শুক্রবার, ১৮ অক্টোব ২০২৪, সময় : ০৬:৫৫ am

সংবাদ শিরোনাম ::
মোহনপুরে দিনব্যাপি ফুটবল টুর্ণামেন্টে বন্ধু একাদশ চ্যাম্পিয়ন শিক্ষকদের কর্মসূচিতে সাউন্ড গ্রেনেড পুলিশের লাঠিচার্জ, আহত ৩৩ ধর্মীয় উৎসব দুই ঈদে ১১ আর পূজায় দুই দিন ছুটি পাস পল্লীবিদ্যুতের কর্মকর্তা চাকরিচ্যুত, প্রতিবাদে রাজশাহীতে শাটডাউন কাটাখালীতে সড়কের পাশ থেকে রিকশাচালকের মরদেহ উদ্ধার বাগমারায় ৪ দিনব্যাপি নকল নবীসদের কলম বিরতি কর্মসূচী পালিত নগরীতে পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ৯ নাচোলে এক শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে ৬০ বছরের বৃদ্ব গ্রেফতার ‘অগ্নিকন্যা’ মতিয়া চৌধুরী আর নেই, মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে বিভাগীয় সমন্বয়ক সভা অহংকারীদের পছন্দ করেন না আল্লাহপাক ! হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে গলায় ফাঁস দিয়ে কৃষকের আত্মহত্যা দুর্গাপুরে জেলা সেচ্ছাসেবক লীগ নেতা আরিফসহ ৩ জন গ্রেপ্তার আন্দোলনে নিহত সাকিবের লাশ ৭২ দিন পর কবর থেকে উত্তোলন আধিপত্ত্য বিস্তারে সড়ক পরিবহনের দুই গ্রুপের সংঘর্ষ নিউমার্কেটের সামনে ফ্লাইওভার নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন নগরীতে নিখোঁজ দুই নারী-শিশু ঢাকার কেরানীগঞ্জ থেকে উদ্ধার ক্রিকেট দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহকে বরখাস্ত রাজশাহীতে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫ এইচএসসিতে রাজশাহী বিভাগের ১২ কলেজের সবাই অকৃতকার্য
নাচোলে সাড়ে ৪ কোটি টাকা নিয়ে লাপাত্তা ইসলামী ব্যাংক, গ্রাহকদের মানববন্ধন

নাচোলে সাড়ে ৪ কোটি টাকা নিয়ে লাপাত্তা ইসলামী ব্যাংক, গ্রাহকদের মানববন্ধন

শহিদুল ইসলাম (নিজস্ব প্রতিবেদক) নাচোল :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে গ্রাহকের প্রায় সাড়ে ৪ কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছেন ইসলামী ব্যাংক নাচোল এজেন্ট আউটলেট শাখার এসারুল হক, ক্যাশিয়ার আনিসুর রহমান ও মার্কেটিং অফিসার আবু রায়হান। এরই প্রতিবাদে বুধবার ৯ অক্টোবর সকাল সাড়ে ১০ টায় নাচোল বাসস্ট্যান্ড এলাকায় ভুক্তভোগীরা মানববন্ধন করেছেন।

জুলাই মাসে বেশ কয়েকজন গ্রাহকর ইসলামী ব্যাংকের নাচোল বাজার এজেন্ট আউটলেট শাখায় এসে জানতে পারেন গ্রাহকের অ্যাকাউন্টে টাকা জমা না করে এজেন্ট এসারুল কৌশলে টাকা হাতিয়ে নিয়েছেন।

এলাকাবাসী ও ভুক্তভোগী গ্রাহকরা জানান, প্রায় ৫ বছর ধরে নাচোল বাজার বাসস্ট্যান্ড এলাকায় ইসলামী ব্যাংকের আউটলেট নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছিলেন তিনি। জুলাই মাসের শেষ সপ্তাহে কয়েকজন গ্রাহক টাকা উত্তোলন করতে গিয়ে দেখেন তাদের হিসাব টাকা জমা হয়নি। এ খবর ছড়িয়ে পড়লে ওই ব্যাংকের কার্যালয়ে এসে গার্ড ছাড়া অন্য কাউকে দেখতে পাননি সাধারণ গ্রাহকরা। এসময় নিজেদের জমাকৃত টাকা নিজ নামের অ্যাকাউন্টে জমা না হওয়ায় অনেকে কান্নায় ভেঙে পড়েন।

একাধিক গ্রাহক জানান, সারাদেশে ইসলামী ব্যাংকের সুনাম থাকায় নিজ এলাকায় এজেন্ট ব্যাংকিং আউটলেটে এফডিয়ার ও চলতি হিসাব করেছিলেন তারা। গ্রাহকদের জমা টাকার রশিদের পরিবর্তে এজেন্ট তার একটি হিসাবের ব্যাংক লুজ রশিদের মাধ্যমে জমা দিতেন গ্রাহকদের টাকা।

ব্যাংকটির গ্রাহক শামসুন নাহার জানান, তার চলতি হিসাব নম্বরে ১১লাখ ২৫ হাজার ৯০১ জমা রাখেন, শামসুদ্দিন ফিক্স ডিপোজিট ২০ লাখ ৭৫ হাজার টাকা লুজ রশিদের মাধ্যমে জমা রাখেন, আব্দুল মান্নান ১১ লাখ ৫০ হাজার টাকা জমা রাখেন চলতি হিসাব নম্বরে।

এ বিষয়ে আউটলেটের এজেন্ট অভিযুক্ত এসারুল হকের মোবাইল নম্বর বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

ইসলামী ব্যাংকের রহনপুর শাখার ব্যবস্থাপক মনিরুজ্জামান বলেন, ইসলামী ব্যাংকে পিএলসি নাচোল বাজার এজেন্ট আউটলেট এসারুল হক,ক্যাশিয়ার আনিসুর রহমান ও মার্কেটিং অফিসার আবু রায়হান গ্রাহকদের টাকা নিজ নামীয় অ্যাকাউন্টে জমা না হওয়ার অভিযোগের ভিত্তিতে সরজমিন তদন্ত করে ৮৫ জন গ্রাহকের প্রায় ১কোটি ৮১লাখ ৪৩ হাজার ৪০০ টাকার একটি তালিকা তৈরি করা হয়েছে।

এ বিষয়ে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করার ফলে উক্ত শাখার এজেন্ট,ক্যাসিয়ার ও মার্কেটিং অফিসার এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ দায়রা জজ আদালতের মামলা নং ০২/২৪ তারিখ ৩১/০৭/২০২৪। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.