাপ সৃষ্টি নভেম্বরে সেন্টমার্টিনে রাতে থাকা নিষেধ, ফেব্রুয়ারিতে যাওয়া বন্ধ আল্লাহর পরিচয় লাভের উপায়ই ইহকাল-পরকালে সাফল্য! দুধরচকী সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি পবায় মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে যুবককে নির্যাতনে দুইজন গ্রেপ্তার দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক দুর্গাপুরে শ্রমিক দলের কর্মী সভা অনুষ্ঠিত পুঠিয়ায় যৌথ অভিযানে দেশি অস্ত্রসহ শুটারগান উদ্ধার গোদাগাড়ীতে নরোত্তম ঠাকুরের তিরোভাব তিথির ৪৯০তম মহোৎসব রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ইভটিজিংয়ের অভিযোগে দুর্গাপুরে যুবলীগ নেতাকে গণধোলাই তানোরে এলজিইডির সদ্য নির্মিত রাস্তায় ভাঙ্গন, নির্বিকার কর্তৃপক্ষ কালাই ক্ষেত থেকে অটো চালকের মরদেহ উদ্ধার, গ্রেপ্তার ৩ নাচোলে আ.লীগের সেক্রেটারী আব্দুল কাদেরসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা নাচোলে ব্যবসায়ীদের সঙ্গে জামায়াতের মতবিনিময় আসহাবে কাহাফের ঘটনা সম্পর্কে জেনে নিন : দুধরচকী রাজশাহীতে বিশ্ব শেফ দিবস উদযাপিত জাতীয় সাংবাদিক সংস্থার ভারপ্রাপ্ত সভাপতি বগুড়ার কৃতি সন্তান শাইন, বিভাগীয় শাখার অভিনন্দন
মোহনপুরে সেই দুর্নীতিবাজ অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলে নিতে চাপ সৃষ্টি

মোহনপুরে সেই দুর্নীতিবাজ অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলে নিতে চাপ সৃষ্টি

এম এম মামুন :
রাজশাহীর মোহনপুর গার্লস ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল মালেক মন্ডল বিরুদ্ধে নিয়োগ ও বেতন বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম দুর্নীতি করে বিলাসবহুল দুটি বাড়িসহ অঢেল সম্পদের মালিক হয়েছেন এমন অভিযোগ তুলে কলেজের শিক্ষক ও কর্মচারীবৃন্দ স্বাক্ষর করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে তদন্তের জন্য উপজেলা সিনিয়র মৎস্য অফিসারকে আহবায়ক করে সমবায় অফিসার ও যুব উন্নয়ন অফিসারকে নির্বাচিত করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কিন্তু অভিযোগটি তুলে নেওয়ার জন্য অভিযোগকারীর ওপর অধ্যক্ষ আব্দুল মালেক মন্ডলসহ তার লোকজন চাপ সৃষ্টি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগকারীরা বলেন, অধ্যক্ষ আব্দুল মালেক মন্ডলসহ তার লোকজন অভিযোগটি তুলে নেওয়ার জন্য আমাদেরকে ব্যাপকভাবে সৃষ্টি করেছেন। অভিযোগকারীরা চরম আতঙ্কের মধ্যে রয়েছেন। বিষয়টি নিয়ে অধ্যক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

ইতিপূর্বে প্রায় ৩ কোটি টাকা দুর্নীতির কারণে কলেজের গভনিং বডির সাবেক সভাপতি দীলিপ কুমার সরকার তপন চলতি বছরের ১১ মার্চ অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিশ করেন। এরপর ২১ মার্চ অধ্যক্ষ মো. আব্দুল মালেক মন্ডলকে সাময়িক বরখাস্ত করেন। কিন্তু দ্বাদশ জাতীয় নির্বাচনে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে মোহা. আসাদুজ্জামান আসাদ নির্বাচিত হওয়ার পর এমপির ভাই কামরুজ্জামানের প্রভাব খাটিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মো. একরামুল হককে সভাপতি করে অর্থের বিনিময়ে তিনি অধ্যক্ষ পদে ফিরে আসেন। গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর অধ্যক্ষ মো.আব্দুল মালেক মন্ডলের বিরুদ্ধে নিয়োগ ও বেতন বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির বিষয়ে মুখ খুলতে শুরু করেন কলেজের শিক্ষক কর্মচারীরা।

অভিযোগ সূত্রে জানা গেছে, মোহনপুর গার্লস ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো.আব্দুল মালেক মন্ডল ২০০৯ সাল থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত প্রায় ৩ কোটি টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাত করেন। এছাড়াও গত ২০১৯ সালের উপাধ্যক্ষ মো. আব্দুল আলিম কাজী তার বন্ধুর মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সরকারি করণের একটি ভূয়া চিঠি নিয়ে এসে সহকারী অধ্যাপক মো. শামসুদ্দিন মোল্লাকে আহবায়ক করে শিক্ষক কর্মচারীর কাছ থেকে ৫৭ লাখ টাকা উত্তোলন করে অধ্যক্ষ নিজেই আত্মসাত করেন। সহকারী অধ্যাপক ১৬ জনের কাছ থেকে ৮ লাখ টাকা, সিনিয়র প্রভাষক ১২ জনের কাছ থেকে ৩ লাখ টাকা, তৃতীয় শিক্ষক ৯ জনের কাছ থেকে ৪০ লাখ ৫০ হাজার টাকাসহ ১৫ বছরের টিউশন ফি ও বিভিন্ন অনুষ্ঠানে অতিথিদের উপহার ক্রয়ের বিপুল পরিমাণ টাকা উত্তোলন করে সম্পূর্ণ টাকা আত্মসাত করে রাজশাহী শহরের কয়েরদাড়ায় ৮০ লাখ টাকা দিয়ে ৪ কাটা জমি ক্রয় করেন। মোহনপুর উপজেলা বিদ্যুৎ পাওয়ার অফিসের পাশে ৫০ লাখ টাকা খরচ করে একতলা ফ্লাট বাড়ি নির্মাণ করেছেন। এছাড়াও তার নিজ গ্রাম মুল্লিকপুরে ৭০ লাখ টাকা খরচ করে ডুপ্লেক্স বাড়ি নির্মাণ করেছেন।

মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার আয়শা সিদ্দিকা বলেন, মোহনপুর গার্লস ডিগ্রি কলেজর অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষক কর্মচারীদের অভিযোগে প্রেক্ষিতে বিষয়টি তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মোহনপুর গার্লস ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো.আব্দুল মালেক মন্ডলের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.