মঙ্গবার, ২৪ েপ্টেম্বর ২০২৪, সময় : ১২:৩৪ am

সংবাদ শিরোনাম ::
তানোরে রাস্তার পাশে সরকারি জলাশয় ভরাটের অভিযোগ তানোরে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী পরিষদের নতুন কমিটি গঠন হাসিনা আমলের চেয়েও দুর্নীতি বেশি হচ্ছে : মোমিন মেহেদী বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার টিটিসির অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন উপদেষ্টা সুপ্রদীপ চাকমা’র সাথে মার্কিন দূতাবাসের প্রতিনিধি দলের সাক্ষাৎ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের কমিটি গঠন সভাপতি আলতাফ, সম্পাদক খায়ের মোহনপুরে কলেজের জমি দুই ছেলের নামে লিখে দিয়েছেন অধ্যক্ষ মোহনপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন দেশের তিন জেলায় বজ্রপাতে ৯ জনের মৃত্যু ভারতীয় সঞ্চালন লাইনে নেপাল থেকে বিদ্যুৎ আনছে সরকার ট্রাইব্যুনাল গঠন ও ৮ দফা দাবিতে রাজশাহীতে মানববন্ধন নাচোলে গুজব প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠতি অনলাইনে সরব, মাঠে নীরব আ.লীগ তানোর প্রেসক্লাব নির্বাচনের তফসিল ঘোষণা, প্রতিক বরাদ্দ ঢালাও মামলার কালচার থেকে বেরিয়ে আসতে হবে : আসিফ নজরুল মোহনপুরে আদর্শ শিক্ষক ফেডারেশনের সমাবেশ অনুষ্ঠিত মসজিদের বিশেষ আদব ও শিষ্টাচার : হাফিজ মাছুম আহমদ দুধরচকী মোহনপুরে আ.লীগের সভাপতি অ্যাডভোকেট সালাম গ্রেপ্তার, মিষ্টি বিতরণ
বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার

বাগমারায় ইউপি চেয়ারম্যান মকবুল গ্রেফতার

আবু বাককার সুজন (নিজস্ব প্রতিবেদক) বাগমারা :
রাজশাহীর বাগমারায় ছাত্র-জনতার কোঠা আন্দোলনে হামলার ঘটনায় শ্রীপুর ইউপির চেয়ারম্যান মকবুল হোসেন মৃধাকে গ্রেফতার করা হয়েছে। মকবুল হোসেন মৃধা ওই ইউনিয়ন আ.লীগের সভাপতি। রোববার রাতে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জামতলা টাওয়ার বাজার থেকে তাকে আটক করে। থানার ওসি তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে সোমবার আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন।

জানা গেছে, গত ৫ আগস্ট সকালে রাজশাহী-৪, বাগমারা আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদের নেতৃত্বে আ.লীগের নেতা-কর্মীরা ছাত্র-জনতার কোঠা আন্দোলনে হামলা চালায়। হামলাকারিরা কয়েকজনকে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যার চেষ্টা করে। এছাড়া ককটেল বিষ্ফোরণ ঘটিয়ে এলাকায় আতংক সৃষ্টি করে। এই ঘটনায় সাবেক দুই সংসদ সদস্য আবুল কালাম আজাদ ও ইঞ্জিনিয়ার এনামুল হকসহ প্রায় দুই হাজার আ.লীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে মোট ছয়টি মামলা হয়। এসব মামলায় শ্রীপুর ইউপির চেয়ারম্যান মকবুল হোসেন মৃধাকে গ্রেফতার করা হয়। এর আগে রাজধানীর আদাব থেকে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৫, রাজশাহীর একটি দল সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হককে গ্রেফতার করে। এছাড়া গোয়ালকান্দি ইউপির চেয়ারম্যান আলমগীর সরকার ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেককেও এসব মামলায় গ্রেফতার করা হয়।

এদিকে থানার একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, শ্রীপুর ইউপির চেয়ারম্যান মকবুল হোসেন মৃধার বিরুদ্ধে বাগমারার খযরা বিল দখলকে কেন্দ্র করে আশরাফুল ইসলাম নামে এক মৎস্যজীবিকে হত্যাসহ তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এছাড়া রাজনৈতিক প্রভাব খাটিয়ে তিনি নিজ এলাকায় সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে বিভিন্ন মানুষের ওপর অত্যারচার-নির্যাতন করাসহ তার বিরুদ্ধে ইউনিয়নের সকল সরকারি খাসপুকুর দখলেরও অভিযোগ রয়েছে।

এদিকে হত্যাসহ একাধিক মামলার আসামি ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন মৃধার ফাঁসির দাবি রোববার রাতে শ্রীপুর ইউনিয়নের বিভিন্ন এলাকার সাধারণ মানুষ বিক্ষোভ মিছিল করে থানা ঘেরাও করে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.