শুক্রবার, ২৭ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৫:১৮ am

সংবাদ শিরোনাম ::
মোহনপুরে আ.লীগ কর্মীর হাঁসুয়ার কোপে স্বেচ্ছাসেবক দল নেতা নিহত নাচোলে জেলা তথ্য অফিসের উদ্যোগে নারী সমাবেশ অনুষ্ঠিত নাগেশ্বরীতে পরিবেশ দিবস উপলক্ষ্যে আলোচনাসভা শেষে গাছের চারা বিতরণ কারাগারে মারধরের শিকার সাবেক এমপি এনামুল হক, নেয়া হয় রামেকে নগরীতে চাঁদাবাজির অভিযোগে যুবক গ্রেপ্তার নিয়োগ বাণিজ্যে অঢেল সম্পদের মালিক কলেজ অধ্যক্ষ মালেক মোহনপুরে যৌতুক মামলায় স্কুলের পরিচালক গ্রেপ্তার তরুণ জনপ্রিয় নাট্য নির্মাতা রিংকু আটক গণতন্ত্র ফিরে আসা উচিত : সেনাপ্রধানের এমন মন্তব্যে ‘খুশি’ জয় রাকাবের আউটসোর্সিং নীতিমালা বাতিলের দাবিতে স্বারকলিপি চেয়ারম্যান-ইউএনও-প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু সরকারি বরাদ্দ বিতরণে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : পার্বত্য উপদেষ্টা পবায় নিখোঁজের দুইদিন পর পুকুর থেকে কৃষকের লাশ উদ্ধার কোটায় ২৮৫ প্রতিবন্ধীকে নিয়োগ দিতে হাইকোর্টের রায় প্রকাশ তানোরে বিলকুমারী বিল থেকে একব্যক্তির ক্ষতবিক্ষত লাশ উদ্ধার নাচোলে ডেমোক্রেসি ওয়াচের উদ্বুদ্ধকরণ সভা নাচোলে ওলামা বিভাগের উদ্যোগে সিরাত মাহফিল অনুষ্ঠিত চাকরি স্থায়ীকরণসহ ৭ দফা দাবিতে রাকাব কর্মচারীদের মানববন্ধন তানোরে জাতীয়করনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ
নাগেশ্বরীতে পরিবেশ দিবস উপলক্ষ্যে আলোচনাসভা শেষে গাছের চারা বিতরণ

নাগেশ্বরীতে পরিবেশ দিবস উপলক্ষ্যে আলোচনাসভা শেষে গাছের চারা বিতরণ

ডেস্ক রির্পোট :
‘গাছ লাগাই, পরিবেশ বাঁচাই ‘ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পরিবেশ দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার (২৬শে সেপ্টেম্বর) নাগেশ্বরী আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব বাংলাদেশ)-এর আয়োজনে, মালালা ফান্ডের অর্থায়নে ও গণসাক্ষরতা অভিযানের সহযোগিতায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। নাগেশ্বরী আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও ভাব বাংলাদেশের সহকারী কান্ট্রি ডিরেক্টর এম এ আলিম খানের সঞ্চলনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. কামরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণসাক্ষরতা অভিযানের প্রোগ্রাম অফিসার সিজুল ইসলাম, রায়গঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, নাখারগঞ্জ বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নূর ইসলাম মিয়া, ভাব বাংলাদেশের আইটি ও প্রোগ্রাম অফিসার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

আলোচনা সভা ও বৃক্ষরোপণ কর্মসূচিতে মালালা প্রকল্পভুক্ত নাগেশ্বরী দয়াময়ী পাইলট একাডেমি, রায়গঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, নাখারগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও নাগেশ্বরী আদর্শ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিবেশ ক্লাবের সদস্য শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আলোচনা সভা শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. কামরুল ইসলামসহ অতিথিরা ৪ বিদ্যালয়কে ২০০টি ফলজ ও বনজ গাছের চারা উপহার হিসেবে প্রদান করেন।

এসময় ভাব বাংলাদেশের পক্ষ থেকে আইইসি উপকরণ হিসেবে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধে সচেতনতা ও করণীয় বিষয়ে “এসো সচেতনতা গড়ি, দুর্যোগ মোকাবেলা করি” শিরোনামে ৮০০টি বই প্রদান করা হয়। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.