বুধবা, ১৮ েপ্টেম্বর ২০২৪, সময় : ০৯:৪৮ pm

সংবাদ শিরোনাম ::
পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি চিত্র নায়িকা পরীমণি পালন করলেন ‘বিবাহ বিচ্ছেদ’ দিন এক দফা দাবিতে রাজশাহীতে নার্সদের মিছিল শেষে মানববন্ধন প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত : দুধরচকী রাজশাহীতে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার সংকটে বাংলাদেশকে সার দিচ্ছে না সরবরাহকারীরা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ড. ইউনূসের নাগরিক সংবর্ধনা বাতিল রাষ্ট্রপতির আদেশক্রমে বিচারিক ক্ষমতা পেলো সেনাবাহিনী আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ বাগমারায় অধ্যক্ষ ও সভাপতির অনিয়মের প্রতিবাদে সংবাদ সম্মেলন রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব : আসিফ মাহমুদ একদিনের জন্য শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী আসছেন আজ বাংলাদেশ ও ভারত ভিসা জটিলতায় চার যৌথ সিনেমা একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক বৈরী আবহাওয়ার অজুহাতে বিদ্যুতের লোডশেডিং, অসহায় মানুষ বাগমারায় সাবেক এমপি এনামুল হক গ্রেফতার বাগমারায় মোমবাতির আগুনে ব্যবসায়ীর দোকান ও বসতবাড়ি পুড়ে ছাঁই মোহনপুরে চুরির মালামাল উদ্ধার, ১২ ঘন্টা পর চোর আটক মোহনপুরে ঈদে মিলাদুননবী (সা:) পালিত রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপিত
পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি

পবায় উপজেলা প্রশাসনে ও কাটাখালি পৌরসভায় ভোগান্তি

এম এম মামুন :
রাজশাহী মহানগরী থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে অবস্থিত কাটাখালি পৌরসভা। সিটি করপোরেশনের মতো সকল সুযোগ-সুবিধা আছে এই পৌরসভায়। তবে, আগের মতো নিয়মিত সেবা পাচ্ছেন না পৌরবাসী। কাউন্সিলররা আসছেন না নিয়মিত। ফলে বিভিন্ন সেবা নিতে ভোগান্তিতে পড়তে হচ্ছে সেবাগ্রহিতাদের।

কিন্তু সবকিছু সেবা পাওয়া যাচ্ছে বলে জানিয়েছে পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা সিরাজুম মনির। তিনি বলেন, রাজশাহী অন্য পৌরসভার চেয়ে আমাদের এখানে সবকিছু স্বাভাবিক আছে। কার্যক্রমও সঠিক ভাবে চলছে।

তবে অন্যান্য পৌরসভায় দেখা গেছে ভিন্ন চিত্র। প্রশাসক সময় মতো না আসায় সেবায় বিঘ্ন ঘটছে বলে জানিয়েছে পৌরসভার বাসিন্দারা। পৌরসভার বাসিন্দারা বলেন, ট্রেড লাইসেন্স, জাতীয়তা সনদ, জন্ম নিবন্ধন, মৃত্যু নিবন্ধন, ওয়ারিশ সনদ, প্রত্যয়ন, নাগরিকত্ব সনদসহ বিভিন্ন সনদ তার স্বাক্ষর ছাড়া পৌরবাসীদের দেয়া যাচ্ছে না। কোনো কর্মকর্তা বা কাউন্সিলরের স্বাক্ষরে এইসব সনদ দেয়া যায় না। বাকি অন্যসব সেবা ঠিকমতোই পাওয়া যাচ্ছে।

রাজশাহীর কাটখালি ও নওহাটা পৌরসভায় গিয়ে দেখা যাচ্ছে, পৌরভবনের নিচে বসে আছেন সেবা গ্রহিতারা। বিভিন্নজন এসেছেন বিভিন্ন কাজে। এদের মধ্যে রাজু আহম্মেদ নামের একজন এসেছেন নাগরিকত্ব সনদ নিতে। তিনি বলেন, আমি পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। আমার জরুরিভাবে নাগরিকত্ব সনদ লাগবে। কিন্তু এসে দেখি কাউন্সিলর নেই। তার জন্য অপেক্ষা করছি। এর আগেও দুইদিন এসে ঘুরে গেছি।

আবু সাঈদ নামের আরেকজন এসেছিলেন প্রত্যায়নপত্র নিতে। তিনি বলেন, ছেলের জন্মনিবন্ধন করা হয়েছে। তবে নাম ভুল আছে। এ কারণে প্রত্যায়নপত্র লাগবে। কিন্তু কাউন্সিলররা নিয়মিত আসছেন না। এসে ঘুরে যেতে হচ্ছে।

নওহাটা পৌরসভার দোতলায় কাউন্সিলরদের বসার কক্ষ। সেখানে গিয়ে দেখা যায়, কক্ষটি ফাঁকা। সেখানকার কর্মচারিরা জানান, আওয়ামীপন্থী হওয়ার কারণে কাউন্সিলররা আসছেন না। তাই অনেক সেবাও পাওয়া যাচ্ছে না। নওহাটা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তার কক্ষে গিয়েও তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে কথা বলার জন্য নওহাটা পৌরসভার প্রশাসক সরকার অসীম কুমারকে মুঠোফেনে যাওয়া যায়নি।

রাজশাহী জেলায় ৯টি উপজেলা ও ১৪টি পৌরসভা আছে। উপজেলা ও পৌরসভা চলছে প্রশাসকের মাধ্যমে। আগস্ট মাসের ১৯ তারিখে এই প্রশাসনের কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়। প্রশাসক থাকাতেও কিছু উপজেলা ও পৌরসভার সেবাবঞ্চিত হচ্ছে। রা/অ

স্যোসাল মিডিয়ায় শেয়ার করুন

ads




© All rights reserved © 2021 ajkertanore.com
Developed by- .:: SHUMANBD ::.